মঙ্গলবার, ১৫ আগস্ট ২০১৭

ইসলামী শিক্ষা ছাড়া আদর্শ নাগরিক গড়ে তোলা সম্ভব নয়

ইসলামী শিক্ষা দিবস উপলক্ষ্যে সারাদেশে আলোচনা সভা, দোয়া মাহফিল, শিক্ষা উপকরণ বিতরণ

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল মোবারক হোসাইন বলেন, আদর্শিক শিক্ষা না থাকার কারনে সমাজে নৈতিক অবক্ষয় সংঘঠিত হচ্ছে। দূর্নীতি মুক্ত রাষ্ট্র গঠন ও দেশকে এগিয়ে নিতে ইসলামী শিক্ষার বিকল্প নেই। আজকের প্রেক্ষাপটে ইসলামী শিক্ষা ছাড়া আদর্শ নাগরিক গড়ে তোলা সম্ভব নয়।

তিনি আজ বিকেলে রাজধানীর এক মিলনায়তেন ইসলামী শিক্ষা দিবস উপলক্ষে ছাত্রশিবির ঢাকা মহানগরী উত্তর আয়োজিত ১৫ আগষ্ট ইসলামী শিক্ষা দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। শাখা সভাপতি জামিল মাহমুদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিজ্ঞান সম্পাদক রাশেদুল ইসলাম।

সেক্রেটারি জেনারেল বলেন, দেশ আজ সন্ত্রাসবাদ ও উগ্রবাদের নগ্ন হামলার শিকার। সম্প্রতি জঙ্গি হামলার ঘটনা থেকে দেখা যায় যে, সেকুলার ভাবধারার তথাকথিত আধুনিক শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্ররাই এর সাথে বেশি জড়িত। সচেতন মহল থেকে এ নিয়ে উদ্বেগ প্রকাশ করা হচ্ছে। কিন্তু আমরা মনে করি, ইসলামের প্রকৃত শিক্ষা না থাকার কারণেই ছাত্ররা জঙ্গিবাদের সাথে জাড়াচ্ছে। এই পরিস্থিত মোকাবেলার জন্য ছাত্রদেরকে ইসলামের প্রকৃত শিক্ষা দেয়ার বিকল্প নেই।

তিনি বলেন, ঘৃণিত অপশক্তির তাবেদারেরা মেধাবী ছাত্র আব্দুল মালেককে হত্যা করে বাংলার জমিন থেকে ইসলামী শিক্ষা ব্যবস্থা চালুর প্রচেষ্টাকে নির্মূল করতে চেয়ে ছিল। কিন্তু তাদের স্বপ্ন সফল হয়নি বরং বুমেরাং হয়েছে। হত্যাকারীরা আজ ছাত্রজনতার কাছে ঘৃণার পাত্রে পরিণত হয়েছে। অন্যদিকে নতুন প্রজন্মের কাছে শহীদ আব্দুল মালেক একটি চেতনা, একটি ইতিহাস, একটি প্রেরণার নাম। টেকনাফ থেকে তেতুলিয়া পর্যন্ত সারা বাংলায় লক্ষ কোটি আব্দুল মালেকের জন্ম হয়েছে। ইসলাম প্রিয় নতুন প্রজন্ম বাংলার জমিনে ইসলাম প্রতিষ্ঠার পাশাপাশি দুনিয়া ও আখিরাতের কল্যাণমূলক ইসলামী শিক্ষা ব্যবস্থা কায়েম করতে প্রস্ততি গ্রহণ করেছে। সকল বাঁধা মাড়িয়ে লক্ষ্যপানে এগিয়ে যাবে শহীদ মালেকের উত্তরসুরিরা ইনশাআল্লাহ।

কুমিল্লা মহানগরী
ইসলামী শিক্ষা দিবস উপলক্ষে আলোচনা সভা ও শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে ছাত্রশিবির কুমিল্লা মহানগরী শাখা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক কেন্দ্রীয় সভাপতি আতিকুর রহমান। এসময় শাখা সভাপতিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

গাজিপুর মহানগরী
ইসলামী শিক্ষা দিবস উপলক্ষে মেধাবী ছাত্রদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করে ছাত্রশিবির গাজিপুর মহানগরী শাখা। এসময় শাখা সভাপতি আব্দুল জলিল আকন্দসহ শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

রাজশাহী মহানগরী
ঐতিহাসিক ইসলামী শিক্ষা দিবস উপলক্ষে ছাত্রদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ, আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে ছাত্রশিবির রাজশাহী মহানগরী শাখা। শাখা সভাপতি মঞ্জুরুল ইসলামের পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন, শাখার সাবেক সভাপতি মাহবুব হোসেন বুলবুল, শাহাদাৎ হোসেনসহ, শাখা সেক্রেটারি আল মাহমুদসহ নেতৃবৃন্দ।

বগুড়া শহর
শহীদ আব্দুল মালেকের কবর যিয়ারত, দোয়া ও আলোচনা সভার আয়োজন করে ছাত্রশিবির বগুড়া শহর শাখা। সকাল ১০টায় শাখা সভাপতি হাসিবুল ইসলামের নেতৃত্বে নেতাকর্মীরা শহীদের কবর যিয়ারত ও দোয়া করে। পরে আলোচনা সভার আয়োজন করা হয়।

টাঙ্গাইল শহর
ইসলামী শিক্ষা দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে ছাত্রশিবির টাঙ্গাইল শহর শাখা। শাখা সভাপতি মাহিউল হুদার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় এইচআরডি সম্পাদক জামসেদ আলম।

লক্ষক্ষীপুর শহর
ইসলামী শিক্ষা দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে ছাত্রশিবির লক্ষèীপুর শহর শাখা। এসময় শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কুষ্টিয়া শহর
ইসলামী শিক্ষা দিবস উপলক্ষে শিক্ষা উপকরণ বিতরণ করে ছাত্রশিবির কুষ্টিয়া শহর শাখা। শাখা সভাপতি ওসমান গণির পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মিডিয়া সম্পাদক মুনির হোসাইন।

সংশ্লিষ্ট