রবিবার, ০৭ ফেব্রুয়ারি ২০১৬

প্রতিবন্ধি নাসিমার আকুতিতে সাড়া দিয়ে হুইল চেয়ার প্রদান করল ছাত্রশিবির

একটি হুইল চেয়ারের জন্য সিরাজগঞ্জে প্রতিবন্ধি নাসিমার আকুতিতে সাড়া দিয়ে তাকে একটি হুইল চেয়ার প্রদান করেছে ছাত্রশিবির।

গতকাল দৈনিক নয়াদিগন্তের অনলাইনে ‘একটি হুইল চেয়ারের আকুতি নাসিমার’ শিরোনামে খবর প্রচারিত হয়। প্রতিবেদনে বলা হয়, স্কুলে যাওয়ার প্রবল ইচ্ছা থালেও জন্মগতভাবে প্রতিবন্ধি হওয়ার কারণে নিজের কাজগুলোও সে করতে পারেনা। নাসিমার বাড়ী সিরাজগঞ্জ জেলার বেলকুচি উপজেলার দৌলতপুর ইউনিয়নে। চিকিৎসার জন্য তার বাবা বিভিন্ন ডাক্তার কবিরাজের কাছে গিয়ে টাকা পয়সা খরচ করে নিঃস্ব হয়েছেন। দরিদ্রতার যাতাকলে পৃষ্ট এই বাবা তার মেয়ের জন্য হুইল চেয়ারকে দুঃস্বপ্ন মনে করেন। মেয়েটি সাংবাদিকের কাছে তার অসহায়ত্ব তুলে ধরে একটি হুইল চেয়ারের জন্য আকুতি জানায়। যা ছাত্রশিবিরের দৃষ্টি আকর্ষণ করে। তাকে সহায়তার জন্য তাৎক্ষণিক সিদ্ধান্ত গ্রহণ করে নিউজ প্রকাশের পরের দিনই ছাত্রশিবিরের কেন্দ্রীয় কলেজ কার্যক্রম সম্পাদক মো. শাহআলমের এর নেতৃত্বে নেতাকর্মীরা প্রতিবন্ধি নাসিমার বাড়ীতে উপস্থিত হয়ে হুইল চেয়ার ও নগদ অর্থ প্রদান করেন। হুইল চেয়ার ও নগদ টাকা পেয়ে নাসিমা ও তার পরিবার আবেগে আপ্লুত হয়ে পড়ে এবং ছাত্রশিবিরের জন্য প্রাণ ভরে দোয়া করে।

হুইল চেয়ার প্রদান কালে ছাত্রশিবিরের কেন্দ্রীয় কলেজ কার্যক্রম সম্পাদক মো. শাহআলম বলেন, ছাত্রশিবির তার সাধ্যমত সব সময় দুঃখি মানুষের পাশে থাকার চেষ্টা করে আসছে। চলতি সপ্তাহে ছাত্রশিবিরের ৩৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সপ্তাহব্যাপী কর্মসূচী পালিত হচ্ছে। এরকম একটি সময়ে এমন একটি মহৎ কাজ করতে পেরে আমরা আনন্দিত। আমরা এই বোন ও পরিবারের জন্য মহান আল্লাহ তায়ালার কাছে দোয়া করি আল্লাহ যেন এই পরিবারটিকে সকল ধরনের প্রতিকুলতা কাটিয়ে উঠার তৌফিক দেন। এ সময়ে উপস্থিত ছিলেন বগুড়া শহরের ভারপ্রাপ্ত সভাপতি ফারদিন হাসান ফাহিম, সিরাজগঞ্জ শহর শাখার সভাপতি হাসিবুল হাসান, সিরাজগঞ্জ জেলা সভাপতি আব্দুল কাদের প্রমুখ।

সংশ্লিষ্ট