বৃহস্পতিবার, ১৯ মে ২০১৬

রাজশাহীতে ছাত্রশিবির নেতাকে পরিকল্পিত হত্যার প্রতিবাদে আগামী ২১ মে শনিবার দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি

রাজশাহীতে নিরপরাধ ছাত্রশিবির নেতাকে অন্যায়ভাবে গ্রেফতার করে পরিকল্পিত হত্যার প্রতিবাদে ও খুনিদের শাস্তির দাবীতে আগামী ২১ মে শনিবার দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ বিবৃতিতে ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আতিকুর রহমান ও সেক্রেটারী জেনারেল ইয়াছিন আরাফাত বলেন, ফ্যাসিবাদী সরকারের সেবাদাস পুলিশ বর্বরতার প্রতিকে পরিণত হয়েছে। নিরপরাধ ছাত্রদের জীবন ধ্বংসের নির্মম খেলায় মেতে উঠেছে তারা। গত ২৪.০৪.১৬ তারিখে রাবি শিক্ষক হত্যার ঘটনায় নিজেদের ব্যর্থতা আড়াল করতে জটিল রোগে আক্রান্ত (থ্যালাসেমিয়া) রাজশাহী মহানগরীর ছাত্রশিবির নেতা হাফিজুর রহমানকে সম্পূর্ণ অমানবিকভাবে গ্রেপ্তার করে পুলিশ। অথচ সে স্বাভাবিকভাবে চলাফেরাই করতে পারতো না এবং প্রতি তিন মাস পরপর তার রক্ত পরিবর্তন করতে হয়। এ বিষয়টি পরিবার ও সংগঠনের পক্ষ থেকে তুলে ধরে তার মুক্তি দাবী করা হলেও প্রসাশন তাতে কর্ণপাত করেনি। কারাগারেও তাকে উপযুক্ত চিকিৎসা প্রদান করা হয়নি। অবশেষে কারান্তরীন হয়ে গতরাতে রাজশাহী মেডিকাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সে মৃত্যুবরণ করে। পুলিশের এই বর্বরতার নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই। এভাবে একের পর এক নিরীহ ছাত্রদের হত্যা মেনে নেয়া যায়না।

অবৈধ সরকার ও তার সেবাদাস পুলিশের এই বেআইনি ও পরিকল্পিত হত্যার প্রতিবাদে আগামী ২১ মে শনিবার দেশব্যাপী শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল কর্মসূচি ঘোষণা করছি। আমরা ইসলামী ছাত্রশিবিরের সকল নেতা-কর্মীদের, দেশপ্রেমিক জনতা ও ছাত্রসমাজকে সাথে নিয়ে শান্তিপূর্ণ উপায়ে এ কর্মসূচি পালন করার জন্য আহবান জানাচ্ছি।

সংশ্লিষ্ট