মাসিক ‪মানবাধিকার‬‬‬‬‬‬‬‬‬‬‬‬‬‬‬‬‬‬‬‬‬‬‬‬‬‬‬ পর্যবেক্ষণ প্রতিবেদন অক্টোবর-২০১৭

অক্টোবর মাসে সারা দেশে ৯৩ জন লোক হত্যার শিকার হয়েছে। এ মাসে প্রতিদিন গড়ে প্রায় ০৩ জন মানুষ হত্যার শিকার হয়েছে। ১৮ টি বিচার বহির্ভূত হত্যাকান্ডে আইন-শৃঙ্খলা বাহিনী কর্তৃক ২৩ জন নিহত হয়| ৫৩ টি সহিংস হামলার ঘটনায় নিহত হয়েছে ৩২ জন, আহত হয়েছে ০৫ জন এবং গুলিবিদ্ধ হয়েছে ১০ জন। এছাড়াও ০৫ টি গণপিটুনির ঘটনায় নিহত হয়েছে ০১ জন এবং আহত হয়েছে ০৭ জন।

সুস্থ সংস্কৃতির বিকাশে মননশীল প্রকাশনা জাতিকে আশান্বিত করবে-শিবির সভাপতি

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেছেন, দেশের মানুষ নৈতিকতা ধ্বংসকারী অপসংস্কৃতির ভয়াবহ প্রতিফলন দেখতে পাচ্ছে। এই অশুভ প্রভাবে তরুণ সমাজের বিশাল একটি অংশ ধ্বংসের দিকে ধাবিত হচ্ছে। এখন প্রতিটি অভিভাবক তার সন্তানদের নিয়ে চিন্তিত। এ অবস্থায় সুস্থ সংস্কৃতির বিকাশে ছাত্রশিবিরের মননশীল প্রকাশনা জাতিকে আশান্বিত করবে।

১৬ সেপ্টেম্বর থেকে ২২ সেপ্টেম্বর অনলাইন দাওয়াতী সপ্তাহ

সকল জনশক্তিকে সমর্থক বৃদ্ধির জন্য সকল সোশ্যাল মিডিয়াসহ অনলাইনে সপ্তাহব্যাপী দাওয়াতী কাজ পরিচালনা করার জন্য অনুরোধ করা হচ্ছে। সোশ্যাল মিডিয়ায় (বিশেষ করে ফেসবুকে) সংগঠনের পরিচিতি, আমাদের দাওয়াত, দাওয়াতী ছবি, ভিডিও, লেখা, পোষ্টার ইত্যাদি পোষ্ট করার জন্য বিশেষ অনুরোধ করা হচ্ছে।

নিরক্ষর মুক্ত দেশ গড়তে ছাত্র সমাজকে এগিয়ে আসতে হবে

শিবির সভাপতি বলেন, নিরক্ষরতা উন্নতির পথে প্রধান অন্তরায়। বিশ্বের অনেক দেশই শিক্ষার হারের ক্ষেত্রে শতভাগ অর্জন করেছে। শিক্ষা জনগণের মৌলিক অধিকার ও উন্নতির পথে প্রধান নিয়ামক হলেও বাংলাদেশে নিরক্ষরতা দূর করা সম্ভব হয়নি। দেশের এই বিশাল জনগোষ্ঠীকে অক্ষরজ্ঞান দিয়েই দেশের উন্নতি সম্ভব। দেশকে এগিয়ে নিতে হলে জনগণকে শিক্ষিত করে তোলার কোন বিকল্প নেই

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বিরুদ্ধে ঐতিহাসিক বিজয়ে ছাত্রশিবিরের অভিনন্দন

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে টেস্ট সিরিজে এই প্রথম বিশ্বের শক্তিশালী দেশ অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের বিরুদ্ধে বিজয় অর্জন করায় বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

ইসলামের সুমহান বাণী প্রতিটি ছাত্রের নিকট পৌঁছাতে হবে-শিবির সভাপতি

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেছেন, বাঁধা বিপত্তি ইসলামী আন্দোলনে স্বাভাবিক ঘটনা। যারা আল্লাহর উপর ভরসা রেখে চির সত্য আদর্শকে ধারণ করেছে তারা সব বাঁধা মোবাবেলা করার ক্ষমতা রাখে। সুতরাং সকল বাঁধা বিপত্তি মোকাবেলা করেই ইসলামের সুমহান বাণী প্রতিটি ছাত্রের নিকট পৌঁছাতে হবে।

ইসরাইলের বর্বরতা বন্ধে বিশ্ব সম্প্রদায়কে কার্যকর উদ্যোগ নিতে হবে- ছাত্রশিবির

ইসরাইলের বর্বরতা বন্ধে বিশ্ব সম্প্রদায়কে কার্যকর উদ্যোগ নিতে হবে-ছাত্রশিবির মুসলমানদের প্রথম কিবলা, পবিত্র আল আকসা মসজিদে ইহুদীবাদী ইসরাইলের হামলা, নামাজ নিষিদ্ধকরণ ও নিরপরাধ মুসলমানদের হত্যার প্রতিবাদে রাজধানীসহ সারাদেশে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ছাত্রশিবির।

মেধাবীদের দেশ গড়ার প্রত্যয় গ্রহণ করতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেছেন, দেশ পরিচালনার জন্য নেতার অভাব নেই কিন্তু নৈতিকতা ও যোগ্যতা সম্পন্ন নেতৃত্বের বড় অভাব। আর এই অভাবই দেশকে কাঙ্খিত মানে পৌছাতে দিচ্ছে না। তাই দেশের এই ক্রান্তি লগ্নে নৈতিকতা সম্পন্ন ক্যারিয়ার গঠনের মাধ্যমে মেধাবীদের দেশ গড়ার প্রত্যয় গ্রহণ করতে হবে ।

এইচএসসি, আলিম ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্তসহ উত্তীর্ণ শিক্ষার্থীদের প্রাণঢালা অভিনন্দন ও ফুলেল শুভেচ্ছা

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ। জীবনের একটি গুরুত্বপূর্ণ ধাপ সাফল্যের সাথে অতিক্রম করলে তুমি। আন্তরিক শুভেচ্ছা ও প্রাণঢালা অভিনন্দন গ্রহণ করো। জানি, তোমার খুশিতে অংশগ্রহণ করার সাধ্য কারো নেই, শুধু সেই আনন্দের গভীরতাটুকুই উপলব্ধি করা সম্ভব। তাই আমরাও তোমার এহেন সাফল্যে গৌরবান্বিত এবং আশান্বিত। এটাই তো চেয়েছি আমরা। জীবনের প্রতিটি সিঁড়ি এভাবেই একের পর এক টপকে যেতে হবে। সে স্বপ্ন ও প্রত্যয় তোমার চোখে-মুখে অঙ্কিত হয়ে উঠেছে। এখন দেশের শীর্ষস্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানগুলো তোমার পদচারণায় ও কলকাকলিতে মুখরিত হয়ে ওঠার অপেক্ষায় রয়েছে।

ক্ষমতার লিপ্সায় রাষ্ট্রীয় স্তম্ভ গুলো ধ্বংসের অপচেষ্টা চালানো হচ্ছে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেন, সরকার দেশে গণতান্ত্রিক পন্থাকে বিদায় জানিয়ে এক দলীয় শাসন কায়েম করেছে। ষড়যন্ত্র ও জোর করে ক্ষমতায় থাকাই তাদের একমাত্র লক্ষ্য। তাই ক্ষমতার লিপ্সায় রাষ্ট্রীয় স্তম্ভ গুলোকে ধ্বংস করার অপচেষ্টা করছে সরকার।