যুব সমাজের ভয়াবহ অবক্ষয় রোধে নৈতিক শিক্ষার বিকল্প নেই

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেছেন, দেশে যুব সমাজের অবক্ষয় ভয়ঙ্কর রুপ ধারণ করেছে। ফলে একের পর এক বিভৎস ঘটনা প্রত্যক্ষ করতে হচ্ছে জাতিকে। এই অবক্ষয়ের মূল কারণ অনৈতিকার প্রসার। সুতরাং যুব সমাজের ভয়াবহ অবক্ষয় রোধে নৈতিক শিক্ষার বিকল্প নেই।

কাঙ্ক্ষিত নাগরীক তৈরীতে শিক্ষাব্যবস্থা ঢেলে সাজানোর বিকল্প নেই

তিনি আজ ফেনীর এক মিলনায়তনে ছাত্রশিবির ফেনী শহর শাখা আয়োজিত এস এস সি ও দাখিল পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্তদের জন্য সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। ফেনী শহর সভাপতি আবু তৈয়বের সভাপতিত্বে অনুষ্ঠানে বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মেধা ও নৈতিকতার সমন্বয় না থাকায় জাতি আজ বঞ্চিত

দেশকে এগিয়ে নেয়ার প্রধান হাতিয়ার মেধাবী ছাত্রসমাজ। কিন্তু বাংলাদেশে মেধার সংকট নেই, অভাব শুধু সৎ ও যোগ্য নেতৃত্বের। যারা রাষ্ট্র পরিচালনা করছেন তারা নিঃসন্দেহে মেধাবী। কিন্তু নৈতিকতাহীন এসব মেধাবী দুর্নীতিবাজদের কারণে সারা বাংলা আজ দুর্নীতি আর অপশাসনের উপত্যকায় পরিণত হয়েছে। বহু রক্তের বিনিময়ে অর্জিত দেশ তার লক্ষ্যপানে এগিয়ে যেতে ব্যর্থ হয়েছে মেধাবীদের নৈতিকতা বিসর্জন দেয়ার কারণে। মেধা ও নৈতিকতার সমন্বয় না থাকায় জাতি আজ নিগৃহীত ও নিন্দিত। তাই জাতি এখন আর শুধু মেধাবী দেখতে চায় না।

মেধাবীদের সৎ, যোগ্য ও দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে-শিবির সভাপতি

আজকের এই অর্জনের পাশাপাশি জাতির প্রত্যাশার পরিধিও বেড়ে গেল। সৎ হওয়ার পরও অযোগ্যতার জন্য যেমন একজন নাগরীক জাতির জন্য তেমন কিছু করতে পারেনা। ঠিক তেমনি যোগ্যতা সম্পন্ন হয়েও সততা না থাকার কারণে তার কাছ থেকেও জাতি প্রত্যাশিত কিছু পায়না। বরং জাতির জন্য অসৎ যোগ্য নাগরিক অভিশাপে পরিণত হয়। যার প্রমাণ প্রতিদিনই দেশের মানুষ পাচ্ছে।

বিজাতীয় সংস্কৃতির সয়লাব রুখতে মননশীল প্রকাশনার বিকল্প নেই

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আতিকুর রহমান বলেছেন, দেশে সামাজিক মূল্যবোধের অবক্ষয় জ্যামিতিক হারে বৃদ্ধি পাচ্ছে। আর এর অন্যতম কারণ অপসংস্কৃতির আগ্রাসন, অশালীন ও কুরুচীপূর্ণ প্রকাশনার প্রসার। বিজাতীয় অপসংস্কৃতির সয়লাব রুখতে মননশীল প্রকাশনার বিকল্প নেই।

মেধাবীদের দেশ গড়ার কাজে এগিয়ে আসতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আতিকুর রহমান বলেছেন, দেশে চলমান সীমাহীন দুর্নীতি ও অপশাসন যেমন আমাদের হতাশ করে তেমনি আজকের মেধাবীদের গৌরবময় সাফল্য আশান্বিতও করে।

ঐক্যের মাধ্যমে সমৃদ্ধশালী সোনার বাংলা গড়ে তুলতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আতিকুর রহমান বলেছেন, এক বুক স্বপ্ন নিয়ে ছাত্রজনতা সিমাহীন ত্যাগ স্বীকার করে স্বাধীনতা অর্জন করেছিল। সেই স্বাধীনতার ৪৫ বছর অতিক্রান্ত হয়েছে। কিন্তু স্বপ্নের সোনার বাংলা গড়া এখনো সম্ভব হয়নি। এর অন্যতম কারণ বিভেদের রাজনীতি। এটা এখন পরিষ্কার যে বিভেদ নয় বরং ঐক্যর মাধ্যমেই সমৃদ্ধশালী সোনার বাংলা গড়ে তুলতে হবে।

দ্যা রিপোর্ট এর ২য় প্রতিষ্ঠা বার্ষিকীতে ছাত্রশিবিরের শুভেচ্ছা বিনিময়

অনলাইন নিউজ পোর্টাল দ্যা রিপোর্ট এর ২য় প্রতিষ্ঠা বার্ষিকীতে শুভেচ্ছা বিনিময় করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

গঠনমূলক কার্যক্রমের মাধ্যমে ছাত্রশিবির মেধাবীছাত্র ও তরুণদের হৃদয় জয় করেছে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মো. আবদুল জব্বার বলেন, রাষ্ট্রীয় সন্ত্রাস মুকাবেলা করেও ছাত্রশিবির তার গঠনমূলক কার্যক্রমের ধারাবাহিকতা অব্যাহত রেখেছে। গঠনমূলক কার্যক্রমের মাধ্যমেই ছাত্রশিবির দেশের তরুণ সমাজের হৃদয় জয় করেছে।