রাতের আধারে পুলিশ কর্তৃক চট্টগ্রামে শিবিরের বন্ধ অফিসে বোমা বিষ্ফোরণ ও নাটকের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি

বিতর্কিত পুলিশ কর্মকর্তা মেহেদি হাসানের তত্ত্বাবধানে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী উত্তর শাখার বন্ধ কার্যালয়ে বোমা বিষ্ফোরণ নাটকের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

ঢাবি’তে আবারো প্রশ্নপত্র ফাঁসে গভীর উদ্ধেগ জানিয়ে ছাত্রশিবিরের বিবৃতি

ঢাবি’তে আবারো ভর্তি পরিক্ষার এ প্রশ্নপত্র ফাঁসে গভীর উদ্বেগ জানিয়ে বিবৃতি প্রদান করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

দৈনিক যুগান্তরকে ছাত্রশিবিরের উকিল নোটিশ

দৈনিক যুগান্তর পত্রিকায় ২৮-০৯-২০১৮ তারিখের অনলাইন ও প্রিন্ট ভার্সনের শেষ পৃষ্ঠার ২য় কলামে ‘ভয়ঙ্কর নাশকতার ছক’ শীর্ষক মিথ্যা ও বানোয়াট প্রতিবেদন প্রকাশ করায় দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলমকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

দৈনিক যুগান্তরে ছাত্রশিবিরকে জড়িয়ে মিথ্যা ও ভিত্তিহীন খবর প্রকাশের তীব্র নিন্দা ও প্রতিবাদ

দৈনিক যুগান্তরে ‘প্রশিক্ষিত ৩৩ শিবিরের খোঁজে গোয়েন্দারা’ উল্লেখ করে ছাত্রশিবিরকে জড়িয়ে মিথ্যা ও ভিত্তিহীন খবর প্রকাশের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির। মঙ্গলবার এক যৌথ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত ও সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন এ নিন্দা জানান।

সাবেক কেন্দ্রীয় সভাপতি আ ন ম শামসুল ইসলামকে কারাগারে পাঠানোয় তীব্র নিন্দা ও প্রতিবাদ

ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি, বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর, সাবেক সংসদ সদস্য, চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগড়া) আসনের জামায়াত মনোনিত প্রার্থী আ ন ম শামসুল ইসলামকে কারাগারে প্রেরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

সিরাজগঞ্জে অনৈতিকভাবে নেতা-কর্মীদের গ্রেপ্তারে নিন্দা ছাত্রশিবিরের

এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত ও সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন বলেন, ক্ষমতাসীন ফ্যাসিবাদী সরকারের ভোটার বিহীন একতরফা প্রহসনের নির্বাচনের ষড়যন্ত্র বাস্তবায়নে মাঠে নেমেছে পুলিশ প্রশাসন। তারই অংশ হিসেবে আ.লীগ নেতাকর্মীদের কথা মতো সিরাজগঞ্জে নিরপরাধ কর্মীদের গ্রেপ্তার করে মিথ্যা অস্ত্র মামলা দিয়েছে পুলিশ। যা পুলিশের দায়িত্বহীনতার আরেকটি ঘৃন্য নজির। গতকাল স্থানীয় একটি মসজিদে পবিত্র আশুরার আলোচনা সভা ও দোয়া মাহফিল চলা কালে স্থানীয় আ.লীগ নেতাকর্মীরা মসজিদের বাইরে তালা লাগিয়ে দিয়ে পুলিশকে খবর দেয়। পুলিশও দায়িত্ববোধের তোয়াক্কা না করে আ.লীগ নেতাকর্মীদের আজ্ঞাবহ হয়ে নিরপরাধ কর্মীদের গ্রেপ্তার করে থানায় নিয়ে যায়। কিন্তু এখানেই পুলিশের দায়িত্বহীনতা থেমে থাকেনি।

কেন্দ্রীয় সভাপতি, সেক্রেটারি জেনারেলসহ নেতৃবৃন্দের নামে মিথ্যা মামলা এবং গণগ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ

ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত, সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইনসহ নেতৃবৃন্দের নামে মিথ্যা মামলা এবং ঢাকা, সিলেট, সুনামগঞ্জসহ সারাদেশে শিবির নেতাকর্মীদেরকে গণগ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

সকল ছাত্র সংগঠনের অংশ গ্রহণে ডাকসু নির্বাচনের দাবি জানিয়ে ১৬ টি ছাত্র সংগঠনের বিবৃতি

এক যৌথ বিবৃতিতে ছাত্র নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশে ছাত্র রাজনীতির ইতিহাসে ডাকসু নির্বাচন একটি গুরুত্বপূর্ণ বিষয়। ডাকসু বা ছাত্র সংসদ নির্বাচন একটি গুরুত্বপূর্ণ গণতান্ত্রিক প্রক্রিয়া। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যের অংশ। কিন্তু দূর্ভাগ্যজনক ভাবে ডাকসু নির্বাচনের ঐতিহ্যে কলঙ্ক লেপনের চেষ্টা করা হচ্ছে। গত ১৬ই সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির উদ্যোগে ডাকসু নির্বাচন নিয়ে ছাত্রসংগঠনগুলোর সাথে আলোচনা সভায় কিছু ছাত্র সংগঠনকে আমন্ত্রন জানালেও দু:খজনক ভাবে ঢাবি কর্তৃপক্ষ ছাত্র রাজনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনকারী এবং ডাকসু নির্বাচনের দাবীতে সোচ্চার মূলধারার অনেক ছাত্র সংগঠনকে আমন্ত্রন জানায়নি। ঢাবি প্রশাসনের এই একপেশে ও দায়িত্বহীন আচরণে ছাত্রসমাজ হতবাক ও বিক্ষুদ্ধ। ডাকসু নির্বাচন নিয়ে ঢাবি কর্তৃপক্ষের এ নির্বাচনী প্রক্রিয়া অগণতান্ত্রিক ও ডাকসুর নীতিমালার সাথে সাংঘর্ষিক।

নিরপরাধ ছাত্রদের জীবনকে ধ্বংস করে দেয়ার নির্মম খেলায় মেতে উঠেছে পুলিশ-ছাত্রশিবির

গ্রেপ্তারের পর ৬দিন পেরিয়ে গেলেও ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণ শাখার সভাপতি শাফিউল আলমসহ ৫জনকে আদালতে হাজির না করার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণ ও উত্তর শাখা।

সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করে সকল ছাত্র সংগঠনের অংশগ্রহণে ডাকসু নির্বাচনের দাবি জানিয়ে ছাত্রশিবিরের বিবৃতি

সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করে সকল ছাত্র সংগঠনের অংশগ্রহণে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের দাবি জানিয়ে বিবৃতি প্রদান করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।