ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাজীব আহসানকে পূনরায় গ্রেপ্তারে নিন্দা ও প্রতিবাদ

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি রাজীব আহসানকে জেলগেট থেকে পূনরায় গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

সরকারের গ্রেপ্তার নির্যাতনে অসংখ্য পরিবারে ঈদ আনন্দ ম্লান হয়ে গেছে-শিবির সভাপতি

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেছেন, ঈদ সবার জন্য খুশি আনন্দের বার্তা নিয়ে আসলেও অপশাসনের কারণে সবার জন্য তা আনন্দময় হয়নি। সরকারের গ্রেপ্তার নির্যাতনে অসংখ্য পরিবারে ঈদের আনন্দ ম্লান হয়ে গেছে।

দূর্নীতি ও মাদককে সমাজ থেকে বিদায় জানাতে মেধাবীদের বলিষ্ঠ ভূমিকা পালন করতে হবে

তিনি আজ সকাল ১০টায় ছাত্রশিবির কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার উদ্যোগে নাঙ্গলকোটের স্থানীয় এক মিলনায়তনে এসএসসি ও দাখিল পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্তদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন কুমিল্লা জেলা দক্ষিণ সভাপতি জোবায়ের ফয়সাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুমিল্লা মহানগর সেক্রেটারি শাহাদাত ইবনে সালেহ, বান্দরবান জেলা ছাত্রশিবিরের সাবেক সভাপতি হারুনুর রশিদ, পেরিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সহিদ উল্লাহ মিয়াজী, নাঙ্গলকোট উপজেলা উত্তর জামায়াতের আমীর এস,এম মহিউদ্দীন, নাঙ্গলকোট দক্ষিণ জামায়াতের সেক্রেটারি জামাল উদ্দিন, উত্তর জামায়াতের সেক্রেটারি মাওলানা ইউসুফ আলী প্রমূহ।

মাহে রমজান ব্যক্তি জীবনকে কোরআনের আলোকে ঢেলে সাজানোর সুবর্ণ সুযোগ

তিনি রাজশাহীর এক মিলনায়তনে মাহে রমজান উপলক্ষে ছাত্রশিবির রাজশাহী মহানগরী শাখার উদ্যোগে সাধারন ছাত্রদের মাঝে কোরআন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় প্রচার সম্পাদক খালেদ মাহমুদ। মহানগরী সভাপতি মনিরুল ইসলামের সভাপতিত্বে ও মহানগরী সেক্রেটারি তারিক ইমতিয়াজের পরিচালনায় কোরআন বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহাগনরী সাংগঠনিক সম্পাদ সাব্বির আহমেদ, বায়তুলমাল আহসান হাবিব, প্রচার সম্পাদক আব্দুল্লাহীল কাফি।

ব্যক্তি ও সমাজ গঠনে মাহে রমজানের শিক্ষাকে কাজে লাগাতে হবে-শিবির সভাপতি

তিনি আজ রাজধানীর এক মিলনায়তনে ছাত্রশিবিরের সেক্রেটারিয়েট সদস্যদের নিয়ে স্টাডি ক্লাস ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। স্টাডি ক্লাস পরিচালনা করেন সাবেক সেক্রেটারি জেনারেল ও বাংলাদেশ জামায়াতে ইসলামীর নির্বাহী পরিষদ সদস্য মাওলানা আব্দুল হালিম। এসময় সেক্রেটারি জেনারেল মোবারক হোসেন, কেন্দ্রীয় অফিস সম্পাদক সিরাজুল ইসলাম, দাওয়াহ সম্পাদক শাহ মাহফুজুল হকসহ সেক্রেটারিয়েট সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

রমজানের পবিত্রতা রক্ষা ও সুষ্ঠ ভাবে রোজা পালনের ব্যবস্থা গ্রহণ করতে হবে-ছাত্রশিবির

র‌্যালি পরবর্তী সমাবেশে শিবির নেতারা বলেন, শুধু মুসলমান নয় বরং মানবজাতির জন্য সর্বশ্রেষ্ঠ গ্রন্থ আল কোরআন। মহাগ্রন্থ আল কোরআন রমজান মাসে নাজিল হয়েছে। কুরআন থেকে হেদায়াত লাভ ও সমাজে কুরআনের আইন প্রতিষ্ঠার জন্য যে মনমানসিকতা ও চরিত্রের প্রয়োজন, সেই মন ও চরিত্র সৃষ্টির জন্য আল্লাহ তায়ালা মাহে রমজানের রোজা পালনকে আমাদের জন্য ফরজ করেছেন। আল কোরআনের কল্যাণময় জীবন ধারা শুধু একটি মাসেই অনুস্বরণের বিষয় নয়। বরং জীবনের প্রতিটি ক্ষেত্রে কোরআনের বিধানকে প্রাধান্য দিতে হবে। তাই রমজান মাসকে প্রশিক্ষণের মাস হিসেবে গ্রহণ করে সার্বিক জীবনে কুরআনের অনুস্বরণকারী হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে। একই সাথে কুরআনের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের প্রতিহত করার শপথ গ্রহণ করতে হবে।

ফিলিস্তিনিদের অধিকার রক্ষায় মুসলিম বিশ্বকে কার্যকরী পদক্ষেপ গ্রহন করতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেছেন, ফিলিস্তিনের সংকট চরম আকার ধারণ করেছে। বিশ্ব নেতৃবৃন্দ ফিলিস্তিনের সংকট দূর করতে আন্তরিক নয় তা স্পষ্ট হয়ে গেছে। এ অবস্থায় মুসলিম বিশ্বের সুদৃঢ় ঐক্য ছাড়া ফিলিস্তিনিদের মুক্তি সম্ভব নয়। তাই ফিলিস্তিনিদের অধিকার রক্ষায় মুসলিম বিশ্বকে কার্যকরী পদক্ষেপ গ্রহন করতে হবে।

জেরুজালেমে দূতাবাস স্থানান্তর ও ইসরাইল কর্তৃক নিরীহ ফিলিস্তিনিদের হত্যার নিন্দা ও প্রতিবাদ

আমেরিকা কর্তৃক মুসলমানদের অতি পবিত্র স্থান জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দিয়ে দূতাবাস স্থানান্তর ও ফিলিস্তিনিদের শান্তিপূর্ণ বিক্ষোভে সন্ত্রাসী রাষ্ট্র ইসরাইল কর্তৃক গুলি চালিয়ে প্রায় ৪১ জন ফিলিস্তিনিকে হত্যা এবং প্রায় ১৯০০ জনকে আহত করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি প্রদান করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।