নিরক্ষতার অভিশাপ থেকে জাতিকে মুক্ত করতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আতিকুর রহমান বলেন, নিরক্ষরতা একটি অভিশাপের নাম। এগিয়ে যাওয়ার পথে অন্তরায়। তাই নিরক্ষরতার অভিশাপ থেকে জাতিকে মুক্ত করতে এগিয়ে আসতে হবে।

লালমনিরহাটে বন্যা ক্ষতিগ্রস্তদের মাঝে ছাত্রশিবিরের গৃহ নির্মাণ সামগ্রী ও নগদ অর্থ বিতরণ

লালমনিরহাট জেলায় বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে গৃহ নির্মাণ সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করেছে ছাত্রশিবির। কেন্দ্রীয় স্কুল কার্যক্রম সম্পাদক হারুন অর রশিদের নেতৃত্বে এই ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করা হয়।

আমরা সব সময় দূর্গত মানুষের পাশে আছি এবং থাকব -ছাত্রশিবির

কুড়িগ্রামে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ব্যাপক ত্রান তৎপরতা চালিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির। জেলার নাগেশ্বরী ও ভুরুঙ্গামারী উপজেলার বিভিন্ন গ্রামে এই ত্রাণ কার্যক্রম পরিচালত হয়। এসময় বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে গৃহ নির্মাণ সামগ্রী বিতরণ, শিক্ষার্থীদের মাঝে নগদ অর্থ বিতরণ এবং প্রায় পাঁচ শতাধিক মানুষের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়।

জলবায়ু পরিবর্তন ও প্রাকৃতিক বিপর্যয় রোধে গাছ লাগানোর বিকল্প নেই

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল ইয়াছিন আরাফাত বলেছেন, প্রাকৃতিক বিপর্যয় বাংলাদেশের এক ভয়াবহ সমস্যা। কিন্তু শুধুমাত্র গাছ লাগানোর মাধ্যমে এই বিপর্যয় রোধের পাশাপাশি আরো লাভবান হওয়া সম্ভব।

মেধা ও নৈতিকতার সমন্বয় ছাড়া সমৃদ্ধ বাংলাদেশ গড়া সম্ভব নয়

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল ইয়াছিন আরাফাত বলেছেন, আজকের মেধাবীরাই আগামীর সমৃদ্ধ বাংলাদেশ গড়তে পারে। যদিও বাংলাদেশে মেধাবী নাগরিকের অভাব নেই। কিন্তু নৈতিকতা সম্পন্ন মেধাবী নাগরিকের অভাব প্রকট। মেধা ও নৈতিকতার সমন্বয় ছাড়া সমৃদ্ধ বাংলাদেশ গড়া সম্ভব নয়।

সৎ, দক্ষ ও যোগ্য নাগরিক হিসেবে নিজেকে গঠনের মাধ্যমে দেশের সেবায় আত্ননিয়োগ করতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আতিকুর রহমান বলেছেন, সমৃদ্ধ বাংলাদেশ গড়তে হলে সৎ, দক্ষ ও মেধাবী নেতৃত্বের কোন বিকল্প নেই।

ছাত্রশিবির সব সময় অসহায় মানুষের পাশে থাকবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল ইয়াছিন আরাফাত বলেছেন, জনগনের মৌলিক চাহিদা পূরণে কাজ করবে সরকার, এটাই স্বাভাবিক। কিন্তু সরকার জনগনের মৌলিক চাহিদা পূরণের বদলে সমস্যা বাড়িয়ে চলেছে।

সুন্দর ও পরিচ্ছন্ন দেশ উপহার দেয়ার অভিযানে নেমেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির

ইসলামী ছাত্রশবিরিরে ৩৯তম প্রতিষ্ঠা বার্ষিকীতে সপ্তাহব্যাপি কর্মসূচরি অংশ হিসেবে আজ নগরীতে পরিচ্ছন্নতা অভিযানে নেমেছিলেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি আতিকুর রহমান।

প্রতিবন্ধি নাসিমার আকুতিতে সাড়া দিয়ে হুইল চেয়ার প্রদান করল ছাত্রশিবির

একটি হুইল চেয়ারের জন্য সিরাজগঞ্জে প্রতিবন্ধি নাসিমার আকুতিতে সাড়া দিয়ে তাকে একটি হুইল চেয়ার প্রদান করেছে ছাত্রশিবির।