শনিবার, ১১ এপ্রিল ২০১৫

ওয়েবসাইটের নতুন সংস্করণে সবাইকে স্বাগত

আয়নায় সবকিছুর বিম্ব প্রতিফলিত হয়, দেখা যায় সবকিছু। আমাদের ওয়েবসাইট আমাদের সংগঠনের আয়নার মত। ইসলামী ছাত্রশিবিরের সকল কার্যক্রম আর পরিচিতি আমরা তুলে ধরি এ আয়নারূপী সাইটের মধ্য দিয়ে। পূর্বের ওয়েবসাইটকে আরো সংস্কার করে- সংগঠনকে গোছালো ও পরিপূর্নরূপে মানুষের সামনে তুলে ধরার প্রয়াসেই তাই আরো বেশী আকর্ষনীয় করে নতুন লে-আউটে হাজির করা হয়েছে আমাদের এ নতুন সাইট।

নতুন এ লে-আউটে সহজেই সংগঠনের যেকোন দিকের কার্যক্রম প্রতীয়মান হবে। আমরা প্রকাশ করতে পারব আমাদের ঘটে যাওয়া এবং সামনে আগত যেকোন ইভেন্ট। বিভিন্ন গুরুত্বপূর্ন ইস্যুতে গুনীজনদের নিবন্ধ আর প্রবন্ধের দেখাও মিলবে এখানে। সংগঠনকে জানার ইচ্ছে হতে পারে যেকোন মানুষের, সম্মানিত সেসকল আগ্রহীদের জন্য “সংগঠন পরিচিতি” অংশটি তাই সাজানো হয়েছে বিস্তররূপে। পাঠকের মনের মধ্যে আরো কোন প্রশ্নের জন্ম নিলে যেন তিনি জানতে পারেন, সেজন্য সরাসরি প্রশ্ন করার সুযোগও রাখা হয়েছে এখানে। সেই সাথে নিয়মিত আসা প্রশ্নসমূহ ও সেগুলোর জবাব সংবলিত প্রশ্নোত্তর সেকশনতো থাকছেই। সবকিছু জেনেশুনে আমাদের প্রতি কেউ সমর্থন ব্যক্ত করতে চাইলে তাঁর সম্মানে রাখা হয়েছে “অনলাইন সমর্থক” ফরম।

আমরা প্রতি মাসে কুরআন ও হাদীস থেকে নতুন নতুন দারস উপস্থাপন করতে চাই পাঠকদের নিমিত্তে। সেই সাথে বিভিন্ন বিষয়ে নসিহত প্রকাশের চেষ্টাও চলবে ইনশা-আল্লাহ।
শহীদেরা আমাদের বড় সম্পদ। জীবন বিলিয়ে দিয়ে তারা গড়ে গেছেন জান্নাতের সোজা রাজপথ। আমাদের প্রেরণা আমাদের শহীদদের নিয়ে বিশেষভাবে সাজানো হয়েছে “শহীদি ঈদগাহ”।
আমাদের সাইটে বিশেষভাবে যুক্ত করা হয়েছে “শিবির অনলাইন রেডিও”। যেখানে মূলত ইসলামী গান, নাটিকা, নানাবিধ আলোচনা, ডক্যুমেন্টারী প্রভৃতি প্রকাশ করার চেষ্টা করা হবে। দিনে দিনে অগ্রসর হতে পারলে অদূর ভবিষ্যতে এ রেডিওতে লাইভ কন্ঠও ভেসে আসতে পারে আপনার বরাবর- “কেমন আছেন পাঠকগন?”। সেই সাথে সাইটে শিবির অনলাইন লাইব্রেরী, ছাত্রশিবিরের মাসিক সাময়িকী ছাত্রসংবাদের লিঙ্ক জুড়ে দিয়ে পাঠকের জন্য আমাদের রিসোর্স খুঁজে পাওয়া সহজ করার চেষ্টা করা হয়েছে। এমনকি পাঠক ইচ্ছে করলেই বার্তা তালিকায় যুক্ত হয়ে নিয়মিত মেইলে আমাদের সাইটের আপডেট পেতে পারেন।

সবকিছু মিলিয়ে আমরা চেষ্টা করেছি সংগঠনকে পাঠকের জন্য সহজবোধ্য ও আকর্ষনীয় উপায়ে তুলে ধরতে। সে চেষ্টায় আমরা কতটা সফল, সেটা পাঠকদের বিবেচনার বিষয়। সম্মানিত পাঠকদের পরামর্শ পেলে হয়ত ছাত্রশিবিরের এ অফিসিয়াল ওয়েবসাইটকে আরো সমৃদ্ধ করা যাবে। সেজন্য আপনাদের সহযোগিতা একান্ত কাম্য। আল্লাহ তায়ালা আমাদের সকল কার্যক্রমকে তাঁর দ্বীনের জন্য কবুল করে নিন। আমীন।

সংশ্লিষ্ট