বাংলাদেশের জঙ্গিবাদ আ.লীগেরই সৃষ্টি

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান বলেন, গণতন্ত্র ও জনগণের মৌলিক অধিকারের হত্যা, সর্বক্ষেত্রে অপশাসন এবং সীমাহীন ব্যর্থতা ঢাকতে ও রাজনৈতিক স্বার্থ হাসিল করতে জঙ্গিবাদের জিগির তুলছে আ.লীগ। কিন্তু ইতিহাস সাক্ষী বাংলাদেশের জঙ্গিবাদ আ.লীগেরই সৃষ্টি।

ইসলামী সমাজ বিনির্মানের মাধ্যমে ২৮শে অক্টোবরের শহীদদের রক্তের বদলা নেয়া হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার বলেন, ২০০৬ সালের ২৮ অক্টোবর শিবির নেতাকর্মীদের হত্যা করে বাংলার জমিন থেকে ইসলামী আন্দোলনকে নির্মূল করতে চেয়েছিল আ.লীগ।

বদরের চেতনা ধারণ করে ইসলামের দুশমনদের মোকাবেলা করতে হবে।

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার বলেন, বাতিল শক্তির কালো থাবা থেকে ইসলামকে রক্ষা করতে বদরের চেতনাকে ধারণ করে দ্বীনের দুশমনদের মোকাবেলা করতে হবে।

মীর জাফরের প্রেতাত্মাদের রুখে দিতে দৃপ্ত শপথ নিতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান বলেন, জাতির সাথে বিশ্বাস ঘাতকতার কলঙ্কিত অধ্যায় পলাশীর ঘটনার শত বছর পেরিয়ে গেলেও তাদের প্রেতাত্মারা বিলিন হয়ে যায়নি। মীর জাফরদের প্রেতাত্মারা আবার জাতি ঘারে চেপে বসেছে। তাই মীর জাফরের প্রেতাত্মাদের রুখে দিতে দৃপ্ত শপথ নিতে হবে।

আল কুরআনের আলোকে রাষ্ট্র ও সমাজকে গড়ে তোলার সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যেতে হবে

সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান বলেন, ১১ই মে বাংলাদেশের ইতিহাসে একটি কালো দিন। ৯০ ভাগ মুসলমানের দেশে আল কোরআনের মান রক্ষা করতে গিয়ে এদেশেরই ইসলাম বিদ্বেষী শক্তির নির্মম গুলি বর্ষণে ১২ বছরের কিশোর শীষ মোহাম্মদসহ নিহত হয় ৮ জন। যা বাংলাদেশসহ পুরো বিশ্ববাসীকে কাঁদিয়েছিল। দুঃখজনক হলেও সত্য, সেইদিনের খুনিদের আজও পর্যন্ত কোন শাস্তি হয়নি বরং তারা পুরষ্কৃত হয়েছে। যারাই কোরআনের আলোকে আলোকিত মানুষ গড়ার প্রচেষ্টা চালাচ্ছে তাদেরকেই ইসলাম বিদ্ধেষী অপশক্তির রোষানলে পড়তে হচ্ছে।

আল কোরআন ধ্বংসের ষড়যন্ত্রকারীরা যুগে যুগে ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়েছে

ছাত্রশিবির সভাপতি ১৯৮৫ সালের ১১ মে’র কথা স্মরণ করে বলেন, সেদিন চাঁপাইনবাবগঞ্জে যেভাবে কুরআনপ্রেমী মানুষকে গুলি করে হত্যা করা হয়েছিল, তা সত্যিই বেদনাদায়ক। দুঃখজনক হলেও একথা সত্য যে, সেদিনের খুনীদের বিচার না করে বরং পুরষ্কৃত করা হয়েছে। উচিৎ ছিল রাষ্ট্রীয়ভাবে সেদিনের শহীদদের শ্রদ্ধার সাথে স্মরণ করা। কিন্তু রাষ্ট্র অবহেলা করলেও সেদিনের শহীদেরা বাংলার জমিনের কুরআন প্রতিষ্ঠার সংগ্রামে এক আলোক বর্তিকা রুপে ভূমিকা রাখছে।

মহান বিজয় দিবস উপলক্ষ্যে রাজধানীর বিভিন্ন স্থানে ছাত্রশিবিরের বর্ণাঢ্য র‌্যালী

মহান বিজয় দিবস উপলক্ষ্যে রাজধানীর বিভিন্ন স্থানে বর্ণাঢ্য র‌্যালী করে ছাত্রশিবিরের বিভিন্ন শাখা। এসব র‌্যালীতে নেতৃত্ব দেন কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ হাজার হাজার ছাত্রজনতা।

মহান বিজয় দিবস উপলক্ষ্যে রাজধানীসহ সারাদেশে র‌্যালী, শহীদদের কবর যিয়ারত, সেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন

বিভেদ নয় ঐক্যের মাধ্যমে সমৃদ্ধশালী সোনার বাংলা গড়ে তুলতে হবে-শিবির সেক্রেটারী জেনারেল বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান বলেছেন, স্বাধীনতার ৪৪ বছর অতিক্রান্ত হয়েছে। কিন্তু স্বপ্নের সোনার বাংলা গড়া এখনো সম্ভব হয়নি। এর অন্যতম কারণ বিভেদের রাজনীতি।

অসহায় মানুষের হাহাকার স্বাধীনতার অর্জনকে ম্লান করে দিয়েছে-শিবির সেক্রেটারী জেনারেল

ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান বলেন, মূলত বৈষম্যমূলক আচরণের বিরুদ্ধেই মহান স্বাধীনতা যুদ্ধ হয়েছিল। দেশ স্বাধীন হয়েছে কিন্তু বৈষম্য দূর হয়নি। স্বাধীনতার এত বছর পরও মানুষ মৌলিক অধিকার থেকে বঞ্চিত। অসহায় মানুষের হাহাকার স্বাধীনতার অর্জনকে ম্লান করে দিয়েছে।

দেশপ্রেমিক জাতি গঠনে নৈতিক শিক্ষার বিকল্প নেই -শিবির সেক্রেটারী জেনারেল

ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান বলেছেন, সৎ দক্ষ ও দেশপ্রেমিক জাতি গঠনে নৈতিক শিক্ষার বিকল্প নেই। বর্তমান শিক্ষাব্যবস্থায় মেধাবী থাকলেও নৈতিক শিক্ষার অভাবে সকল ক্ষেত্রে দুর্নীতি থেকে আমরা বেরিয়ে আসতে পারছি না।