২০১৮ সেশনের ছাত্রশিবিরের সেটআপ সম্পন্ন

সভাপতি:মোহাম্মদ ইয়াছিন আরাফাত সেক্রেটারি জেনারেল:মোবারক হোসাইন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের ২০১৮ সেশনের জন্য কেন্দ্রীয় সভাপতি নির্বাচন ও সেক্রেটারি জেনারেল মনোনয়ন সম্পন্ন হয়েছে। অনলাইনে সারাদেশের সদস্যদের ভোটে কেন্দ্রীয় সভাপতি হিসেবে পুনঃনির্বাচিত হয়েছেন মোহাম্মদ ইয়াছিন আরাফাত ও সেক্রেটারি জেনারেল হিসেবে পুনঃমনোনীত হয়েছেন মোবারক হোসাইন।

চট্টগ্রাম ও লালমনিরহাটে ছাত্রশিবিরের বিজয় র‌্যালীতে পুলিশ এবং ছাত্রলীগের হামলা গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ

এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত ও সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন বলেন, মহান বিজয় দিবসের শান্তিপূর্ণ র‌্যালীতে হামলা চালিয়ে পুলিশ ও ছাত্রলীগ দেশ, স্বাধীনতা ও বিজয় দিবসের চেতনার বিরুদ্ধে অবস্থান নিয়েছে। বিজয় র‌্যালীতে হামলা চেতনা ব্যবসায়ীদের মুখোশ জাতির সামনে উন্মোচিত করে দিয়েছে। ৪৬তম মহান বিজয় দিবস উদযাপনে ছাত্রশিবির সকাল সাড়ে ৮টায় নগরীর লালদিঘী মোড় এলাকা থেকে শান্তিপূর্ণ র‌্যালী শুরু করলে পেছন থেকে বিনা উস্কানীতে পুলিশ- ছাত্রলীগ যৌথ ভাবে হামলা চালায়। তাদের এই যৌথ বর্বও হামলায় অর্ধ শতাধিক নিরপরাধ ছাত্র আহত ও ২৪ জনকে আটক করা হয়। অন্যদিকে লালমনিরহাটেও বিজয় দিবসের শান্তিপূর্ণ র‌্যালীতে হামলা চালিয়ে ৫জন নিরপরাধ ছাত্রকে গ্রেপ্তার করেছে পুলিশ। জাতির এই মহান দিনটিতেও পুলিশি এবং ছাত্রলীগ তাদের দায়িত্বহীনতা ও সন্ত্রাসী আচরণ সংযত করতে পারেনি। বিজয় দিবসের শান্তিপূর্ণ র‌্যালীতে হামলা ও ছাত্রদের গ্রেপ্তার করে সেবাদাস পুলিশ ও সরকারের পেটুয়া বাহিনী ছাত্রলীগ বিজয় দিবসের মর্যাদাকে ভূলুন্ঠিত করেছে। তারা প্রমাণ করেছে মুখে চেতনার কথা বললেও অন্তরে তাদের দেশপ্রেম নেই। এদেশের ছাত্রসমাজ বিজয়ের চেতনাকে ধারণ করে দেশ প্রেমে উজ্জিবিত হয়ে সমৃদ্ধ বাংলাদেশ গঠনে এগিয়ে যাক এটি তারা চায় না। তারা বিদেশী রাষ্ট্রের করদ রাজ্যে তাবেদার হয়ে থাকতে চায়।

মহান বিজয় দিবস উপলক্ষ্যে দেশবাসীকে ছাত্রশিবিরের শুভেচ্ছা

এক যৌথ বিবৃতিতে ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত ও সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন বলেন, বিজয়ের ৪৬ তম বছর উদযাপন উপলক্ষে আমরা বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের পক্ষ থেকে দেশবাসীকে জানাচ্ছি বিজয় দিবসের প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আজকের এই দিনে শ্রদ্ধার সাথে স্বরণ করছি মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের যাদের ত্যাগের বিনিময়ে আমরা একটি স্বাধীন সার্বভৌম দেশ পেয়েছি। পাশাপাশি মুক্তিযুদ্ধের বীর শহীদদের রুহের মাগফিরাত ও জান্নাত কামনা করছি।

ছাত্রদলের সাধারণ সম্পাদক আকরামুল হাসানকে গ্রেপ্তারে তীব্র নিন্দা ও প্রতিবাদ

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক আকরামুল হাসানকে অন্যায় ভাবে গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক ড. মীর আকরামুজ্জামানের ইন্তেকালে গভীর শোক প্রকাশ

শিক্ষার প্রসারে তিনি আমৃত্যু প্রচেষ্টা চালিয়ে গেছেন। ইসলামী শিক্ষার ক্ষেত্রে দৃঢ় অবস্থান ও বিশ্লেষণ মানুষকে উদ্ভুদ্ধ করেছে। শিক্ষা ক্ষেত্রে তার অবদান চির স্বরণীয় হয়ে থাকবে। দেশের ক্রান্তিকালে তার চলে যাওয়া জাতির জন্য অপূরণীয় ক্ষতি। তার ইন্তেকালে আমরা গভীর ভাবে শোকাহত। আমরা মরহুমের রুহের মাগফিরাত কামনা করছি ও তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি

ব্রাহ্মণবাড়িয়ায় নৌকাডুবিতে ২ জেএসসি পরীক্ষার্থীর মৃত্যুতে শোক প্রকাশ

সকাল সাড়ে ৯টায় বীরগাঁও এলাকা থেকে জেএসসি পরীক্ষার্থী ও তাদের অভিভাবকসহ প্রায় ১০০ যাত্রী কৃষ্ণনগর স্কুল অ্যান্ড কলেজের উদ্দেশে যাওয়ার সময় নৌকাটি তীরে ভেরানো সময় হঠাৎ উল্টে গিয়ে ডুবে যায়। এসময় বেশির ভাগ যাত্রী তীরে উঠতে সক্ষম হলেও মৃত্যু হয় ২ শিক্ষার্থীর।

রাজশাহী থেকে ৬ শিবির নেতাকর্মী গ্রেপ্তার ও জঙ্গি মামলায় জড়ানোর তীব্র নিন্দা ও প্রতিবাদ

ছাত্রশিবির রাজশাহী গোদাগাড়ী পৌরসভা শাখার সভাপতিসহ ৬ নেতাকর্মীকে অন্যায় ভাবে গ্রেপ্তার এবং উদ্দেশ্যে প্রণোদিত ভাবে জঙ্গি মামলায় জড়ানোর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির

জামায়াতে ইসলামীর আমির ও সেক্রেটারি জেনারেলসহ শীর্ষ ৯ নেতাকে গ্রেপ্তারের প্রতিবাদ

অন্যায় ভাবে জামায়াতে ইসলামীর আমির মকবুল আহমদ, নায়েবে আমীর অধ্যাপক মিয়া গোলাম পরোয়ার, সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমানসহ ৯ শীর্ষ নেতাকে গ্রেপ্তারের প্রতিবাদ ও অবিলম্বে তাদের মুক্তির দাবী জানিয়ে বিবৃতি প্রদান করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

সড়ক দূর্ঘটনায় শিবির নেতা সাইফুল ইসলাম সাফি’র ইন্তেকালে শোক প্রকাশ

মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় ছাত্রশিবির কুমিল্লা জেলা উত্তরের চান্দিনা উপজেলা শাখার অফিস সম্পাদক সাইফুল ইসলাম সাফি’র ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

দেশের সংকটকালেও অবৈধ সরকার তার ফ্যাসিবাদী আচরণ অব্যাহত রেখেছে

ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি নূরুল ইসলাম বুলবুল এবং ড. শফিকুল ইসলাম মাসুদসহ জামায়াতে ইসলামীর ৮ নেতাকর্মীকে অন্যায় ভাবে গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।