সর্বোচ্চ সফলতা অর্জনে কুরআনের আলোকে জীবন গঠন করতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার বলেছেন, সকল বাঁধা মাড়িয়ে মেধাবীদের এগিয়ে যেতে হবে। সাথে সাথে সর্বোচ্চ সফলতা অর্জনে মেধাবীদের কুরআনের আলোকে জীবন গঠন করতে হবে।

মেধাবীরাই ভবিষ্যৎ দেশ গড়ার কারিগর

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার বলেছেন, শত বাধা অতিক্রম করে নিজেদের ইচ্ছা শক্তিকে কাজে লাগিয়ে যারা ভালো ফল করেছে তারাই উৎকৃষ্ট মেধাবী। তারাই দেশের ভবিষ্যৎ উজ্জ্বল করবে। এই অদম্য মেধাবীরাই ভবিষ্যৎ দেশ গড়ার কারিগর।

শিক্ষাব্যবস্থা ধ্বংসের ষড়যন্ত্র অবিলম্বে বন্ধ করতে হবে

বাজেটে শিক্ষাখাতে বরাদ্দের হার কমানো, ভ্যাট আরোপের প্রতিবাদ ও জাতীয় বাজেটে শিক্ষাখাতে জিডিপির ন্যূনতম ৬% দাবীতে রাজধানীসহ সারাদেশে বিক্ষোভ

স্বপ্ন পূরণে মেধাবীদের পাশে থাকবে ছাত্রশিবির

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার বলেন, আজকের মেধাবীদের স্বপ্নের মাঝেই আগামী বাংলাদেশের সমৃদ্ধি লুকিয়ে আছে। যদিও তাদের স্বপ্ন পূরণে পর্যাপ্ত সুযোগ দেশে নেই। এর পরও ঐতিহ্য অনুযায়ী মেধাবীদের স্বপ্ন পূরণে পাশে থাকবে ছাত্রশিবির ।

মেধাবীদের দৃঢ় সংকল্প পাল্টে দিতে পারে আমাদের প্রিয় মাতৃভূমিকে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার বলেন, আগামীর বাংলাদেশের উন্নতি বা অবনতির চাবিকাঠি আজকের মেধাবীদের হাতে। তাই বাংলাদেশের নাজুক পরিস্থিতি পাল্টানোর জন্য প্রয়োজন মেধাবীদের দৃঢ় সংকল্প।

জাতি সত্তা বিকাশে মেধাবীদেরকেই মূল ভূমিকা পালন করতে হবে-শিবির সেক্রেটারী জেনারেল

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান বলেন, দেশ যখন বিজয়ের ৪৪তম বর্ষে পদার্পণ করেছে তখনও আমরা মাথা উচু করে দাঁড়াতে পারিনি। বরং ক্ষমতার লোভ, নৈতিকতাহীনদের রাষ্ট্র পরিচালনা, জাতি বিভেদ ও মেধাবীদের অবমূল্যায়ন আমাদেরকে দিন দিন পিছিয়ে দিচ্ছে।

নিরক্ষতার অভিশাপ থেকে জাতিকে মুক্ত করতে সকলকে এগিয়ে আসতে হবে- শিবির সভাপতি

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার বলেন, নিরক্ষরতা একটি জাতির জন্য অভিশাপ। এগিয়ে যাওয়ার পথে অন্তরায়। তাই নিরক্ষরতার অভিশাপ থেকে জাতিকে মুক্ত করতে যার যার অবস্থান থেকে সকলকে এগিয়ে আসতে হবে।

সমৃদ্ধ বাংলাদেশ গড়তে মেধা ও নৈতিকতার সমন্বয় ঘটাতে হবে-শিবির সেক্রেটারী জেনারেল

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান মেধাবীদের উদ্দেশ্যে বলেছেন, বাংলাদেশে মেধাবী নাগরীকের অভাব নেই। অভাব হচ্ছে নৈতিকতা সম্পন্ন মেধাবী নাগরীকের। তাই সমৃদ্ধ বাংলাদেশ গড়তে মেধা ও নৈতিকতার সমন্বয় ঘটাতে হবে।

এস এস সি ও দাখিল পরিক্ষায় জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা দিয়েছে ছাত্রশিবির সিলেট মহানগরী শাখা

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার বলেন, আওয়ামী সরকারের ফ্যাসিবাদী আচরণের ফলে গণতন্ত্র আজ হুমকির মুখে। অবৈধভাবে ক্ষমতায় আসা বাকশালি চরিত্রের এই সরকার রাষ্ট্রের সকল পর্যায়ে অন্যায়ভাবে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করে দেশের গণতান্ত্রিক ভবিষ্যৎকে অন্ধকারের দিকে ঠেলে দিয়েছে।

আলোকিত মানুষ হওয়ার প্রত্যয়

তোমাদের আকা স্বপ্নে জ্বলে উঠুক বিজয়ের আলোক মশাল। এ স্লোগানকে ধারন করে এবারের তারকা শিক্ষার্থী জিপিএ-৫ প্রাপ্তদের বরন করে নিল কুমিল্লা মহানগরী ছাত্রশিবির। আগামীর পথচলায় মেধাবীদের কোমল স্পর্শে দেশ মাতৃকার সমৃদ্ধি এগিয়ে যাবে তাই আমরা সবসময় মেধার রাজ্যে নিজেদের আধিপত্যকে বিস্তার করব।এমনটিই সংকল্প করলেন অনুষ্ঠানে আগত শিক্ষার্থী ও অতিথিবৃন্দ।