গণতন্ত্রের কফিনে শেষ পেরেক ঠোকার পায়তারা করছে সরকার

এক যৌথ বিবৃতিতে ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত ও সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন বলেন, অবৈধ সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার বেগম খালেদা জিয়া। তার বিরুদ্ধে মিথ্যা ও প্রহসনমূলক মামলার রায় সরকারের নির্ধারিত ছকে দেয়া হয়েছে। যা মূলত সরকারের মন্ত্রী এমপিদের আগাম বক্তব্যর প্রতিফলন। মামলা বিচারাধীন থাকলেও খালেদা জিয়াকে জেলে যেতে হবে বলে আগাম ঘোষণা দিয়েছিলেন সরকারের মন্ত্রী এমপিরা। এতে প্রমাণিত হয় এ রায় পূর্ব নির্ধারিত। এ রায় ন্যায় বিচারের ইতিহাসকে আবারো কলঙ্কিত করেছে। জনগণ আশা করেছিল আদালত অন্তত একজন সাবেক প্রধানমন্ত্রীর ব্যপারে ন্যায় বিচার করবে। কিন্তু দুঃখের বিষয় এখানেও জাতিকে অবিচারের নমুনা দেখতে হলো।

ঢাকা মহানগরী পূর্ব শাখার সদস্য আসাদুজ্জামান তালুকদারের ইন্তেকালে গভীর শোক প্রকাশ

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্ব শাখার সদস্য আসাদুজ্জামান তালুকদারের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

ছাত্রশিবির কুমিল্লা জেলা উত্তরের সাবেক সভাপতি, আব্দুল ওহাব ভূইয়া এর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির কুমিল্লা জেলা উত্তরের সাবেক সভাপতি, ফেনী আল-জামেয়াতুল ফালাহিয়া কামিল মাদ্রাসার সহকারী অধ্যাপক, বাংলাদেশ জামায়াতে ইসলামী ফেনী শহর শাখার নায়েবে আমীর, আব্দুল ওহাব ভূইয়া এর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

দেশের মানুষের স্বপ্ন পূরণে ছাত্রশিবির দৃঢ় প্রতিজ্ঞ

রাজধানীতে ঢাকা মহানগরীর বিভিন্ন শাখার কর্মসূচিতে অংশ নিয়ে ছাত্রশিবিরের কেন্দ্রীয় নেতৃবৃন্দ বলেন, স্বাধীনতা-পরবর্তী সময়ে যারা দেশ পরিচালনার করেছিল তাদের নানামুখী ষড়যন্ত্রের বেড়াজালে আবদ্ধ হয়ে দেশকে পরিণত করেছিল তলাবিহীন ঝুড়িতে। মেধা, নৈতিকতা হারিয়ে ছাত্ররা গা ভাসিয়ে দেয় চাঁদাবাজি, টেন্ডারবাজি এবং মাদকের সয়লাবে। বিশ্ববিদ্যালয়গুলোতে ছিল না শিক্ষার সুষ্ঠু পরিবেশ। ফলে চতুর্দিকেই অশান্তি পরিলক্ষিত হয়। ঠিক সে সময়ের অনিবার্য বাস্তবতায় ১৯৭৭ সালের ৬ই ফেব্রুয়ারী যাত্রা শুরু করেছিল ছাত্রশিবির। লক্ষ্য ছিল দেশগঠনের জন্য সৎ, দক্ষ ও দেশপ্রেমিক নেতৃত্বের বিকাশ এবং ইসলামী সমাজ বিনির্মাণের মাধ্যমে জাতির মর্যাদাকে সমুন্নত রাখা। এ যাত্রার প্রতিটি পরতে পরতে ছাত্রশিবিরকে সিমাহীন ত্যাগের নজরানা পেশ করতে হয়েছে। প্রতিনিয়ত রাষ্ট্রীয় ও বাতিল শক্তি কর্তৃক খুন, গুম, নির্যাতন, গ্রেপ্তার, জেলসহ সিমাহীন জুলুম সহ্য করতে হচ্ছে। নেতাকর্মীরা ঈমানী দৃঢ়তা, সাহস ও ধৈর্য দিয়ে সকল প্রতিকূলতা মোবাবেলা করে আসছে। কিন্তু ইসলামী মূল্যবোধের ভিত্তিতে সমৃদ্ধ জাতি গঠনের লক্ষ্য থেকে একচুল পরিমাণ পিছু হটেনি। সর্বোচ্চ ত্যাগের বিনিময়ে কুরআনকে বুকে ধারণ ও বাতিলের মোকাবেলা করে ছাত্রশিবির আজ জাতির আশার আকাঙ্খার কেন্দ্র বিন্দুতে পরিণত হয়েছে। শত প্রতিকূলতার পরেও এই কাফেলা আজ লাখো ছাত্রদের পদভারে মুখোরিত। ছাত্রশিবিরের অগ্রযাত্রায় শুধু ছাত্রসমাজ নয় বরং দেশের সকল শ্রেণী পেশার মানুষের অকৃত্তিম ভালবাসা ও সহযোগিতা অপরিসীম ভূমিকা পালন করছে। তাই দেশের মানুষের স্বপ্ন পূরণে ছাত্রশিবির দৃঢ় প্রতিজ্ঞ।

গঠনমূলক কাজের মাধ্যমে ছাত্রশিবির জাতির প্রত্যাশার প্রতীকে পরিণত হয়েছে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেছেন, সমৃদ্ধ জাতি গঠনে সৎ দক্ষ ও দেশপ্রেমিক নেতৃত্ব তৈরীর লক্ষ্য নিয়ে ছাত্রশিবির যাত্রা শুরু করেছিল। এ পথচলা আজ বহুদূর পর্যন্ত বিস্তৃত হয়েছে। এ অগ্রযাত্রাকে দমিয়ে দিতে নানা মহল থেকে সর্বোচ্চ ষড়যন্ত্র করা হয়েছে। কিন্তু তাদের কোন চক্রান্তই সফল হয়নি। গঠনমূলক কাজের মাধ্যমে ছাত্রশিবির জাতির প্রত্যাশার প্রতীকে পরিণত হয়েছে।

১৭২ তম শহীদ আব্দুল আজিজের ছোট ভাই সাবেক সাথী আহসান উল্যাহ’র ইন্তেকালে গভীর শোক

ছাত্রশিবিরের ১৭২ তম শহীদ আব্দুল আজিজের ছোট ভাই সাবেক সাথী আহসান উল্যাহ’র ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

কুয়েট থেকে অন্যায় ভাবে ৪ নেতাকর্মী গ্রেপ্তার, পুলিশের বানোয়াট বক্তব্য ও নাটকের তীব্র নিন্দা ও প্রতিবাদ

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) শাখা ছাত্রশিবিরের সেক্রেটারিসহ ৪ নেতাকর্মীকে গ্রেপ্তার, তাদেরকে জড়িয়ে পুলিশের বানোয়াট বক্তব্য এবং অস্ত্র উদ্ধার নাটকের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

৫ দিন পেরিয়ে গেলেও আদালতে হাজির না করায় উদ্বেগ প্রকাশ এবং তার সন্ধান দাবী

রাজধানী থেকে ছাত্রশিবির ৪১নং ওয়ার্ড সভাপতি ও কবি নজরুল সরকারী কলেজের অনার্স ৩য় বর্ষের ছাত্র শাহাদাত হোসাইনকে গ্রেপ্তারের পর ৫ দিন পেরিয়ে গেলেও আদালতে হাজির না করায় উদ্বেগ প্রকাশ এবং অনতিবিলম্বে তার সন্ধান দাবী করে বিবৃতি প্রদান করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

৬ই ফেব্রুয়ারি’১৮ শহীদি কাফেলা বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী।

আসুন, দেশ ও ইসলামের কল্যাণে উক্ত দাবিসমূহের সাথে একাত্মতা প্রকাশ করি।

ছাত্রলীগের সন্ত্রাসী কার্যক্রম অব্যাহত থাকলে শিক্ষা ব্যবস্থা ধ্বংস হয়ে যাবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেছেন, একের পর এক নজিরবিহীন অপকর্মের ঘৃন্য উদাহরণ সৃষ্টি করে চলেছে ছাত্রলীগ সন্ত্রাসীরা। তাদের ঘৃন্য কর্মকান্ডের মাত্রা সীমা ছাড়িয়ে গেছে। যার সর্বশেষ উদাহরণ ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ সেক্রেটারির নেতৃত্বে আন্দোলনকারী ছাত্র-ছাত্রীদের উপর বর্বর হামলা ও যৌন নির্যাতন। সন্ত্রাসীদের কাছে শিক্ষার্থীরা জিম্মি হয়ে পড়েছে। ছাত্রলীগের সন্ত্রাসী কার্যক্রম অব্যাহত থাকলে শিক্ষা ব্যবস্থা ধ্বংস হয়ে যাবে।