নোয়াখালী সুবর্ণচরের সেই মায়ের পাশে শিবির সভাপতি

আজ নোয়াখালীর সুবর্ণচরে ৩০ শে ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষে ভোট দেয়ায় আওয়ামী সন্ত্রাসীদের হাতে যৌন হয়রানির শিকার ৪ সন্তানের জননীকে দেখতে যান ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ড. মোবারক হোসাইন।

কোমলমতি শিক্ষার্থীদেরকে দেশের জন্য তৈরী হতে হবে -শিবির সভাপতি

ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেন, বাংলাদেশকে সমৃদ্ধ দেশ হিসেবে গড়তে হলে সৎ, দক্ষ ও দেশপ্রেমিক নাগরীক এবং নেতৃত্বের প্রয়োজন। আজকের কিশোর-তরুণ মেধাবীদের থেকেই আগামী দিনের কাঙ্খিত মানের নেতৃত্ব তৈরী হতে হবে। তাই দেশ ও জাতির প্রয়োজনকে কোমলমতি শিক্ষার্থীদেরকে দেশের জন্য তৈরী হতে হবে।

২৮শে অক্টোবরের খুনীরা আজো দেশে নৃশংসতা ও বর্বরতা অব্যাহত রেখেছে-শিবির সেক্রেটারি জেনারেল

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন বলেন, ২৮শে অক্টোবরের খুনিদের মদদ ও পুরস্কৃত করার কুফল দেখছে জাতি। সেই খুনের ধারাবাহিকতায় দেশে একের পর এক ভয়াবহ হত্যাযজ্ঞ চালিয়ে যাচ্ছে এই অপশক্তি। ২৮শে অক্টোবরের খুনীরা আজো দেশে নৃশংসতা ও বর্বরতা অব্যাহত রেখেছে।

নিরক্ষতার বেড়াজাল থেকে জাতিকে মুক্ত করতে হবে-শিবির সভাপতি

তিনি আজ ছাত্রশিবির ঢাকা মহানগরী উত্তরের উদ্যোগে সাক্ষরতা কর্মসূচির উদ্ভোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। মহানগরী সভাপতি আজিজুল ইসলাম সজিবের সভাপতিত্বে ও সেক্রেটারি মোস্তাফিজুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মহানগরীঅর্থ সম্পাদক জাকিরুল ইসলামসহ মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

বৃক্ষরোপনকে সামাজিক আন্দোলনে পরিণত করা জরুরী -শিবির সভাপতি

কেন্দ্র ঘোষিত বৃক্ষরোপন অভিযান উপলক্ষে রাজধানীসহ সারাদেশে সকাল ১০টায় একযোগে ১ লক্ষেরও বেশি গাছের চারা রোপন করেছে ছাত্রশিবিরের বিভিন্ন শাখা। ছাত্রশিবির ঘোষিত ১১ থেকে ১৭ জুলাই বৃক্ষরোপন অভিযান উপলক্ষে আজ ১৩ই জুলাই একযোগে ১ লক্ষ গাছের চারা রোপনের বিশেষ কর্মসূচি গ্রহণ করা হয়েছিল আগেই। রাজধানীতে ঢাকা মহানগরী উত্তর শাখার বৃক্ষরোপন কর্মসূচীতে অংশ গ্রহন করেন ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত। এ সময় কেন্দ্রীয় দপ্তর সম্পাদক সিরাজুল ইসলাম, কেন্দ্রীয় সমাজসেবা সম্পাদক আব্দুল জলিল আকন্দ, কেন্দ্রীয় কার্যকরী পরিষদের সদস্য জামিল মাহমুদ, ঢাকা মহানগরী উত্তরের সভাপতি আজিজুল ইসলাম সজীবসহ মহানগরীর বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রাকৃতিক ও পরিবেশগত ভারসাম্য রক্ষায় গাছ লাগানোর বিকল্প নেই-শিবির সভাপতি

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেছেন, প্রাকৃতিক বিপর্যয়ের হুমকির মধ্যে রয়েছে বাংলাদেশ। যা ইতিমধ্যেই এক ভয়াবহ সমস্যায় রুপ নিয়েছে। শুধুমাত্র গাছ লাগানোর মাধ্যমে এই বিপর্যয় অনেকটা রোধ করা সম্ভব। পরিবেশের ক্ষতিকর দিক থেকে রক্ষা পেতে এবং সবুজ-শ্যামলিময় করে তুলতে বেশী করে গাছ লাগাতে হবে। এতে করে পরিবেশ রক্ষার পাশাপাশি দেশ আর্থিকভাবেও লাভবান হবে। প্রাকৃতিক ও পরিবেশগত ভারসাম্য রক্ষায় গাছ লাগানোর বিকল্প নেই।

অদম্য মেধাবীরা দেশের অমূল্য সম্পদ -শিবির সেক্রেটারি জেনারেল

তিনি অদম্য মেধাবী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। নানা ধরনের প্রতিবন্ধকতা সত্ত্বেও যারা এসএসসি ও দাখিলে জিপিএ-৫ পেয়েছে, তাদের নিয়ে নাটোরে এক মিলনায়তনে রাজশাহী ও খুলনা বিভাগের ‘অদম্য মেধাবী সংবর্ধনা’ অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় স্কুল সম্পাদক রাজিবুল হাসান পলাশের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় প্রচার সম্পাদক খালেদ মাহমুদ, কলেজ সম্পাদক তৌহিদুল ইসলাম, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সভাপতি লাবিব আব্দুল্লাহ, নাটোর জেলার সভাপতি মীর সাজিদুর রহমানসহ বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীল বৃন্দ।

বাংলা ভাষার বিকৃতি রোধে কার্যকরী পদক্ষেপ নিতে -শিবির সেক্রেটারি জেনারেল

তিনি আজ রাজধানীর এক মিলনায়তনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ছাত্রশিবির ঢাকা মহানগরী পশ্চিম আয়োজিত শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন। মহানগরী সভাপতি আব্দুল আলিমের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় স্পোর্টস সম্পাদক সরওয়ার কামাল, মহানগরী সেক্রেটারি যোবাইর হোসেন রাজনসহ মহানগরী নেতৃবৃন্দ।

শীতার্তদের কষ্ট লাঘবে সম্মিলিত প্রচেষ্টা চালাতে হবে-শিবির সভাপতি

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেছেন, প্রতি বছরই শীতকাল গরীব অসহায় মানুষের জন্য সীমাহীন দুর্ভোগের কারণ হয়ে দাঁড়ায়। কিন্তু এ দুর্ভোগ দূর করা অসম্ভব কিছু নয়। সবাই সম্মিলিত প্রচেষ্টা চালালে সহজেই শীতার্তদের কষ্ট লাঘব করা সম্ভব। শীতার্তদের কষ্ট লাঘবে সম্মিলিত প্রচেষ্টা চালাতে হবে