শনিবার, ১৫ আগস্ট ২০১৫

ইসলামী শিক্ষাব্যবস্থা কায়েম না হওয়া পর্যন্ত সংগ্রাম অব্যাহত থাকবে

ইসলামী শিক্ষা দিবস উপলক্ষ্যে সারাদেশে আলোচনা সভা, দোয়া মাহফিল ও শিক্ষা সামগ্রী বিতরণ

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান বলেন, দূর্নীতি মুক্ত রাষ্ট্র গঠন ও দেশকে এগিয়ে নিতে ইসলামী মূল্যবোধের ভিত্তিতে শিক্ষা ব্যবস্থা চালুর বিকল্প নেই। তাই যত বাঁধাই আসুক না কেন, ইসলামী শিক্ষা ব্যবস্থা কায়েম না হওয়া পর্যন্ত সংগ্রাম অব্যাহত থাকবে।

তিনি আজ রাজধানীর এক মিলনায়তেন ইসলামী শিক্ষা দিবস উপলক্ষে ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণ শাখার উদ্যোগে মেধাবীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। শাখা সভাপতি সাদেক বিল্লাহ’র পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সমাজসেবা সম্পাদক রাশেদুল হাসান রানা।

সেক্রেটারী জেনারেল বলেন, ঘৃণিত অপশক্তির তাবেদারেরা মেধাবী ছাত্র আব্দুল মালেককে হত্যা করে বাংলার জমিন থেকে ইসলামী শিক্ষা ব্যবস্থা চালুর প্রচেষ্টাকে নির্মূল করতে চেয়ে ছিল। কিন্তু তাদের স্বপ্ন সফল হয়নি বরং বুমেরাং হয়েছে। হত্যাকারীরা আজ ছাত্রজনতার কাছে ঘৃণার পাত্রে পরিণত হয়েছে। অন্যদিকে নতুন প্রজন্মের কাছে শহীদ আব্দুল মালেক একটি চেতনা, একটি ইতিহাস, একটি প্রেরণার নাম। টেকনাফ থেকে তেতুলিয়া পর্যন্ত সারা বাংলায় লক্ষ কোটি আব্দুল মালেকের জন্ম হয়েছে। ইসলাম প্রিয় নতুন প্রজন্ম বাংলার জমিনে ইসলাম প্রতিষ্ঠার পাশাপাশি দুনিয়া ও আখিরাতের কল্যাণমূলক ইসলামী শিক্ষা ব্যবস্থা কায়েম করতে প্রস্তুতি গ্রহণ করেছে।

তিনি আরও বলেন, আব্দুল মালেককে হত্যাকারী হায়েনার দল এখনো ইসলামী শিক্ষা ব্যবস্থার বিরুদ্ধে ঘৃণ্য ষড়যন্ত্র করে যাচ্ছে। কিন্তু শহীদ আব্দুল মালেকের উত্তরসূরিরা বসে নেই। ছাত্রশিবির এখন একটি স্বতন্ত্র শিক্ষা প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। দুনিয়া ও আখেরাতে কল্যাণমূখি শিক্ষা ছাত্রদের মাঝে ছড়িয়ে দিতে সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। কিন্তু আমারা যেমন একনো চূড়ান্ত সফলতা অর্জন করতে পারিনি তেমনি বাতিলের ষড়যন্ত্রও থেমে যায়নি। তাই প্রতিটি ছাত্রের কাছে ইসলামী মূলবোধের ভিত্তিতে শিক্ষা ব্যবস্থার দাওয়াত পৌছে দিতে হবে। সকল বাঁধা মাড়িয়ে লক্ষ্যপানে এগিয়ে যেতে হবে।

খুলনা মহানগরী
ইসলামী শিক্ষাদিবস উপলক্ষ্যে আলোচনা সভার আয়োজন করে ছাত্রশিবির খুলনা মহানগরী। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় তথ্য সম্পাদক আজিজুল ইসলাম ফরায়েজি।
কুমিল্লা মহানগর
ইসলামী শিক্ষা দিবস উপলক্ষ্যে আব্দুল ছাত্রশিবির কুমিল্লা মহানগরের উদ্যোগে আলোচনা ও দোয়ার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জামায়াতে ইসলামীর কুমিল্লা মহানগর আমীর কাজী দ্বীন মোহাম্মদ।
চট্টগ্রাম মহানগরী উত্তর
আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের মাধ্যমে দিবসটি পালন করে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী উত্তর শাখা। সকাল ১০টায় নগরীর এক মিলনায়তনে শাখা এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নগর জামায়াতের সেক্রেটারী নজরুল ইসলাম।
চাঁপাইনবাবগঞ্জ শহর
ছাত্রশিবির চাঁপাইনবাবগঞ্জ শহর শাখার উদ্যোগে ইসলামী শিক্ষা দিবস উপলক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাখা সভাপতি গোলাম মোস্তফা।
বান্দরবান পার্বত্য জেলা
বান্দরবান পার্বত্য জেলা শিবিরের উদ্দ্যেগে ১৫ আগষ্ট ইসলামী শিক্ষা দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগরী দক্ষিণ সভাপতি কেন্দ্রীয় ক্রীড়া সম্পাদক সাইদুর রহমান সাঈদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শহর জামায়াতে ইসলামের আমীর রফিকুল ইসলাম ও সাবেক শিবিরের জেলা সেক্রেটারী আব্দুল মান্নান ও শিবিরের জেলা ও থানা নেতৃবিন্দ।
পাবনা জেলা পশ্চিম
পাবনা জেলা পশ্চিমের উদ্যোগে ইসলামী শিক্ষা দিবস উপলক্ষে কুরআন খানি, আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব কেন্দ্রীয় মানবাধীকার সম্পাদক শাহ মুহাম্মাদ মাহফুজুল হক।
কুড়িগ্রাম জেলা
ইসলামী শিক্ষা দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে ছাত্রশিবির কুড়িগ্রাম জেলা শাখা। এতে প্রধান অতিথির আলোচনা রাখেন জেলা জামায়াতের সাংগঠনিক সম্পাদক মাওলানা নিজাম উদ্দিন।
ঢাকা জেলা উত্তর
স্থানীয় এক মিলনায়তনে ছাত্রশিবির ঢাকা জেলা উত্তর এর উদ্যোগে ইসলামী শিক্ষা দিবস উপলক্ষে আলোচনা সভা, দোয়ার মাহফিল ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। জেলা সভাপতি মোঃ ফজল আহমদ এর সভাপতিত্বে ও সেক্রেটারী মাওলানা হাবিবুর রহমান এর পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সভাপতি এডঃ মোঃ জহিরুল ইসলাম।
বিয়ানীবাজার উপজেলা
আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের মাধ্যমে দিবসটি পালন করে ছাত্রশিবির বিয়ানীবাজার উপজেলা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পূর্ব সভাপতি হাবিবুল্লাহ দস্তগির।

সংশ্লিষ্ট