অন্তত একটি করে শীতবস্ত্র বিতরণ করুন -শিবির সভাপতি

শীতার্তদের মাঝে প্রত্যেককে একটি করে হলেও শীতবস্ত্র বিতরণের আহবান জানিয়েছেন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত।

শীতার্তদের কষ্ট লাগবে সরকার ও বিত্তবানদের এগিয়ে আসতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি বলেন, অসহায় শীতার্তরা আমাদের সমাজেরই অংশ। তাদের পাশ কাটিয়ে যাওয়ার সুযোগ নেই। অসহায় দুস্থদের দূর্দশা লাঘবের মূল দায়িত্ব সরকারকে পালন করতে হবে। পাশাপাশি সমাজের বিত্তবানদেরকেও তাদের পাশে দাঁড়াতে হবে। মানবিক আবেদনে সাড়া দিয়ে শীতার্তদের সহায়তায় সরকার ও সমাজের বিত্তবানদের এগিয়ে আসা জরুরী।

জেরুজালেম রক্ষায় মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ হতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেছেন, বায়তুল মোকাদ্দাস মুলমানদের প্রথম কেবলা। মুসলমানদের পবিত্র ভুমি বায়তুল মোকাদ্দাসকে অবৈধ ইহুদিবাদী ইসরাইলের হাতে তুলে দিতে চূড়ান্ত পদক্ষেপ গ্রহণ করেছে সাম্রাজ্যজ্যবাদী আমেরিকা। যার প্রতিফলন ঘটেছে আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কর্তৃক জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেয়া।এই অবস্থায় কোন মুসলমানের নিরব থাকা উচিৎ নয়। তাই জেরুজালেম রক্ষায় মুসলিম উম্মাহকে ঐক্যবদ্ধ হতে হবে।

বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় রাসূল সা.এর আদর্শের বিকল্প নেই

তিনি আজ রাজধানীর এক মিলনায়তনে ছাত্রশিবির ঢাকা মহানগরী উওর আয়োজিত সিরাতুন্নবী সা. উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। শাখা সভাপতি জামিল মাহমুদের সভাপতিত্বে ও অফিস সম্পাদক তালহা যোবাইয়ের এর পরিচালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মহানগরী বায়তুলমাল সম্পাদক মুস্তাফিজুর রহমানসহ মহানগরী বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

রক্তে অর্জিত বিজয়কে অর্থবহ করতে আমরা দৃঢ় প্রতিজ্ঞ-শিবির সভাপতি

৪৬ তম মহান বিজয় দিবস উপলক্ষে ছাত্রশিবিরের মাসব্যাপি কর্মসূচি ঘোষণা

মাসিক ‪মানবাধিকার‬‬‬‬‬‬‬‬‬‬‬‬‬‬‬‬‬‬‬‬‬‬‬‬‬‬‬ পর্যবেক্ষণ প্রতিবেদন অক্টোবর-২০১৭

অক্টোবর মাসে সারা দেশে ৯৩ জন লোক হত্যার শিকার হয়েছে। এ মাসে প্রতিদিন গড়ে প্রায় ০৩ জন মানুষ হত্যার শিকার হয়েছে। ১৮ টি বিচার বহির্ভূত হত্যাকান্ডে আইন-শৃঙ্খলা বাহিনী কর্তৃক ২৩ জন নিহত হয়| ৫৩ টি সহিংস হামলার ঘটনায় নিহত হয়েছে ৩২ জন, আহত হয়েছে ০৫ জন এবং গুলিবিদ্ধ হয়েছে ১০ জন। এছাড়াও ০৫ টি গণপিটুনির ঘটনায় নিহত হয়েছে ০১ জন এবং আহত হয়েছে ০৭ জন।

সুস্থ সংস্কৃতির বিকাশে মননশীল প্রকাশনা জাতিকে আশান্বিত করবে-শিবির সভাপতি

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেছেন, দেশের মানুষ নৈতিকতা ধ্বংসকারী অপসংস্কৃতির ভয়াবহ প্রতিফলন দেখতে পাচ্ছে। এই অশুভ প্রভাবে তরুণ সমাজের বিশাল একটি অংশ ধ্বংসের দিকে ধাবিত হচ্ছে। এখন প্রতিটি অভিভাবক তার সন্তানদের নিয়ে চিন্তিত। এ অবস্থায় সুস্থ সংস্কৃতির বিকাশে ছাত্রশিবিরের মননশীল প্রকাশনা জাতিকে আশান্বিত করবে।

১৬ সেপ্টেম্বর থেকে ২২ সেপ্টেম্বর অনলাইন দাওয়াতী সপ্তাহ

সকল জনশক্তিকে সমর্থক বৃদ্ধির জন্য সকল সোশ্যাল মিডিয়াসহ অনলাইনে সপ্তাহব্যাপী দাওয়াতী কাজ পরিচালনা করার জন্য অনুরোধ করা হচ্ছে। সোশ্যাল মিডিয়ায় (বিশেষ করে ফেসবুকে) সংগঠনের পরিচিতি, আমাদের দাওয়াত, দাওয়াতী ছবি, ভিডিও, লেখা, পোষ্টার ইত্যাদি পোষ্ট করার জন্য বিশেষ অনুরোধ করা হচ্ছে।

নিরক্ষর মুক্ত দেশ গড়তে ছাত্র সমাজকে এগিয়ে আসতে হবে

শিবির সভাপতি বলেন, নিরক্ষরতা উন্নতির পথে প্রধান অন্তরায়। বিশ্বের অনেক দেশই শিক্ষার হারের ক্ষেত্রে শতভাগ অর্জন করেছে। শিক্ষা জনগণের মৌলিক অধিকার ও উন্নতির পথে প্রধান নিয়ামক হলেও বাংলাদেশে নিরক্ষরতা দূর করা সম্ভব হয়নি। দেশের এই বিশাল জনগোষ্ঠীকে অক্ষরজ্ঞান দিয়েই দেশের উন্নতি সম্ভব। দেশকে এগিয়ে নিতে হলে জনগণকে শিক্ষিত করে তোলার কোন বিকল্প নেই

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বিরুদ্ধে ঐতিহাসিক বিজয়ে ছাত্রশিবিরের অভিনন্দন

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে টেস্ট সিরিজে এই প্রথম বিশ্বের শক্তিশালী দেশ অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের বিরুদ্ধে বিজয় অর্জন করায় বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।