বুধবার, ২৬ জুলাই ২০১৭

ইসরাইলের বর্বরতা বন্ধে বিশ্ব সম্প্রদায়কে কার্যকর উদ্যোগ নিতে হবে- ছাত্রশিবির

আল আকসা মসজিদে ইহুদিবাদী ইসরাইলের হামলা, নামাজ নিষিদ্ধকরণ ও মুসলমান হত্যার প্রতিবাদে রাজধানীসহ সারাদেশে বিক্ষোভ

মুসলমানদের প্রথম কিবলা, পবিত্র আল আকসা মসজিদে ইহুদীবাদী ইসরাইলের হামলা, নামাজ নিষিদ্ধকরণ ও নিরপরাধ মুসলমানদের হত্যার প্রতিবাদে রাজধানীসহ সারাদেশে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ছাত্রশিবির।

বিক্ষোভ পূর্ব সমাবেশে শিবির নেতৃবৃন্দ বলেন, সম্রাজ্যবাদী অপশক্তির সহযোগিতায় অবৈধ ভাবে ইসরাইল প্রতিষ্ঠিত হওয়ার পর থেকেই ফিলিস্তিনিদের সাথে বর্বর ও নৃশংস আচরণ করে আসছে। কিন্তু দুঃখ জনক ভাবে জাতিসংঘসহ বিভিন্ন দেশ ও সংস্থা এ বর্র্বরতা বন্ধ না করে বরং ইসরাইলকেই সমর্থন করে যাচ্ছে। যা ইসরাইলের বর্বরতাকে আরও উস্কে দিয়েছে। তারই ধারাবাহিকতায় গত ২০ই জুলাই মুসলমানদের অতি পবিত্রতম স্থান বায়তুল আকসা মসজিদে নামাজ পড়া বন্ধ করে দেয় ইসরাইল। এর বিরুদ্ধে শান্তিপূর্ণ কর্মসূচিতে নির্বিচারে হামলা চালিয়ে মসজিদ প্রাঙ্গনেই হত্যা হয় নিরপরাধ মুসলমানদের। এখনো সেই হামলা ও হত্যাযজ্ঞ চলছে। আল আকসা মসজিদ নিয়ে একের পর এক উস্কানিমূলক কর্মকান্ড করে যাচ্ছে ইসরাইল। কিন্তু বিশ্ববাসী এখন পর্যন্ত ইসরাইলের বর্বর কর্মকান্ড থামাতে কোন কার্যকর ব্যবস্থা গ্রহণ করেনি। যা মানবতার জন্য চরম লজ্জাজনক বিষয়। ইসরাইল নিরাপত্তার কথা বলে মুলত আল আকসা নিয়ন্ত্রণের চেষ্টা করছে, যা কখনো সফল হবে না।

নেতৃবৃন্দ বিশ্ববাসী ও মুসলাম ওম্মাহর প্রতি আহবান জানিয়ে বলেন, অবৈধ রাষ্ট্র ইসরাইলের ধারাবাহিক নৃসংশতায় নিরব থাকা তাদের বর্বরতার প্রতি সরাসরি উৎসাহ দেয়ার শামিল। বিশ্ববিবেক বিশেষ করে মুসলিম উম্মাহর জন্য এটা বড় লজ্জার বিষয়। প্রথম কিবলা আল আকসায় নামাজ নিষিদ্ধ ও মসজিদ প্রাঙ্গন মুসলমানদের রক্তে রঞ্জিত হওয়ার পরও হাত গুটিয়ে বসে থাকা ইমানের পরিপন্থি কাজ।

ফিলিস্তিনের জনগণের প্রতি সর্বাত্মক সমর্থন জানিয়ে শিবির নেতৃবৃন্দ বলেন, বায়তুল আকসার প্রহরী ফিলিস্তিনি জনগণের প্রতি আমাদের অকুণ্ঠ সমর্থন অব্যাহত থাকবে। আপনাদের রক্ত বৃথা যাবেনা। প্রতিরোধ অব্যাহত রাখুন। মসজিদের পবিত্রতা রক্ষায় ইহুদীবাদিদের গুলিতে শাহাদাৎ বরণকারীদের পবিত্র রক্ত বৃথা যাবে না। এই বর্বরতা অবৈধ ইসরাইলের পতনকে তরান্বিত করবে ইনশাআল্লাহ।

নেতৃবৃন্দ অবিলম্বে ইসরাইলি বর্র্বরতা থেকে ফিলিস্তিনিদের রক্ষায় কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে জাতিসংঘ, ওআইসি, আরবলীগ, মানবাধিকার সংস্থা ও বিশ্ববাসীর প্রতি আহবান জানান।

ঢাকা মহানগরী পূর্ব :
আল আকসায় ইসরাইলের বর্বরতার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশে করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্ব শাখা। সকাল ১১টায় কেন্দ্রীয় দপ্তর সম্পাদক সিরাজুল ইসলামের নেতৃত্বে মিছিলটি রাজধানীর খিলগাঁও এলাকা থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এসময় শাখা সভাপতি এস এম মিঠুনসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগরী দক্ষিণ :
ইসরাইলি বর্বরতার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণ শাখা। সকাল ৮টায় কেন্দ্রীয় দাওয়াহ কার্যক্রম সম্পাদক মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে রাজধানীর জুরাইর এলাকায় মিছিল সমাবেশ করে নেতাকর্মীরা। এতে শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগরী উত্তর:
ইসরাইলি নৃশংসতার প্রতিবাদে রাজধানীর বাড্ডা এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ছাত্রশিবির ঢাকা মহানগরী উত্তর শাখা। সকাল ১০টায় কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক শাহ মাহফুজুল হকের নেতৃত্বে নেতৃত্বে মিছিল বাড্ডা নতুনবাজার এলাকা থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এসময় শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

গাজীপুর মহানগরী:
ইসরাইলের বর্বরতার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ছাত্রশিবির গাজীপুর মহানগরী শাখা। সকাল ১১টায় শাখা সভাপতির নেতৃত্বে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে মিছিল সমাবেশ করে নেতাকর্মীরা।

কুমিল্লা মহানগরী:
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বিক্ষোভ মিছিল ও সমাবেশে করে ছাত্রশিবির কুমিল্লা মহানগরী শাখা। সকাল ১০টায় শাখা সভাপতির নেতৃত্বে মিছিলে শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সিলেট মহানগরী:
নগরীতে বিক্ষোভ মিছিল সমাবেশ করে ছাত্রশিবির সিলেট মহানগরী শাখা। দুপুর ২টায় শাখা সভাপতির নেতৃত্বে নগরীর কেন্দ্র স্থলে অনুষ্ঠিত এ বিক্ষোভ মিছিলে বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশ গ্রহণ করে।

নারায়নগঞ্জ মহানগরী:
পুলিশের বাধা উপেক্ষা করে নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ছাত্রশিবির নারায়নগঞ্জ মহানগরী শাখা। বিকাল ৩টায় শাখা সভাপতির নেতৃত্বে নগরীর চাষাড়া এলাকায় শুরু হলে পুলিশ বাধা দেয়। কিন্তু নেতাকর্মীরা ধৈর্য্যর সাথে পুলিশের বাধা অতিক্রম করে বিক্ষোভ সমাবেশ করে।

ময়মনসিংহ মহানগরী:
ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বিক্ষোভ সমাবেশ করে ছাত্রশিবির ময়মনসিংহ মহানগরী শাখা। সকাল ১০টায় শাখা সভাপতির নেতৃত্বে মিছিল সমাবেশ করে নেতাকর্মীরা।

খুলনা মহানগরী:
মসজিদ আল আকসায় হামলার প্রতিবাদে নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ছাত্রশিবির খুলনা মহানগরী শাখা। সকাল ৯টায় শাখা সভাপতির নেতৃত্বে বিশ্বরোডে এ কর্মসূচি পালন করে নেতাকর্মীরা।

রংপুর মহানগরী :
ফিলিস্তিনে মুসলমানদের উপর ইসরাইল ইহুদি কর্তৃক বর্বরোচিত হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির রংপুর মহানগরী শাখা। মিছিলটি নগরীর ট্রাক স্ট্যান্ড থেকে শুরু হয়ে বিকোন মোড়ে গিয়ে শেষ হয়।

চট্টগ্রাম মহানগরী উত্তর:
নগরীতে বিক্ষোভ মিছিল সমাবেশ করে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী দক্ষিণ শাখা। বেলা ২টায় নগরীতে অনুষ্ঠিত এ বিক্ষোভে বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশ গ্রহণ করে।

চাঁপাইনবাবগঞ্জ শহর:
ছাত্রশিবির চাঁপাইনবাবগঞ্জ শহর শাখার উদ্দ্যোগে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি শহরের প্রানকেন্দ্র বড় ইন্দারা মোড় থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে শান্তি মোড়ে গিয়ে পথসভার মাধ্যমে শেষ হয়।

ফেনী শহর: 
ইসরাইলের বর্বরতার প্রতিবাদে ফেনী শহর শিবিরের উদ্যোগে এক বিশাল বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি জহিরিয়া মসজিদ থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পাঠান বাড়ী রাস্তার মাথায় এসে সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়। এতে শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

নরসিংদী শহর:
ফিলিস্তিনি মুসলমানদের নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ছাত্রশিবির নরসিংদী শহর শাখা। সকাল ৮টায় শাখার সভাপতির নেতৃত্বে ঢাকা-নরসিংদী মহাসড়কে বিক্ষোভ সমাবেশ করে নেতাকর্মীরা।

মৌলভীবাজার শহর:
ইসরাঈলি বর্বরতার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করে ছাত্রশিবির মৌলভীবাজার শহর শাখা। সকাল ১০টায় শাখা সভাপতির নেতৃত্বে নগরীর প্রাণকেন্দ্রে মিছিল সমাবেশ করে নেতাকর্মীরা।

টাঙ্গাইল শহর:
মুসলমানদের প্রথম কিবলা মাসজিদুল আকসায় জুমার নামাজ নিষিদ্ধ করণ ও নামাজরত মুসল্লীদের উপর দখলদার ইসরাইলী বাহিনী কর্তৃক হামলার প্রতিবাদে টাঙ্গাইল শহর শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলটি রেজিষ্ট্রিপাড়া শাহীন কলেজের সামনে থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে টাঙ্গাইল-ময়মনসিংহ মহাসড়কে গিয়ে শেষ হয়। মিছিলেনেতৃত্বদেন টাঙ্গাইল শহর শাখার সভাপতি মুশফিকুর রহিম ।

বাগেরহাট জেলা :
ঐতিহাসিক ষাট গম্বুজ মসজিদের সামনে ইসরাইলি বর্বরতার প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচি পালন করে ছাত্রশিবির বাগেরহাট জেলা শাখা। এতে শাখার বিপুল পরিমান নেতাকর্মী অংশ গ্রহণ করে।

ঢাকা জেলা দক্ষিণ :
বিক্ষোভ মিছিল করেছে ছাত্রশিবির ঢাকা জেলা দক্ষিণ শাখা। জেলা সভাপতি বিজয় আহমেদের নেতৃত্বে মিছিলটি ঢাকা-মাওয়া মহাসড়কের বাবু বাজার ব্রীজ থেকে শুরু হয়ে কদমতলী গোলচত্ত্বরে গিয়ে শেষ হয়।

সংশ্লিষ্ট