বাজেট নিয়ে শিবিরের প্রতিক্রিয়া, শিক্ষাখাতে গতানুগতিক বাজেট পেশ করা হয়েছে

২০১৭-১৮ সালের বাজেটে শিক্ষাখাতে গতানুগতিক বাজেট পেশ করা হয়েছে উল্লেখ করে প্রতিক্রিয়া জানিয়ে বিবৃতি প্রদান করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

মাসিক ‪মানবাধিকার‬‬‬‬‬‬‬‬‬‬‬‬‬‬‬‬‬ পর্যবেক্ষণ প্রতিবেদন

মে মাসে সারা দেশে ১৩৬ জন লোক হত্যার শিকার হয়েছে। এ মাসে প্রতিদিন গড়ে প্রায় ০৪ জন মানুষ হত্যার শিকার হয়েছে। ১৩ টি বিচার বহির্ভূত হত্যাকান্ডে আইন-শৃঙ্খলা বাহিনী কর্তৃক ২০ জন নিহত হয়| ৪৯ টি সহিংস হামলার ঘটনায় নিহত হয়েছে ৩৫ জন, আহত হয়েছে ৩৯ জন এবং গুলিবিদ্ধ হয়েছে ০৪ জন। এছাড়াও ০৩ টি গণপিটুনির ঘটনায় নিহত হয়েছে ০৩ জন এবং আহত হয়েছে একজন।

ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থদের পাশে দাঁড়ানোর জন্য আহ্বান

চট্টগ্রাম ও কক্সবাজার উপকূলে ঘূর্ণিঝড় ‘মোরায়’ ক্ষতিগ্রস্থদের পাশে দাঁড়ানোর জন্য নেতাকর্মীদের প্রতি আহবান জানিয়ে বিবৃতি প্রদান করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

সমৃদ্ধ বাংলাদেশ গড়তে নিরক্ষরতা দূর করতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল ইয়াছিন আরাফাত বলেছেন, সমৃদ্ধ বাংলাদেশ সবার কাম্য। কিন্তু সমৃদ্ধ দেশ গঠনে অন্যতম প্রধান বাধা হলো নিরক্ষরতা। তাই সমৃদ্ধ বাংলাদেশ গড়তে হলে নিরক্ষরতা দূর করতে হবে।

নিরক্ষতার অভিশাপ থেকে জাতিকে মুক্ত করতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আতিকুর রহমান বলেন, নিরক্ষরতা একটি অভিশাপের নাম। এগিয়ে যাওয়ার পথে অন্তরায়। তাই নিরক্ষরতার অভিশাপ থেকে জাতিকে মুক্ত করতে এগিয়ে আসতে হবে।

লালমনিরহাটে বন্যা ক্ষতিগ্রস্তদের মাঝে ছাত্রশিবিরের গৃহ নির্মাণ সামগ্রী ও নগদ অর্থ বিতরণ

লালমনিরহাট জেলায় বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে গৃহ নির্মাণ সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করেছে ছাত্রশিবির। কেন্দ্রীয় স্কুল কার্যক্রম সম্পাদক হারুন অর রশিদের নেতৃত্বে এই ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করা হয়।

আমরা সব সময় দূর্গত মানুষের পাশে আছি এবং থাকব -ছাত্রশিবির

কুড়িগ্রামে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ব্যাপক ত্রান তৎপরতা চালিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির। জেলার নাগেশ্বরী ও ভুরুঙ্গামারী উপজেলার বিভিন্ন গ্রামে এই ত্রাণ কার্যক্রম পরিচালত হয়। এসময় বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে গৃহ নির্মাণ সামগ্রী বিতরণ, শিক্ষার্থীদের মাঝে নগদ অর্থ বিতরণ এবং প্রায় পাঁচ শতাধিক মানুষের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়।

জলবায়ু পরিবর্তন ও প্রাকৃতিক বিপর্যয় রোধে গাছ লাগানোর বিকল্প নেই

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল ইয়াছিন আরাফাত বলেছেন, প্রাকৃতিক বিপর্যয় বাংলাদেশের এক ভয়াবহ সমস্যা। কিন্তু শুধুমাত্র গাছ লাগানোর মাধ্যমে এই বিপর্যয় রোধের পাশাপাশি আরো লাভবান হওয়া সম্ভব।