সৎ ও চরিত্রবান মেধাবীরাই দেশকে এগিয়ে নিবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী আতিকুর রহমান বলেন, সম্ভাবনা ও সুযোগ থাকার পরও বাংলাদেশ এখনো উন্নতি থেকে অনেক পিছিয়ে আছে সৎ ও মেধাবী নেতৃত্বের অভাবে। এ অভাব আজকের মেধাবীদেরকে পূরণ করতে হবে। জনগণ আশা করে সৎ ও চরিত্রবান মেধাবীরাই দেশকে উন্নতির দিকে এগিয়ে নিবে।

জাতির প্রত্যাশা পূরণে মেধাবীদের সৎ ও যোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার বলেন, শত হতাশার মাঝেও আজকের মেধাবীদের চমৎকার রেজাল্ট জাতিকে আশান্বিত করেছে। তাই জাতির প্রত্যাশা পুরণে মেধাবীদেরকে সৎ ও যোগ্য হিসেবে গড়ে উঠতে হবে।

সমৃদ্ধ বাংলাদেশ গড়তে মেধা ও নৈতিকতার সমন্বয় ঘটাতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান মেধাবীদের উদ্দেশ্যে বলেছেন, বাংলাদেশে মেধাবী নাগরিকের অভাব নেই। অভাব হচ্ছে নৈতিকতা সম্পন্ন মেধাবী নাগরিকের। তাই সমৃদ্ধ বাংলাদেশ গড়তে মেধা ও নৈতিকতার সমন্বয় ঘটাতে হবে।

সংগ্রামী অভিযাত্রার সফলতার জন্য সকল ছাত্রজনতার কাছে ইসলামের আহবান পৌঁছে দিতে হবে।

শিবির সেক্রেটারী জেনারেল বলেন, সরকারী মদদে শিক্ষা প্রতিষ্ঠানে খুন, ধর্ষণ, চাঁদাবাজী, টেন্ডারবাজী ও তান্ডবের কারণে ছাত্র নামধারী সন্ত্রাসীদের কাছ থেকে জাতি মুখ ফিরিয়ে নিয়েছে। এসব ছাত্র নামধারী সন্ত্রাসীরা ভবিষ্যতের জন্য অভিশাপ হয়ে দেখা দিয়েছে। অন্যদিকে সমাজে চলছে নীতি নৈতিকতাহীনদের দাপট। রাষ্ট্রীয় মদদপুষ্ট এসব হায়েনাদের তান্ডবে শান্তিকামী মানুষ দিশেহারা।

সকল বাধা অতিক্রম করে ছাত্রশিবির সামনের দিকে এগিয়ে যাবে -শিবির সেক্রেটারী জেনারেল

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান বলেন, ছাত্রশিবির চলার পথে বার বার বাঁধাপ্রাপ্ত হয়েছে। কোন বাঁধাই ছাত্রশিবিরের অগ্রগতিকে দমিয়ে রাখতে পারে নি। ধৈর্য্য ও সাহসিকতার সাথে সকল বাঁধা মোকাবেলা করে শিবির সামনের দিকে এগিয়ে যাবে।

পবিত্র মাহে রমজান উপলক্ষে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির নারায়ণগঞ্জ মহানগরীর বর্ণাঢ্য র‌্যালী

পবিত্র মাহে রমজান উপলক্ষে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির নারায়ণগঞ্জ মহানগরীর উদ্দ্যেগে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয় । ডিআইটি মসজিদ থেকে শুরু করে ২নং রেলগেইটে পুলিশি বাধার মুখে পড়ে এবং পরবর্তীতে ঘুরে মন্ডলপাড়া ব্রীজ এ গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ করে ।

ঘুনে ধরা এ সমাজ পরিবর্তনে মহা গ্রন্থ আলকুরআনের কোন বিকল্প নেই - শিবির সভাপতি

পথভ্রষ্ট মানব জাতির পথ নির্দেশনা হিসেবে আজ থেকে প্রায় পনের শত বছর পূর্বে পবিত্র রমযান মাসে এ মহা গ্রন্থ অবতীর্ণ হয়। এ গ্রন্থ দিয়েই বিশ্ব নবী হযরত মোহাম্মদ (স) মদিনা কেন্দ্রিক ভ্রাতৃত্ব ও ন্যায়ের সৌধের উপর এক সোনলী সমাজ প্রতিষ্ঠা করেছিলেন।

অপসংস্কৃতির সয়লাব রুখতে মননশীল প্রকাশনার প্রসার ঘটাতে হবে-শিবির সভাপতি

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার বলেছেন, দেশে অপসংস্কৃতির প্রসারে অশালিন ও কুরুচীপূর্ণ প্রকাশনার গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। এই অপসংস্কৃতির সয়লাব রুখতে হলে শুধু কথায় কাজ হবেনা বরং মননশীল প্রকাশনার প্রসার ঘটাতে হবে।

অসহায় মানুষের সাহায্যে প্রত্যেককে এগিয়ে আসতে হবে -শিবির সেক্রেটারী জেনারেল

সেক্রেটারী জেনারেল বলেন, শীতবস্ত্রের অভাবে সারাদেশে যে মানুষেরা ঠিকমত ঘুমাতে পারছে না, তাদের পাশে গিয়ে দাঁড়ানো আমাদের সকলের কর্তব্য। শীত আসার প্রাক্কালে রাষ্ট্র থেকে শুরু করে স্বেচ্ছাসেবী সংগঠন ও সামর্থবান মানুষেরা যদি অসহায় মানুষদের পাশে দাঁড়াতো, তাহলে তাদের কষ্ট কমে যেতো।

বিভেদের রাজনীতি বাংলাদেশকে পিছিয়ে দিচ্ছে- শিবির সভাপতি

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার বলেন, আওয়ামী সরকার যে প্রতিহিংসার রাজনীতির চর্চা করছে তা দেশের জন্য বিষফোঁড়া হয়ে দাঁড়িয়েছে। এই বিভেদের রাজনীতিই বাংলাদেশকে বার বার পিছিয়ে দিচ্ছে।