বুধবার, ৩০ আগস্ট ২০১৭

দেশবাসীকে ছাত্রশিবিরের ঈদুল আজহার শুভেচ্ছা

দেশবাসীকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির। আজ এক প্রেস বিজ্ঞপ্তিতে শিবির নেতৃবৃন্দ এই শুভেচ্ছা জানান।

এক যৌথ শুভেচ্ছা বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত ও সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন বলেন, ত্যাগ-কুরবাণীর মহান আদর্শ নিয়ে পবিত্র ঈদুল আয্হা আমাদের দ্বারে সমাগত। ত্যাগই ঈদুল আজহার মূল প্রেরণা। এই প্রেরণা আমাদেরকে হিংসা, বিদ্বেষ, লোভ, লালসা, পাপ-পঙ্কিলতা পরিত্যাগ করার শিক্ষা দেয়। ঈদুল আযহা আমাদেরকে ত্যাগ ও কুরবাণীর আদর্শে উজ্জীবিত হয়ে সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক বৈষম্য দূর করে একটি শোষণ মুক্ত ইনসাফ ভিত্তিক সমাজ গঠনের জন্য অনুপ্রেরণা যোগায়।

দেশ এখন এক ক্রান্তিকাল অতিক্রম করছে। একদিকে ইসলাম প্রিয় জনগণের উপর চলছে রাষ্ট্রীয় নিপীড়ণ। অন্যদিকে ভয়াবহ বন্যায় লাখো মানুষ মানবেতর জীবন যাপন করছে। আর মিয়ানমারে মুসলামনদের উপর গণহত্যা ও অবর্ণনীয় নির্যাতন মুসলিম উম্মাহ’র হৃদয়ে ক্ষত সৃষ্টি করেছে। আমরা আশা করি মানুষের অধিকার রক্ষা,নির্যাতিত নিপীড়িত মুসলমানদের রক্ষা ও অধিকার প্রতিষ্ঠায় বাংলাদেশসহ মুসলিম উম্মাহ ত্যাগের মানষিকতা নিয়ে ঐক্যবদ্ধভাবে ভূমিকা পালন করবে। একই সাথে সমাজের অবহেলিত মানুষদেরকে ঈদ আনন্দে অংশীদার করবে। ধনী-গরীব, উচু-নিচু বিভেদ ভূলে পবিত্র ঈদকে সুখময় করে তোলাই হোক আমাদের প্রত্যয়। ঈদের আনন্দকে ঐক্যের সুদৃঢ় বন্ধনে পরিণত করে মুসলিম উম্মাহ সামনের দিকে এগিয়ে যাবে এটাই আমাদের কামনা। দেশবাসীকে ছাত্রশিবিরের পক্ষ থেকে আন্তরিক ঈদ শুভেচ্ছা জানাচ্ছি।

নেতৃবৃন্দ ঈদ শুভেচ্ছার পাশাপাশি দেশবাসীর সুখ, সমৃদ্ধি ও প্রশান্তি কামনা করেন।

সংশ্লিষ্ট