নীতিহীন নেতৃত্ব সমাজে শান্তি প্রতিষ্ঠায় ব্যর্থ হয়েছে

ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেছেন, বর্তমান নেতৃত্ব দেশের সমস্যা সমাধানও জাতির প্রত্যাশা পূরণে ব্যর্থ হয়েছে। তাদের এই অদক্ষতা ও নীতিহীনতার কারণেই দেশের মানুষ আজ দ্বিধা বিভক্ত। সমাজের রন্ধ্রে রন্ধ্রে আজ অশান্তি ছড়িয়ে পড়েছে। রাষ্ট্রের প্রতিটি শ্রেণী পেশার মানুষ অশান্তিতে দিন যাপন করছে। এর মূল কারণ নীতিহীন অদক্ষ নেতৃত্ব। সমাজে শান্তি প্রতিষ্ঠায় সৎ ও দক্ষ নেতৃত্বের বিকল্প নাই।

আওয়ামী অপরাজনীতির শিকার দেশের সংখ্যালঘুরা

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল ইয়াছিন আরাফাত বলেন, সারা বিশ্বে সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জল দৃষ্টান্ত বাংলাদেশ। বহুকাল থেকে বিভিন্ন ধর্মের লোকজন শান্তিপূর্ণভাবে পাশাপাশি বসবাস করে আসছে। কিন্তু সম্প্রতি এই সাম্প্রদায়িক সম্প্রীতিকে নষ্ট করে দিয়ে রাজনৈতিক ফায়দা হাসিলে ব্যস্ত হয়ে পড়েছে অবৈধ সরকার।

প্রতিহিংসা আর বিভেদের রাজনীতি দেশকে পিছিয়ে দিচ্ছে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আতিকুর রহমান বলেছেন, আওয়ামী সরকার যে প্রতিহিংসার রাজনীতির চর্চা করছে তা দেশের জন্য বিষফোঁড়া হয়ে দাঁড়িয়েছে। এই বিভেদের রাজনীতিই বাংলাদেশকে বার বার পিছিয়ে দিচ্ছে।

ইসলামের সঠিক শিক্ষাই জঙ্গিবাদকে দমন করতে পারে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আতিকুর রহমান বলেন, জঙ্গিবাদ দমনের নামে একটি মহল ঘৃণ্য রাজনৈতিক খেলায় মেতে উঠেছে। এটা কুটকৌশল ছাড়া কিছু নয়। মূলত ইসলামের সঠিক শিক্ষাই জঙ্গিবাদকে দমন করতে পারে।

কাঙ্ক্ষিত নেতৃত্বদানে নিজেদের তৈরী করতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল ইয়াছিন আরাফাত বলেছেন, বছরের পর বছর অসৎ নেতৃত্বের অপশাসনে দেশের মানুষ অতিষ্ট হয়ে পড়েছে। তারা সৎ নেতৃত্বের প্রত্যাশায় প্রহর গুণছে। সুতরাং জাতিকে হতাশ হয়ে থাকতে দেয়া যায়না। জাতির কাঙ্খিত নেতৃত্ব দানে নিজেদের তৈরী করতে হবে।