সামাজিক অবক্ষয় রোধে নৈতিক শিক্ষার বিকল্প নেই

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আতিকুর রহমান বলেছেন, নৈতিক অবক্ষয় রাষ্ট্র ও সমাজের জন্য এখন ভয়াবহ সমস্যা হয়ে দেখা দিয়েছে। নৈতিক অধ:পতনের কারণে জাতিকে একের পর এক বিভৎস চিত্র দেখতে হচ্ছে। এই অশুভ প্রলয় থেকে জাতিকে রক্ষা করতে ইসলামী আন্দোলনের কর্মীদের কাজ করে যেতে হবে।

আওয়ামী অপরাজনীতির শিকার দেশের সংখ্যালঘুরা

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল ইয়াছিন আরাফাত বলেন, সারা বিশ্বে সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জল দৃষ্টান্ত বাংলাদেশ। বহুকাল থেকে বিভিন্ন ধর্মের লোকজন শান্তিপূর্ণভাবে পাশাপাশি বসবাস করে আসছে। কিন্তু সম্প্রতি এই সাম্প্রদায়িক সম্প্রীতিকে নষ্ট করে দিয়ে রাজনৈতিক ফায়দা হাসিলে ব্যস্ত হয়ে পড়েছে অবৈধ সরকার।

সমৃদ্ধ দেশ গঠনে মেধার চর্চা অব্যাহত রাখতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আতিকুর রহমান বলেছেন, দেশে যখন ভয়ানক অপরাজনীতি ও অশুভ চর্চা চলছে তখন ছাত্রশিবির ব্যস্ত মেধা চর্চায়। সমৃদ্ধ দেশ গঠনে মেধার চর্চা অব্যাহত রাখতে হবে।

প্রতিহিংসা আর বিভেদের রাজনীতি দেশকে পিছিয়ে দিচ্ছে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আতিকুর রহমান বলেছেন, আওয়ামী সরকার যে প্রতিহিংসার রাজনীতির চর্চা করছে তা দেশের জন্য বিষফোঁড়া হয়ে দাঁড়িয়েছে। এই বিভেদের রাজনীতিই বাংলাদেশকে বার বার পিছিয়ে দিচ্ছে।

সারাদেশে ছাত্রশিবিরের সদস্যদের অনলাইনে মেধা যাচাই পরীক্ষা অনুষ্ঠিত

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাজধানীসহ সারাদেশে ছাত্রশিবিরের সদস্যদের মেধা যাচাই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্র ঘোষিত চার দিনব্যাপি এই কর্মসূচি গত ২০ অক্টোবর থেকে শুরু হয়ে আজ ছিলো শেষ দিন। সারা দেশের সদস্য পর্যায়ের জনশক্তিরা সরাসরি অনলাইনে পরীক্ষায় অংশ গ্রহন করেন।

ইসলামের সঠিক শিক্ষাই জঙ্গিবাদকে দমন করতে পারে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আতিকুর রহমান বলেন, জঙ্গিবাদ দমনের নামে একটি মহল ঘৃণ্য রাজনৈতিক খেলায় মেতে উঠেছে। এটা কুটকৌশল ছাড়া কিছু নয়। মূলত ইসলামের সঠিক শিক্ষাই জঙ্গিবাদকে দমন করতে পারে।

ছাত্রলীগের তান্ডবে জাতি অতিষ্ঠ

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল ইয়াছিন আরাফাত বলেন, একের পর এক ছাত্রলীগের দানবীয় তান্ডবে শান্তিপ্রিয় ছাত্রসমাজ দিশেহারা হয়ে পড়েছে। মূলত ছাত্রলীগের তান্ডবে জাতি অতিষ্ঠ। এই দানবের তান্ডব থেকে ছাত্রজনতা মুক্তি চায়। তিনি আজ ছাত্রশিবির নরসিংদী শহর শাখা আয়োজিত সদস্য শিক্ষাশিবিরে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন

কাঙ্ক্ষিত নেতৃত্বদানে নিজেদের তৈরী করতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল ইয়াছিন আরাফাত বলেছেন, বছরের পর বছর অসৎ নেতৃত্বের অপশাসনে দেশের মানুষ অতিষ্ট হয়ে পড়েছে। তারা সৎ নেতৃত্বের প্রত্যাশায় প্রহর গুণছে। সুতরাং জাতিকে হতাশ হয়ে থাকতে দেয়া যায়না। জাতির কাঙ্খিত নেতৃত্ব দানে নিজেদের তৈরী করতে হবে।

কাঙ্ক্ষিত প্রজন্ম গঠনে ছাত্রশিবির একটি স্বতন্ত্র শিক্ষা প্রতিষ্ঠান

সমৃদ্ধ দেশ গঠনে সৎ, যোগ্য, দক্ষ ও সুনাগরিক গড়ে তুলতে ছাত্রশিবির জাতির কাছে প্রতিজ্ঞাবদ্ধ। এই লক্ষ্যকে সামনে রেখেই শিবির কাজ করে যাচ্ছে।

কল্যাণময় সমাজ বিনির্মানে জাতিকে মেধাবী ও সৎ নেতৃত্ব উপহার দিতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আতিকুর রহমান বলেন, সমাজের রন্দ্রে রন্দ্রে আজ অশান্তি ছড়িয়ে পড়েছে। প্রতিটি শ্রেণী পেশার মানুষ অশান্তিতে দিন যাপন করছে। এর মূল কারণ সমাজ নীতিহীন নেতৃত্ব দ্বারা পরিচালিত হচ্ছে।