সুস্থ সংস্কৃতির বিকাশে মননশীল প্রকাশনা জাতিকে আশান্বিত করবে-শিবির সভাপতি

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেছেন, দেশের মানুষ নৈতিকতা ধ্বংসকারী অপসংস্কৃতির ভয়াবহ প্রতিফলন দেখতে পাচ্ছে। এই অশুভ প্রভাবে তরুণ সমাজের বিশাল একটি অংশ ধ্বংসের দিকে ধাবিত হচ্ছে। এখন প্রতিটি অভিভাবক তার সন্তানদের নিয়ে চিন্তিত। এ অবস্থায় সুস্থ সংস্কৃতির বিকাশে ছাত্রশিবিরের মননশীল প্রকাশনা জাতিকে আশান্বিত করবে।

নিরক্ষর মুক্ত দেশ গড়তে ছাত্র সমাজকে এগিয়ে আসতে হবে

শিবির সভাপতি বলেন, নিরক্ষরতা উন্নতির পথে প্রধান অন্তরায়। বিশ্বের অনেক দেশই শিক্ষার হারের ক্ষেত্রে শতভাগ অর্জন করেছে। শিক্ষা জনগণের মৌলিক অধিকার ও উন্নতির পথে প্রধান নিয়ামক হলেও বাংলাদেশে নিরক্ষরতা দূর করা সম্ভব হয়নি। দেশের এই বিশাল জনগোষ্ঠীকে অক্ষরজ্ঞান দিয়েই দেশের উন্নতি সম্ভব। দেশকে এগিয়ে নিতে হলে জনগণকে শিক্ষিত করে তোলার কোন বিকল্প নেই

ইসলামের সুমহান বাণী প্রতিটি ছাত্রের নিকট পৌঁছাতে হবে-শিবির সভাপতি

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেছেন, বাঁধা বিপত্তি ইসলামী আন্দোলনে স্বাভাবিক ঘটনা। যারা আল্লাহর উপর ভরসা রেখে চির সত্য আদর্শকে ধারণ করেছে তারা সব বাঁধা মোবাবেলা করার ক্ষমতা রাখে। সুতরাং সকল বাঁধা বিপত্তি মোকাবেলা করেই ইসলামের সুমহান বাণী প্রতিটি ছাত্রের নিকট পৌঁছাতে হবে।

মেধাবীদের দেশ গড়ার প্রত্যয় গ্রহণ করতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেছেন, দেশ পরিচালনার জন্য নেতার অভাব নেই কিন্তু নৈতিকতা ও যোগ্যতা সম্পন্ন নেতৃত্বের বড় অভাব। আর এই অভাবই দেশকে কাঙ্খিত মানে পৌছাতে দিচ্ছে না। তাই দেশের এই ক্রান্তি লগ্নে নৈতিকতা সম্পন্ন ক্যারিয়ার গঠনের মাধ্যমে মেধাবীদের দেশ গড়ার প্রত্যয় গ্রহণ করতে হবে ।

ক্ষমতার লিপ্সায় রাষ্ট্রীয় স্তম্ভ গুলো ধ্বংসের অপচেষ্টা চালানো হচ্ছে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেন, সরকার দেশে গণতান্ত্রিক পন্থাকে বিদায় জানিয়ে এক দলীয় শাসন কায়েম করেছে। ষড়যন্ত্র ও জোর করে ক্ষমতায় থাকাই তাদের একমাত্র লক্ষ্য। তাই ক্ষমতার লিপ্সায় রাষ্ট্রীয় স্তম্ভ গুলোকে ধ্বংস করার অপচেষ্টা করছে সরকার।