বাসচাপায় শিক্ষার্থী হত্যাকারীদের বিচার, নৌ মন্ত্রীর পদত্যাগ ও শিক্ষার্থীদের উপর হামলাকারীদের বিচার দাবী করে ছাত্রশিবিরের বিবৃতি

রাজধানীতে বাস চাপায় দুই শিক্ষার্থীকে হত্যাকারীদের বিচার, নৌ মন্ত্রীর পদত্যাগ ও আন্দোলনরত শিক্ষার্থীদের উপর পুলিশ, ছাত্রলীগ ও পরিবহন শ্রমিকদের হামলার বিচার দাবী করে বিবৃতি প্রদান করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির

সিলেটে পুলিশ কর্তৃক বন্দুক ঠেকিয়ে শিবির নেতার পায়ে গুলি করার তীব্র নিন্দা ও প্রতিবাদ

সিলেটে সিটি কর্পোরেশন নির্বাচন চলাকালিন সময় বখতিয়ার বিবি সেন্টারে পুলিশ কর্তৃক অন্যায় ভাবে ছাত্রশিবির কোতয়ালী থানা পূর্বের সভাপতি ফাহাদ আহমেদের পায়ে বন্দুক ঠেকিয়ে গুলি করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

সমাজে দ্বীন বিজয়ের জন্য ছাত্রশিবিরের নেতা কর্মীদের কাজ করতে হবে-শিবির সভাপতি

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেন, সার্বিক অপশাসনের বঞ্চনা থেকে জাতি মুক্তি পেতে পারে শুধু সমাজে দ্বীন বিজয়ের মাধ্যমেই। তাই জাতিকে অপশাসন থেকে মুক্ত করে একটি কল্যাণময় জীবন ব্যবস্থা উপহার দিতে দ্বীন বিজয়ের জন্য নেতাকর্মীদের কর্ম তৎপরতা তীব্র করতে হবে।

আমারদেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের উপর ছাত্রলীগের সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ

রাষ্ট্রীয় নির্যাতনের শিকার সাংবাদিক, আমারদেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের উপর ছাত্রলীগ সন্ত্রাসীদের বর্বর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

অবৈধ সরকারের অগণতান্ত্রিক আচরণে দেশের মানুষ জিম্মি হয়ে পড়েছে-শিবির সভাপতি

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেছেন, অবৈধ সরকার জাতির ঘাড়ে অভিশপ্ত জগদ্দল পাথরের মত চেপে বসেছে। সরকার ও তার পোষ্য সন্ত্রাসীদের অত্যাচারে দেশবাসী অতিষ্ট হয়ে উঠেছে। সরকার শুধু বিরোধী মতের মানুষই নয়, সাধারন মানুষ ও শিক্ষার্থীদেরকেও গ্রেফতার নির্যাতন হয়রানির মাধ্যমে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করেছে। মূলত অবৈধ সরকারের অগণতান্ত্রিক আচরণে দেশের মানুষ জিম্মি হয়ে পড়েছে।

বিভিন্ন স্থানে এইচএসসি ও আলীম পরীক্ষায় জিপিএ প্রাপ্তদের তাৎক্ষণিক সংবর্ধনা

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেন, মেধা সম্পদে আমরা স্বয়ংসম্পুর্ণ তা আজ আবারো প্রমাণ হয়েছে। তবে কাঙ্খিত সোনার বাংলা গড়ার যোগ্য কারিগরদের অভাব রয়েই গেছে। নৈতিকতা সম্পন্ন যোগ্য নাগরিক ও নেতৃত্ব ছাড়া জাতির প্রত্যাশা পূরণ হবে না তা নিশ্চিত। এ অবস্থায় সৎ যোগ্য ও দেশপ্রেমিক নাগরিকের শুণ্যতা মেধাবীদেরকেই পুরণ করতে হবে।

সরকারের জুলুম নির্যাতন থেকে কেউই রেহাই পাচ্ছে না -শিবির সভাপতি

তিনি আজ রাজধানীর এক মিলনায়তনে ছাত্রশিবিরের ষান্মাষিক সেক্রেটারিয়েট বৈঠকে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। এতে আরও উপস্থিত ছিলেন সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক সিরাজুল ইসলাম, কেন্দ্রীয় দাওয়া সম্পাদক শাহ মাহফুজুল হক, কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক সালাউদ্দীন আইয়ুবীসহ সেক্রেটারিয়েট সদস্য বৃন্দ।

চট্টগ্রাম থেকে সাবেক শিবির নেতাকে গ্রেপ্তার ও অস্ত্র মামলায় জড়ানোর তীব্র নিন্দা ও প্রতিবাদ

চট্টগ্রাম থেকে অন্যায় ভাবে সাবেক শিবির নেতা কুতুব উদ্দিন শিবলীকে গ্রেপ্তার ও উদ্দেশ্যে প্রণোদিত ভাবে অস্ত্র মামলায় জড়ানোর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির

বৃক্ষরোপনকে সামাজিক আন্দোলনে পরিণত করা জরুরী -শিবির সভাপতি

কেন্দ্র ঘোষিত বৃক্ষরোপন অভিযান উপলক্ষে রাজধানীসহ সারাদেশে সকাল ১০টায় একযোগে ১ লক্ষেরও বেশি গাছের চারা রোপন করেছে ছাত্রশিবিরের বিভিন্ন শাখা। ছাত্রশিবির ঘোষিত ১১ থেকে ১৭ জুলাই বৃক্ষরোপন অভিযান উপলক্ষে আজ ১৩ই জুলাই একযোগে ১ লক্ষ গাছের চারা রোপনের বিশেষ কর্মসূচি গ্রহণ করা হয়েছিল আগেই। রাজধানীতে ঢাকা মহানগরী উত্তর শাখার বৃক্ষরোপন কর্মসূচীতে অংশ গ্রহন করেন ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত। এ সময় কেন্দ্রীয় দপ্তর সম্পাদক সিরাজুল ইসলাম, কেন্দ্রীয় সমাজসেবা সম্পাদক আব্দুল জলিল আকন্দ, কেন্দ্রীয় কার্যকরী পরিষদের সদস্য জামিল মাহমুদ, ঢাকা মহানগরী উত্তরের সভাপতি আজিজুল ইসলাম সজীবসহ মহানগরীর বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রাকৃতিক ও পরিবেশগত ভারসাম্য রক্ষায় গাছ লাগানোর বিকল্প নেই-শিবির সভাপতি

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেছেন, প্রাকৃতিক বিপর্যয়ের হুমকির মধ্যে রয়েছে বাংলাদেশ। যা ইতিমধ্যেই এক ভয়াবহ সমস্যায় রুপ নিয়েছে। শুধুমাত্র গাছ লাগানোর মাধ্যমে এই বিপর্যয় অনেকটা রোধ করা সম্ভব। পরিবেশের ক্ষতিকর দিক থেকে রক্ষা পেতে এবং সবুজ-শ্যামলিময় করে তুলতে বেশী করে গাছ লাগাতে হবে। এতে করে পরিবেশ রক্ষার পাশাপাশি দেশ আর্থিকভাবেও লাভবান হবে। প্রাকৃতিক ও পরিবেশগত ভারসাম্য রক্ষায় গাছ লাগানোর বিকল্প নেই।