গ্রেপ্তার-নির্যাতন করে ইসলামী আন্দোলনের অগ্রযাত্রা থামানো যাবেনা

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেন, দেশ ও ইসলাম রক্ষায় ইসলামী আন্দোলনের কর্মীরা আপোষহীন। দ্বীনের পথে যে কোন ত্যাগ স্বীকার করতে ছাত্রশিবিরের কর্মীরা সর্বদা প্রস্তুত। সুতরাং গ্রেপ্তার-নির্যাতন করে ইসলামী আন্দোলনের অগ্রযাত্রা থামানো যাবেনা।

মিয়ানমারে গণহত্যা বন্ধে বিশ্ব সম্প্রদায়কে দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেছেন, একটি সভ্য বিশ্ব ব্যবস্থা থাকার পরও মিয়ানমারে বার বার মুসলমানদের উপর গণহত্যা ও নিপিড়ণ চলছে। যা মানবাধিকারের চরম লঙ্ঘন। মিয়ানমারে মুসলমানদের উপর গণহত্যা বন্ধে বিশ্ব সম্প্রদায়কে দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে হবে।

আদর্শহীন শিক্ষা ব্যবস্থার কারণেই সামাজিক বিপর্যয় ঘটছে

বাংলাদেশের মৌলিক সমস্যা হলো শিক্ষাব্যবস্হায় সুনাগরিক হিসেবে গড়ে তোলার প্রক্রিয়া ও কাঠামোর অভাব। যে কারনে যৌন নির্যাতন, শিক্ষক লাঞ্চনা ,ছাত্র হত্যা এবং সন্ত্রাস ও চাঁদাবাজিতে ছেয়ে গেছে। শিক্ষা ব্যবস্থায় ইতিহাস, ঐতিহ্য, সভ্যতা-সংষ্কৃতি, ধর্মীয় চেতনা ও আদর্শের প্রতিফলন না থাকলে সে শিক্ষা মানুষকে মানুষ রুপে গড়ে তুলতে পারেনা। কিন্তু সেই সভ্যতা অর্জন করতে শিক্ষা ব্যবস্থা হওয়া উচিত ধর্মীয় চেতনা ও আদর্শিক ভিত্তির উপর। কিন্ত স্বাধীনতার পর থেকে এদেশের শিক্ষা ব্যবস্থা নৈতিকতা সম্পন্ন আদর্শীক নাগরীক উপহার দিতে সক্ষম হয়নি।

নৈতিকতাসম্পন্ন নতুন প্রজন্ম গড়ে তুলতে আমরা বদ্ধপরিকর

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেন, একটি সমৃদ্ধ বাংলাদেশ জাতির বহু প্রত্যাশিত। আর আমাদের লক্ষ্যও অভিন্ন। তাই ইসলামী মুল্যবোধের ভিত্তিতে একটি সমৃদ্ধ বাংলাদেশ গড়তে নৈতিকতা ও যোগ্যতা সম্পন্ন নতুন প্রজন্ম গড়ে তুলতে আমরা বদ্ধ পরিকর।

মীর জাফরের প্রেতাত্নারাই স্বাধীনতা ও গণতন্ত্রকে বিপন্ন করছে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন বলেন, বিশ্ব সভ্যতার ইতিহাসে জাতির সাথে বিশ্বাস ঘাতকতার কলঙ্কিত অধ্যায় পলাশীর ঘটনা। কিন্তু এ ঘটনার শত বছর পেরিয়ে গেলেও তাদের প্রেতাত্মারা বিলিন হয়ে যায়নি। আজও মীর জাফরের প্রেতাত্মারাই স্বাধীনতা ও গণতন্ত্রকে বিপন্ন করছে।