ছাত্রলীগের সন্ত্রাসের কাছে সারাদেশে সাধারণ ছাত্ররা জিম্মি হয়ে পড়েছে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেছেন, একের পর এক নজিরবিহীন অপকর্মের ঘৃন্য উদাহরণ সৃষ্টি করে চলেছে ছাত্রলীগ সন্ত্রাসীরা। এখন পর্যন্ত এসব সন্ত্রাসের দৃষ্টান্তমূলক কোন বিচার হয়নি। উল্টো অস্ত্রধারী সন্ত্রাসীদেরকে প্রশ্রয় দিয়ে তাদেরকে পুরস্কৃত করা হচ্ছে। ফলে ক্যাম্পাস গুলোতে তীব্র অস্থিরতা সৃষ্টি হয়েছে। এখন ছাত্রলীগের সন্ত্রাসের কাছে সারাদেশে সাধারণ ছাত্ররা জিম্মি হয়ে পড়েছে।

প্রশ্ন ফাঁসের মাধ্যমে শিক্ষাব্যবস্থাকে ধ্বংসের পায়তারা করছে সরকার

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেছেন, দেশের শিক্ষাব্যবস্থা নিয়ে সর্ব মহলে প্রশ্ন উঠেছে। মেডিকেল, বিশ্ববিদ্যালয়সহ গুরুত্বপূর্ণ শিক্ষা প্রতিষ্ঠানগুলোর ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হচ্ছে। মেধাবীরা আজ সকল ক্ষেত্রে বঞ্চিত হচ্ছে। যা শিক্ষাব্যবস্থার জন্য ভয়াবহ বিপর্যয়েরই নামান্তর। যার প্রভাব জাতীয় রাজনীতিতে পরিলক্ষিত হচ্ছে। তাই জাতীয় রাজনীতির গুনগত পরিবর্তন সাধনের জন্য ছাত্র রাজনীতিতে মেধা চর্চার বিকল্প নাই।

ক্ষমতার মোহে অন্ধ সরকার একের পর এক সাংবিধানিক প্রতিষ্ঠান ধ্বংস করছে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেছেন, জনগণের ভোটাধিকার হরণকারী জনসমর্থনহীন সরকার অবৈধ ক্ষমতা স্থায়ী করতে হীন কোন ষড়যন্ত্র নেই যা তারা করছে না। আর জনগণের দৃষ্টি ভিন্ন খাতে প্রবাহিত করতে সরকার নাটকের মঞ্চস্থ করে চলেছে। ক্ষমতার মোহে সরকার একের পর এক সাংবিধানিক প্রতিষ্ঠান ধ্বংস করছে।

গ্রেপ্তার-নির্যাতন করে ইসলামী আন্দোলনের অগ্রযাত্রা থামানো যাবেনা

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেন, দেশ ও ইসলাম রক্ষায় ইসলামী আন্দোলনের কর্মীরা আপোষহীন। দ্বীনের পথে যে কোন ত্যাগ স্বীকার করতে ছাত্রশিবিরের কর্মীরা সর্বদা প্রস্তুত। সুতরাং গ্রেপ্তার-নির্যাতন করে ইসলামী আন্দোলনের অগ্রযাত্রা থামানো যাবেনা।

রোহিঙ্গা সংকট মোকাবেলায় বিশ্ব সম্প্রদায়কে এগিয়ে আসতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন বলেছেন, বর্তমান মুসলিম বিশ্বের সবচেয়ে বড় সংকট রোহিঙ্গা সমস্যা। যা সারা বিশ্বের মুসলমানদেরকে ব্যথিত করেছে। তাই রোহিঙ্গা সংকট মোকাবেলায় বিশ্ব সম্প্রদায়কে এগিয়ে আসতে হবে।

মিয়ানমারে গণহত্যা বন্ধে বিশ্ব সম্প্রদায়কে দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেছেন, একটি সভ্য বিশ্ব ব্যবস্থা থাকার পরও মিয়ানমারে বার বার মুসলমানদের উপর গণহত্যা ও নিপিড়ণ চলছে। যা মানবাধিকারের চরম লঙ্ঘন। মিয়ানমারে মুসলমানদের উপর গণহত্যা বন্ধে বিশ্ব সম্প্রদায়কে দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে হবে।

আদর্শ দিয়ে জুলুম ও অপপ্রচারের জবাব দিতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেছেন, ইসলামী আন্দোলনের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীরা আদর্শিক ভাবে পরাজিত হয়ে নতুন নতুন ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে। তারা নিজেদের অপকর্মকে ধামাচাপা দেয়ার জন্য ইসলামী আন্দোলনের কর্মীদের উপর জুলুম ও অপপ্রচার তীব্র করেছে। অপপ্রচার ও এক প্রকারের জুলুম। এক্ষেত্রে নেতাকর্মীদের বিচক্ষণতার সাথে সকল জুলুম ও অপপ্রচার আদর্শ দিয়ে মোকাবেলা করতে হবে।

আদর্শহীন শিক্ষা ব্যবস্থার কারণেই সামাজিক বিপর্যয় ঘটছে

বাংলাদেশের মৌলিক সমস্যা হলো শিক্ষাব্যবস্হায় সুনাগরিক হিসেবে গড়ে তোলার প্রক্রিয়া ও কাঠামোর অভাব। যে কারনে যৌন নির্যাতন, শিক্ষক লাঞ্চনা ,ছাত্র হত্যা এবং সন্ত্রাস ও চাঁদাবাজিতে ছেয়ে গেছে। শিক্ষা ব্যবস্থায় ইতিহাস, ঐতিহ্য, সভ্যতা-সংষ্কৃতি, ধর্মীয় চেতনা ও আদর্শের প্রতিফলন না থাকলে সে শিক্ষা মানুষকে মানুষ রুপে গড়ে তুলতে পারেনা। কিন্তু সেই সভ্যতা অর্জন করতে শিক্ষা ব্যবস্থা হওয়া উচিত ধর্মীয় চেতনা ও আদর্শিক ভিত্তির উপর। কিন্ত স্বাধীনতার পর থেকে এদেশের শিক্ষা ব্যবস্থা নৈতিকতা সম্পন্ন আদর্শীক নাগরীক উপহার দিতে সক্ষম হয়নি।

অপকর্ম আড়াল করতে ছাত্রশিবিরকে জড়িয়ে উস্কানীমূলক বক্তব্য দিচ্ছে ছাত্রলীগ

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেন, একের পর এক অপকর্মে দেশবাসী যখন ছাত্রলীগকে ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে তখন নিজেদের অপকর্ম আড়াল করতে ছাত্রশিবিরকে জড়িয়ে উস্কানীমূলক বক্তব্য দিচ্ছে ছাত্রলীগ।

নৈতিকতাসম্পন্ন নতুন প্রজন্ম গড়ে তুলতে আমরা বদ্ধপরিকর

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেন, একটি সমৃদ্ধ বাংলাদেশ জাতির বহু প্রত্যাশিত। আর আমাদের লক্ষ্যও অভিন্ন। তাই ইসলামী মুল্যবোধের ভিত্তিতে একটি সমৃদ্ধ বাংলাদেশ গড়তে নৈতিকতা ও যোগ্যতা সম্পন্ন নতুন প্রজন্ম গড়ে তুলতে আমরা বদ্ধ পরিকর।