মঙ্গলবার, ০২ ফেব্রুয়ারি ২০১৬

বাংলানিউজে ছাত্রশিবিরকে জড়িয়ে মিথ্যা ও ভিত্তিহীন খবর প্রকাশের তীব্র নিন্দা ও প্রতিবাদ

অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজে ‘পঞ্চগড় ছাত্র শিবিরের সভাপতি ৩ দিনের রিমান্ডে’ শীর্ষক প্রতিবেদনে ছাত্রশিবিরকে জড়িয়ে মিথ্যা ও বানোয়াট খবর প্রকাশের তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মো. আতিকুর রহমান ও সেক্রেটারী জেনারেল ইয়াছিন আরাফাত বলেন, ছাত্রশিবিরের ভাবমূর্তি ক্ষুন্ন করতে ইচ্ছাকৃতভাবে সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট খবর প্রকাশ করেছে বাংলানিউজ। প্রতিবেদনে বলা হয়েছে মোটর সাইকেল চুরির অভিযোগে গ্রেপ্তারকৃত সাদিকুল আজিম সাদিক ছাত্রশিবির পঞ্চগড় জেলা সভাপতি। যা সম্পূর্ণ মিথ্যা। পঞ্চগড় জেলা সভাপতি দূরে থাক সে ছাত্রশিবিরের সমর্থক পর্যায়েরও কেউ নয়। তার সাথে ছাত্রশিবিরের কোন সম্পর্কই নেই। অথচ কোন প্রকার যাচাই বাছাই না করেই তাকে ছাত্রশিবিরের সভাপতি বানিয়ে কুৎসা রটনা করা হয়েছে। সাংবাদিকতার প্রতি নূন্যতম দায়িত্ববোধ থাকলে কেউ এমন জলজ্যান্ত মিথ্যাচার করতে পারেনা। বার বার ছাত্রশিবিরকে জড়িয়ে এসব মিথ্যাচারের মাধ্যমে বাংলানিউজ অপসাংবাদিকতার নিকৃষ্ট নজির স্থাপন করে চলেছে।

নেতৃবৃন্দ বলেন, গণমাধ্যম থেকে মানুষ সত্য ঘটনা আশা করে কোন প্রতিহিংসামূলক বানোয়াট রটনা নয়। সাংবাদিকতার মহান পেশার লেভেল লাগিয়ে মিথ্যাচার করা জাতির সাথে প্রতারণার শামিল। আমরা আশা করি ভবিষ্যতে কোন নিউজ প্রচারের ক্ষেত্রে যাচাই বাছাইয়ের মাধ্যমে সঠিক সংবাদ প্রকাশে দায়িত্বশীলতার পরিচয় দিবে বাংলানিউজ।

নেতৃবৃন্দ এ ধরণের মিথ্যা ও ভিত্তিহীন প্রতিবেদন প্রকাশ থেকে বিরত থাকতে সংশ্লিষ্ট প্রতিবেদক ও গণমাধ্যমের প্রতি আহ্বান জানান।

সংশ্লিষ্ট