সারাদেশে ছাত্রশিবিরের সদস্যদের অনলাইনে মেধা যাচাই পরীক্ষা অনুষ্ঠিত

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাজধানীসহ সারাদেশে ছাত্রশিবিরের সদস্যদের মেধা যাচাই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্র ঘোষিত চার দিনব্যাপি এই কর্মসূচি গত ২০ অক্টোবর থেকে শুরু হয়ে আজ ছিলো শেষ দিন। সারা দেশের সদস্য পর্যায়ের জনশক্তিরা সরাসরি অনলাইনে পরীক্ষায় অংশ গ্রহন করেন।

ইসলামের সঠিক শিক্ষাই জঙ্গিবাদকে দমন করতে পারে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আতিকুর রহমান বলেন, জঙ্গিবাদ দমনের নামে একটি মহল ঘৃণ্য রাজনৈতিক খেলায় মেতে উঠেছে। এটা কুটকৌশল ছাড়া কিছু নয়। মূলত ইসলামের সঠিক শিক্ষাই জঙ্গিবাদকে দমন করতে পারে।

ছাত্রলীগের তান্ডবে জাতি অতিষ্ঠ

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল ইয়াছিন আরাফাত বলেন, একের পর এক ছাত্রলীগের দানবীয় তান্ডবে শান্তিপ্রিয় ছাত্রসমাজ দিশেহারা হয়ে পড়েছে। মূলত ছাত্রলীগের তান্ডবে জাতি অতিষ্ঠ। এই দানবের তান্ডব থেকে ছাত্রজনতা মুক্তি চায়। তিনি আজ ছাত্রশিবির নরসিংদী শহর শাখা আয়োজিত সদস্য শিক্ষাশিবিরে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন

কাঙ্ক্ষিত নেতৃত্বদানে নিজেদের তৈরী করতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল ইয়াছিন আরাফাত বলেছেন, বছরের পর বছর অসৎ নেতৃত্বের অপশাসনে দেশের মানুষ অতিষ্ট হয়ে পড়েছে। তারা সৎ নেতৃত্বের প্রত্যাশায় প্রহর গুণছে। সুতরাং জাতিকে হতাশ হয়ে থাকতে দেয়া যায়না। জাতির কাঙ্খিত নেতৃত্ব দানে নিজেদের তৈরী করতে হবে।

কাঙ্ক্ষিত প্রজন্ম গঠনে ছাত্রশিবির একটি স্বতন্ত্র শিক্ষা প্রতিষ্ঠান

সমৃদ্ধ দেশ গঠনে সৎ, যোগ্য, দক্ষ ও সুনাগরিক গড়ে তুলতে ছাত্রশিবির জাতির কাছে প্রতিজ্ঞাবদ্ধ। এই লক্ষ্যকে সামনে রেখেই শিবির কাজ করে যাচ্ছে।

কল্যাণময় সমাজ বিনির্মানে জাতিকে মেধাবী ও সৎ নেতৃত্ব উপহার দিতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আতিকুর রহমান বলেন, সমাজের রন্দ্রে রন্দ্রে আজ অশান্তি ছড়িয়ে পড়েছে। প্রতিটি শ্রেণী পেশার মানুষ অশান্তিতে দিন যাপন করছে। এর মূল কারণ সমাজ নীতিহীন নেতৃত্ব দ্বারা পরিচালিত হচ্ছে।

আলোকিত নতুন প্রজন্ম গড়তে প্রতিটি ছাত্রের কাছে কুরআনের আহবান পৌছে দিতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল ইয়াছিন আরাফাত বলেছেন, আগামী প্রজন্মকে নৈতিক ভাবে ধ্বংস করে দিতে দেশি বিদেশী চক্রান্ত অব্যাহত রয়েছে। দিন দিন তার প্রসার ঘটছে। এ অধ:পতন থেকে বাঁচতে হলে কুরআনের আলোকে আগামী প্রজন্মকে আলোকিত করে গড়ে তুলতে হবে। আলোকিত নতুন প্রজন্ম গড়তে প্রতিটি ছাত্রের কাছে কুরআনের আহবান পৌছে দিতে হবে।

সরকারের প্রশ্রয়েই দেশে অরাজকতা চলছে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল ইয়াছিন আরাফাত বলেছেন, অবৈধ সরকারের অপশাসনে দেশে ইতিহাসের ক্রান্তিকাল চলছে।

দৃঢ়তা ও সাহসিতার সাথে সকল পরিস্থিতির মোকাবেলা করতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আতিকুর রহমান বলেছেন, অবৈধ সরকারের রাজনৈতিক প্রতিহিংসা সর্বগ্রাসী ভয়ঙ্কর রূপ ধারণ করেছে। হত্যা, ষড়যন্ত্র ও ফ্যাসিবাদী কায়দায় তারা দেশ থেকে ইসলামী আন্দোলনকে নির্মূল করতে চাইছে। কিন্তু তা কখনোই সফল হবেনা। দৃঢ়তা ও সাহসিকতার সাথে সকল পরিস্থিতির মোকাবেলা করতে হবে।

ঝিনাইদহে কিলিং মিশনে নেমেছে সরকার

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আতিকুর রহমান বলেছেন, অবৈধ সরকারের রাজনৈতিক প্রতিহিংসা ভয়ঙ্কর রূপ ধারণ করেছে। আর সেই প্রতিহিংসা চরিতার্থ করতেই পুলিশ দিয়ে নিরপরাধ ছাত্রজনতাকে হত্যা করছে। ঝিনাইদহে গণহত্যার নৃশংসতা দেখছে দেশবাসী। মূলত ঝিনাইদহতে কিলিং মিশনে নেমেছে সরকার।