শুক্রবার, ২২ জুন ২০১৮

রাজশাহী মহানগরী সভাপতি মঞ্জুরুল ইসলামকে গ্রেপ্তার ও সাজানো অস্ত্র উদ্ধার নাটকের প্রতিবাদে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ

অন্যায় ভাবে ছাত্রশিবির রাজশাহী মহানগরী সভাপতি মঞ্জুরুল ইসলামকে গ্রেপ্তার ও সাজানো অস্ত্র উদ্ধার নাটকের প্রতিবাদে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ

অন্যায় ভাবে ছাত্রশিবির রাজশাহী মহানগরী সভাপতি মঞ্জুরুল ইসলামকে গ্রেপ্তার ও সাজানো অস্ত্র উদ্ধার নাটকের প্রতিবাদে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রশিবিরের বিভিন্ন শাখা।

বিক্ষোভ সমাবেশে শিবির নেতৃবৃন্দ বলেন, অবৈধ সরকারের মনোরনঞ্জন করতে গিয়ে বেআইনি অপকর্ম ও অমানবিকতার নিকৃষ্ট নজির স্থাপন করে চলেছে পুলিশ। গত ২০ জুন বিয়ের অনুষ্ঠানে খাবাররত অবস্থায় শত শত মানুষের সামনে থেকে গ্রেপ্তার করা হয় শিবির নেতা মঞ্জুরুল ইসলামকে। এমন একটি অমনাবিক কাজ করার পরও সেবাদাস পুলিশ তাদের অমানবিক কর্মকান্ড বন্ধ রাখেনি। গতকাল তাকে নিয়ে অস্ত্র উদ্ধার নাটক সাজিয়েছে পুলিশ। যা পুলিশি অপকর্মের ইতিহাসে আরেকটি ঘৃন্য নজির স্থাপন করেছে।এসব পুরোনো সাজানো নাটক জনগণ ধিক্কারের সাথে প্রত্যাখ্যান করে আসছে।

নেতৃবৃন্দ বলেন,এর আগে বহুবার পুলিশ নিরপরাধ শিবির নেতাকর্মীদের গ্রেফতার করে অস্ত্র উদ্ধার ও 'জিহাদি বইয়ের' নাটক সাজিয়েছে। যা সময়ের ব্যবধানে মিথ্যা প্রমাণ হয়েছে এবং মিথ্যাচারের জন্য পুলিশ জনগণের ধিক্কার কুড়িয়েছে। কিন্তু পুলিশ এখনো এই অস্ত্র উদ্ধার নাটক মঞ্চায়নের ধারা থেকে বেরিয়ে আসতে পারেনি।
আমরা স্পষ্ট করে বলতে চাই, ছাত্রশিবির আদর্শবাদী সংগঠন ও শান্তিপূর্ণ পথ চলায় বিশ্বাসী। এসব অস্ত্র নাটকের সাথে ছাত্রশিবিরের দূরতম কোনো সম্পর্ক নেই। বরং সরকারের সীমাহীন ব্যর্থতাকে আড়াল করতেই পুলিশের সহায়তায় এমন ঘৃণ্য নাটকের অবতারণা করেছে বার বার। পুলিশের এই প্রতিহিংসাপূর্ণ তামাশায় বহু মেধাবী ছাত্রের শিক্ষা জীবন আজ ধ্বংসের মুখে। আমরা অবিলম্বে শিবির নেতা মঞ্জুরুল ইসলামকে মুক্তি দিতে হবে। একই সাথে এমন দায়িত্বহীন অন্যায় আচরণ বন্ধ করতে হবে।

ঢাকা মহানগরী পশ্চিম
ছাত্রশিবির রাজশাহী মহানগরী সভাপতি মঞ্জুরুল ইসলামকে অন্যায় ভাবে গ্রেফতার ও অস্ত্র উদ্ধার নাটকের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পশ্চিম শাখা। সকাল ১১টায় কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক সালাউদ্দিন আইয়ুবির নেতৃত্বে মিছিলটি মিরপুর ১ নাম্বার থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় মহানগরী ছাত্র আন্দোলন সম্পাদক এনামুল হক, অফিস সম্পাদক আশরাফুল ইসলাম, বায়তুলমাল সম্পাদক বুরহান উদ্দিনসসহ মহানগরীর বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

রাজশাহী মহানগরী
মহানগরী সভাপতিকে গ্রেফপ্তার ও বানোয়াট অস্ত্র উদ্ধার নাটকের প্রতিবাদে নগরীতে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির রাজশাহী মহানগরী শাখা। সকল সাড়ে ১১টায় নগরীর কোর্ট ষ্টেশন থেকে শুরু হয়ে কোর্ট বাজারে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় মহানগরী সাংগঠনিক সম্পাদক সাব্বির আহমেদ, বায়তুলমাল সম্পাদক আহসান হাবীব, সাহিত্য সম্পাদক হারুন অর রশিদ। বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ গ্রহণ করে।

রংপুর মহানগরী
শিবির নেতাকে গ্রেপ্তার ও অস্ত্র উদ্ধার নাকের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির রংপুর মহানগরী শাখা। বিকাল ৩.০০টায় শাখা সভাপতি সামিউল ইসলামের নেতৃত্বে নগরীতে বিক্ষোভ ও সমাবেশ করে নেতাকর্মীরা। এসময় শাখা সেক্রেটারি আশিকুর রহমানসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কুমিল্লা মহানগরী
অন্যায় ভাবে শিবির নেতাকে গেস্খপ্তারের পর অস্ত্র উদ্ধার নাটক সাজনোর প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রশিবির কুমিল্লা মহানগরী শাখা। বিকাল ৩.৩০টায় মহানগরী সভাপতি হাবিবুর রহমান মজুমদারের নেতৃত্বে নেতৃত্বে মিছিলটি নগরীর কান্দিরপাড় থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে টমছমব্রিজে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় সাবেক কেন্দ্রীয় প্রচার সম্পাদক আতাউর রহমান মহানগরী সেক্রেটারি শাহাদাত হোসেনসহ শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।