বুধবার, ১৪ নভেম্বর ২০১৮

ফেনীতে অন্যায়ভাবে সাবেক শিবির নেতাকে গ্রেপ্তারের প্রতিবাদ জানিয়ে বিবৃতি

ফেনী থেকে অন্যায়ভাবে ছাত্রশিবির ফেনী জেলা সাবেক সভাপতি কফিল উদ্দিন মাহমুদকে গ্রেপ্তারের প্রতিবাদ জানিয়ে বিবৃতি প্রদান করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ বিবৃতিতে ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত ও সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন বলেন, গতকাল ২৩/১০/২০১৮ তারিখ সন্ধ্যা সাড়ে ৬টায় ফেনী পুরাতন পুলিশ কোয়ার্টার ডানহাম রোড থেকে যুবলীগ ফেনী পৌরসভার সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম পিটুর নেতৃত্বে একদল সন্ত্রাসী তাকে আটক করে বর্বর নির্যাতন করার পর ফেনী মডেল থানা পুলিশের হাতে তুলে দেয়। পুলিশও সন্ত্রাসীদের ইচ্ছা অনুযায়ী আজ্ঞাবহ সেবাদাসের মত নিরপরাধ শিবির নেতাকে গ্রেপ্তার করে নিয়ে যায়। গতকাল রাত ৮টা থেকে আজ সকাল ৯টা পর্যন্ত তাকে থানা হেফাজতে রাখা হয়। পরে সকাল সাড়ে ৯টায় ডিবি পুলিশ এসে তাকে ডিবি কার্যালয়ে নিয়ে যায়। কিন্তু এখন তার পরিবার যোগাযোগ করতে চাইলে ডিবি পুলিশ তার সাথে যোগাযোগ করতে দিচ্ছে না। উল্টো প্রকাশ্যে সবার সামনে থেকে গ্রেপ্তার করলেও এখন গ্রেপ্তারের কথা অস্বীকার করছে পুলিশ।

পুলিশের এই বেআইনি গ্রেপ্তার ও অস্বীকারে তার পরিবার উদ্বিগ্ন হয়ে পড়েছে। সন্ত্রাসীদের কথা মত এবং তাদের দ্বারাই নির্যাতিত একজন মেধাবী ছাত্র ও শিক্ষানবিশ আইনজীবীকে প্রকাশ্য গ্রেপ্তার করে আবার অস্বীকার করা পুলিশের কোন দায়িত্বের মধ্যে পড়ে তা আমাদের বোধগম্য নয়। আইনের পোষাকে সন্ত্রাসীদের আজ্ঞাবহ হয়ে বেআইনি কর্মকান্ড জাতির জন্য লজ্জাজনক।

নেতৃবৃন্দ বলেন, কোন অভিযোগ ছাড়াই সন্ত্রাসীদের হামলার শিকার একজন নিরপরাধ ছাত্র নেতাকে গ্রেপ্তারের আমরা তীব্র নিন্দা জানাচ্ছি। তার উপর কোন প্রকার জুলুম বা নাটক ছাত্রশিবির মেনে নিবে না। অবিলম্বে পুলিশের পোষাকে এই ধরনের অন্যায় আচরন ও আইন বহির্ভূত কর্মকান্ড বন্ধ করুন। আমরা অবিলম্বে গ্রেপ্তারকৃত শিবির নেতা কফিল উদ্দিনের মুক্তির দাবী করছি। একই সাথে বেআইনি ও দায়িত্বহীন কর্মকান্ড থেকে বিরত থাকতে পুলিশের প্রতি আহবান জানাচ্ছি।