প্রতিবন্ধি নাসিমার আকুতিতে সাড়া দিয়ে হুইল চেয়ার প্রদান করল ছাত্রশিবির

একটি হুইল চেয়ারের জন্য সিরাজগঞ্জে প্রতিবন্ধি নাসিমার আকুতিতে সাড়া দিয়ে তাকে একটি হুইল চেয়ার প্রদান করেছে ছাত্রশিবির।

সারা দেশে সপ্তাহ ব্যাপী শীতবস্ত্র বিতরণ কর্মসূচি পালন

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার বলেন, সরকার অপশাসন, অবিচার, জুলুম, নির্যাতন, দক্ষতার সাথে সম্পন্ন করলেও জনগণের সামান্যতম কল্যাণ করতে সম্পুর্ণ ব্যর্থ হয়েছে। যার বড় প্রমাণ হলো শীতার্তদের পাশে দাঁড়াতে সরকার চরম ভাবে ব্যর্থ হয়েছে।

সমাজের অবহেলিত অসহায় দরিদ্র জনগোষ্ঠীকে পাশ কাটিয়ে সোনার বাংলা গড়া সম্ভব নয়

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান বলেন, জনসংখ্যার বিশাল অংশ আজো দরিদ্র সীমার নিচে বসবাস করছে। প্রতিবছরের মত এবারও তারা তীব্র শীতে কষ্ট পাচ্ছে। আর সরকার মুখে মুখে উন্নয়নের বুলি আওড়িয়ে যাচ্ছে। কিন্তু সমাজে অবহেলিত অসহায় দরিদ্র জনগোষ্ঠীকে পাশ কাটিয়ে সোনার বাংলা গড়া সম্ভব নয়।

শীতার্তদের পাশে দাঁড়ানো জন্য সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান শিবির সেক্রেটারী জেনারেলের

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান বলেন, যে কোন দৃষ্টিকোন থেকেই দেখিনা কেন দুস্থ, গরীব, অসহায় শীতার্তরা আমাদের সমাজেরই অংশ। তাদের প্রতি দায়িত্ব অবহেলার সুযোগ নেই। মানবিক আবেদনে সাড়া দিয়ে শীতার্তদের পাশে দাঁড়ানো জন্য বিত্তবানদের প্রতি আমরা আহ্বান জানাচ্ছি।

সপ্তাহ ব্যাপি শীতবস্ত্র বিতরণ কর্মসূচির উদ্বোধন : সম্মিলিত প্রচেষ্টায় সহজেই শীতার্তদের কষ্ট লাঘব করা সম্ভব

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার বলেন, স্বাভাবিক নিয়মে ঋতুর পরিবর্তন ঘটলেও শীতকাল গরীব অসহায় মানুষের জন্য সীমাহীন দুর্ভোগের কারণ হয়ে দাঁড়ায়। কিন্তু এ দুর্ভোগ দূর করা অসম্ভব কিছু নয়। সম্মিলিত প্রচেষ্টায় শীতার্তদের কষ্ট লাঘব করা সম্ভব।

অবিলম্বে বেসরকারী বিশ্ববিদ্যালয়ে ভ্যাট প্রত্যাহার করতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার বলেন, সরকার লাখো শিক্ষার্থীর ভবিষ্যৎ নিয়ে ছিনিমিনি খেলা শুরু করেছে। তিনি ভ্যাট নির্ধারণকে জাতি বিনাশী তৎপরতা আখ্যা দিয়ে অবিলম্বে বেসরকারী বিশ্ববিদ্যালয়ে ভ্যাট প্রত্যাহারের দাবী জানান।

জনগণকে নিরক্ষর রেখে সোনার বাংলা গড়া সম্ভব নয়

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান বলেন, দেশে বিভিন্ন মহল থেকে সোনার বাংলা গড়ার প্রত্যয় জাতি শুনে আসছে বহুদিন থেকেই। কিন্তু বাস্তবতা এখনো অনেক দূর। কেননা শিক্ষায় আমরা এখনো পিছিয়ে। আসলে জনগণকে নিরক্ষর রেখে সোনার বাংলা গড়া সম্ভব নয়।

সম্মিলিত প্রচেষ্টায় নিরক্ষতার অভিশাপ থেকে জাতিকে মুক্ত করা সম্ভব

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার বলেন, অক্ষরজ্ঞানহীন জাতি সব সময়ই পশ্চাৎপদ থাকে। নিরক্ষরতা একটি জাতির জন্য অভিশাপ। এগিয়ে যাওয়ার পথে বাঁধা। তাই নিরক্ষরতার অভিশাপ থেকে জাতিকে মুক্ত করতে যার যার অবস্থান থেকে কাজ করতে হবে।

শতভাগ সাক্ষরতা নিশ্চিত করতে ছাত্রশিবির কাজ করছে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার বলেছেন, সাক্ষর মানুষের সংখ্যা যত বাড়বে, বাংলাদেশ ততই এগিয়ে যাবে। দেশে শতভাগ সাক্ষরতা নিশ্চিত করতে ছাত্রশিবির কাজ করছে।

সমন্বিত প্রচেষ্টায় বন্যা দূর্গতদের কষ্ট লাঘব সম্ভব

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান বলেন, প্রাকৃতিক দূর্যোগে সৃষ্ট বন্যায় দেশের বিভিন্ন স্থানে মানুষ সীমাহীন কষ্টে আছে। সকলের সমন্বিত প্রচেষ্টায় বন্যা দূর্গতদের কষ্ট লাঘব সম্ভব। তিনি আজ ছাত্রশিবির চট্টগ্রাম জেলা দক্ষিণের উদ্যোগে বন্যা দূর্গতের মাঝে ত্রান সামগ্রী বিতরণ কালে এসব কথা বলেন।