উত্তরাঞ্চলকে দূর্গত এলাকা ঘোষণা করে বিপর্যয় রোধে দ্রুত ব্যবস্থা নিন

বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য ছাত্রশিবিরের কেন্দ্র ঘোষিত ত্রাণ বিতরণ কর্মসূচি অব্যাহত রয়েছে। কর্মসূচির অংশ হিসেবে ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বগুড়ার ধুনট উপজেলায় বন্যার্তদের মাঝে ত্রাণ ও ক্ষতিগ্রস্ত ছাত্রদের মাঝে নগদ অর্থ বিতরণ করেন।

জামালপুরে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে শিবির সেক্রেটারির ত্রাণ বিতরণ

আজ ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন ও ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রান সহায়তা প্রদান করেন। এসময় কেন্দ্রীয় পাঠাগার সম্পাদক হাসনাইন আহমেদ, গাজীপুর মহানগরী সভাপতি আব্দুল জলিল আকন্দ, মোমেনশাহী মহানগরী সভাপতি জসিম উদ্দিন, জামালপুর জেলা সভাপতি খন্দকার মোকাদ্দেস আলীসহ স্থানীয় নেতৃবন্দ উপস্থিত ছিলেন।

সবুজ বিপ্লবের মাধ্যমে প্রাকৃতিক বিপর্যয় রোধ করতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেন, জলবায়ু পরিবর্তনের কারণে ভয়াবহ প্রাকৃতিক বিপর্যয়ের সম্মুখীন বিশ্ব। আর জলবায়ু পরিবর্তনের অন্যতম কারণ নির্বিচারে বৃক্ষ নিধন। সুতরাং বৃক্ষরোপণের মাধ্যমেই পরিবেশের ভারসাম্য ফিরিয়ে আনতে হবে। সবুজ বিপ্লবের মাধ্যমে প্রাকৃতিক বিপর্যয় রোধ করতে হবে

হাফেজ তরিকুল ইসলামকে রাষ্ট্রীয় সম্মাননার দাবী

২১তম দুবাই আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করায় হাফেজ মোহাম্মদ তরিকুল ইসলামকে অভিনন্দন জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

মাসিক ‪মানবাধিকার‬‬‬‬‬‬‬‬‬‬‬‬‬‬‬‬‬ পর্যবেক্ষণ প্রতিবেদন

মে মাসে সারা দেশে ১৩৬ জন লোক হত্যার শিকার হয়েছে। এ মাসে প্রতিদিন গড়ে প্রায় ০৪ জন মানুষ হত্যার শিকার হয়েছে। ১৩ টি বিচার বহির্ভূত হত্যাকান্ডে আইন-শৃঙ্খলা বাহিনী কর্তৃক ২০ জন নিহত হয়| ৪৯ টি সহিংস হামলার ঘটনায় নিহত হয়েছে ৩৫ জন, আহত হয়েছে ৩৯ জন এবং গুলিবিদ্ধ হয়েছে ০৪ জন। এছাড়াও ০৩ টি গণপিটুনির ঘটনায় নিহত হয়েছে ০৩ জন এবং আহত হয়েছে একজন।