ফিলিস্তিনিদের অধিকার রক্ষায় মুসলিম বিশ্বকে কার্যকরী পদক্ষেপ গ্রহন করতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেছেন, ফিলিস্তিনের সংকট চরম আকার ধারণ করেছে। বিশ্ব নেতৃবৃন্দ ফিলিস্তিনের সংকট দূর করতে আন্তরিক নয় তা স্পষ্ট হয়ে গেছে। এ অবস্থায় মুসলিম বিশ্বের সুদৃঢ় ঐক্য ছাড়া ফিলিস্তিনিদের মুক্তি সম্ভব নয়। তাই ফিলিস্তিনিদের অধিকার রক্ষায় মুসলিম বিশ্বকে কার্যকরী পদক্ষেপ গ্রহন করতে হবে।

পরকালকে প্রাধান্য দিলেই সর্বক্ষেত্রেই সফলতা আসবে

তিনি আজ ফরিদপুরের এক মিলনায়তনে ছাত্রশিবির ফরিদপুর অঞ্চলের সদস্য শিক্ষা শিবিরে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। কেন্দ্রীয় মাদ্রাসা সম্পাদক হাফেজ ইমরান খালিদের পরিচালনায় ও ফরিদপুর শহর সভাপতি শাব্বির আহমদের ব্যবস্হাপনায় শিক্ষা শিবিরে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক সেক্রেটারি জেনারেল মঞ্জুরুল ইসলাম ভুঁইয়া, ফরিদপুর শহরের সাবেক সভাপতি- এহসানুল মাহবুব রুবেল, ফরিদপুর জেলা সভাপতি-কাসেম আলি হাদী, রাজবাড়ী জেলা সভাপতি-মাহফুজুর রহমান হেলাল, শরীয়তপুর জেলা সভাপতি-জাহাঙ্গীর আলম, গোপালগঞ্জ জেলা সভাপতি-ইজহারুল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

জবাবদিহির অনুভূতি নিয়ে ময়দানে দায়িত্ব পালন করতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেছেন, ইসলামী আন্দোলনের কাজ আল্লাহর। এই কাজের জন্য আল্লাহ আমাদেরকে পৃথিবীতে প্রতিনিধি হিসেবে পাঠিয়েছেন। এটি আমাদের উপর বিরাট আমানত। তাই এই দায়িত্ব পালনের ক্ষেত্রে আল্লাহ'র কাছে জবাবদিহির অনুভূতি নিয়ে ময়দানে ভূমিকা পালন করতে হবে।

সমৃদ্ধ দেশ গড়তে আদর্শিক নেতৃত্ব তৈরী করতে হবে

তিনি আজ রাজধানীর এক মিলনায়তনে ছাত্রশিবির ঢাকা মহানগরী পশ্চিম শাখার সদস্য শিক্ষা শিবিরে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। মহানগরী সভাপতি আব্দুল আলীমের সভাপতিত্বে ও মহানগরী সেক্রেটারী জুবায়ের হোসাইন রাজনের পরিচালনায় শিক্ষাশিবিরে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক কেন্দ্রীয় সভাপতি ড.রেজাউল করিম ও ডা: ফখরুদ্দিন মানিক।

বিশ্ব নেতৃবৃন্দের নিরবতায় সাম্রাজ্যবাদীরা মুসলমানদের রক্ত ঝরাচ্ছে

বাংলাদেশে ইসলামি ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেছেন, নির্যাতিত নিপীড়িত মুসলমানদের রক্তে বার বার জমিন সিক্ত হচ্ছে। আর বরাবরই বিশ্ব নেতৃত্ব অস্বাভাবিক দায়িত্বহীনতার পরিচয় দিচ্ছে। বিশ্ব নেতৃবৃন্দের নিরবতায় সাম্রাজ্যবাদীরা মুসলমানদের রক্ত ঝরাচ্ছে।

সৎ ও দক্ষ নাগরিক তৈরীর নিরলস প্রচেষ্টা চালাতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন বলেন, অসৎ নেতৃত্ব জাতিকে ধ্বংসের দিকে ধাবিত করছে। বিভিন্ন মত ও পথের ফাঁদে পড়ে মুসলমানদের বিশাল অংশ আজ বিভ্রান্তি ও অনৈতিকতায় নিমজ্জিত হয়ে আছে। এই অবস্থার উত্তরণে প্রতিটি নেতা কর্মীকে সৎ ও দক্ষ নাগরিক তৈরীর নিরলস প্রচেষ্টা চালাতে হবে।

শহীদদের রক্ত এদেশে ইসলামী আন্দোলনের ভিতকে আরো মজবুত করেছে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন বলেন, ইসলামী আন্দোলনের সাথে বাতিলের সংঘাত ঐতিহাসিক বাস্তবতা। ইতিহাস স্বাক্ষী যুগে যুগে জালিম শাসকেরা জুলুম নির্যাতন আর হত্যাযজ্ঞ চালিয়ে ইসলামী আন্দোলনকে দমিয়ে দিতে চেয়েছে। কিন্তু সময়ের ব্যবধানে শহীদের রক্ত কথা বলেছে। চূড়ান্ত বিজয় হয়েছে সত্যেরই। শহীদ আব্দুল কাদের মোল্লাসহ নেতৃবৃন্দের শাহাদাত বৃথা যায়নি। তার প্রতিফোঁটা রক্ত এদেশে ইসলামী আন্দোলনের ভিতকে আরও মজবুত করেছে।

প্রশ্নপত্র ফাঁসের মাধ্যমে ভবিষ্যৎ প্রজন্ম ধ্বংসের মহোৎসব চলছে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেছেন, যে শিক্ষা জাতির এগিয়ে যাওয়ার মূলমন্ত্র সেই শিক্ষাব্যবস্থা ধ্বংস করে দিতে সর্বগ্রাসী ষড়যন্ত্র ভয়াবহ রুপ ধারণ করেছে। যার প্রমাণ দেশের শিক্ষা ব্যবস্থার সর্বস্তরে অব্যাহত প্রশ্নপত্র ফাঁস। মূলত প্রশ্নপত্র ফাঁসের মাধ্যমে ভবিষ্যৎ প্রজন্মকে ধ্বংসের মহোৎসব চলছে।

সৎ দক্ষ ও দেশপ্রেমিক নেতৃত্ব তৈরীর কাজ করছে ছাত্রশিবির

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন বলেছেন, আমাদের দেশকে সোনার বাংলায় পরিণত করতে সততা ও দক্ষতার সমন্বয়ে গড়া নেতৃত্বের বড় প্রয়োজন। আজকের তরুণ প্রজন্মকে সেভাবে গড়ে তুলতে পারলে তারাই ভবিষ্যতে দেশ থেকে দুর্নীতি, সন্ত্রাস দূর করতে সক্ষম হবে। তাই ছাত্রশিবির সৎ,দক্ষ ও দেশপ্রেমিক নেতৃত্ব তৈরীর কাজ করছে।

কলেজ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদেরকে পরিকল্পিত ভাবে বিপদগামী করা হচ্ছে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেছেন, বিশ্ববিদ্যালয় ও কলেজ গুলোতে অনিয়ম দূর্নীতি এবং সন্ত্রাসের মাধ্যমে মেধা চর্চার সুযোগ থেকে শিক্ষার্থীদের বঞ্চিত করা হচ্ছে। অন্যদিকে মাদক ও নোংড়া সংস্কৃতির প্রসার ঘটিয়ে তাদের নৈতিক চরিত্রকে দূর্রল করে কলেজ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদেরকে পরিকল্পিত ভাবে বিপদগামী করা হচ্ছে।