শুক্রবার, ২৯ সেপ্টেম্বর ২০১৭

দেশের সংকটকালেও অবৈধ সরকার তার ফ্যাসিবাদী আচরণ অব্যাহত রেখেছে

ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি নূরুল ইসলাম বুলবুল এবং ড. শফিকুল ইসলাম মাসুদসহ জামায়াতে ইসলামীর ৮ নেতাকর্মীকে অন্যায় ভাবে গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত ও সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন বলেন, দেশের সংকট কালেও অবৈধ সরকার তার ফ্যাসিবাদী আচরণ অব্যাহত রেখেছে। আজ সন্ধ্যায় কোন কারণ ছাড়াই যাত্রাবাড়ী থেকে গ্রেপ্তার করা হয় ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি নূরুল ইসলাম বুলবুল ও ড. শফিকুল ইসলাম মাসুদসহ জামায়াতে ইসলামীর ৮ নেতাকর্মীকে। স্বৈরাচারী এ সরকার এর আগেও বিনা কারণে তাদের উপর জেল জুলুম ও নির্যাতন চালিয়েছে। কোন কারণ ছাড়াই একটি বৈধ ও গণতান্ত্রিক রাজনৈতিক দলের শীর্ষ নেতাদের গ্রেপ্তার সরকারের অপরাজনীতিরই বিকৃত রুপ। এ অগণতান্ত্রিক গ্রেপ্তার কোনভাবেই গ্রহণযোগ্য নয়। গণতান্ত্রিক আন্দোলনে ভীত সরকার একের পর নির্যাতনের ষ্টিম রোলার চালাচ্ছে। এই ভীতি থেকেই একটি নিয়মতান্ত্রিক রাজনৈতিক দলের শীর্ষ নেতৃবৃন্দকে গ্রেপ্তার করতে কুণ্ঠবোধ করছে না। পুলিশী নির্যাতনের মাধ্যমে সরকার অপকর্ম আড়াল করে ক্ষুন্ন ইমেজ উদ্ধারের ব্যর্থ চেষ্টা চালাচ্ছে। লজ্জাজনক পরিণতির আশঙ্কায় সরকার রাষ্ট্রীয় শক্তি ব্যবহার করে দমন নিপীড়ন অব্যাহত রেখেছে।

নেতৃবৃন্দ বলেন, দেশ এখন সার্বিকভাবে ক্রান্তিকাল অতিক্রম করছে। তার উপর এমন অগণতান্ত্রিক আচরণ সংকট আরো বৃদ্ধি করবে। সুতরাং অবিলম্বে অন্যায় জুলুম বন্ধ করতে হবে। গণতন্ত্র ধ্বংস ও একদলীয় শাসন কায়েমের মাধ্যমে অকার্যকার রাষ্ট্র বানানো অশুভ প্রক্রিয়া থেকে সরকারকে ফিরে আসতে হবে। গণতান্ত্রিক প্রক্রিয়া উন্মুক্ত করতে হবে।

নেতৃবৃন্দ অবিলম্বে গ্রেপ্তারকৃত জামায়াত নেতৃবৃন্দকে মুক্তি দিতে সরকারের প্রতি আহবান জানান।

সংশ্লিষ্ট