পুলিশ হেফাজতে একের পর এক মৃত্যুর ঘটনায় জাতি উদ্বিগ্ন -শিবির সেক্রেটারি জেনারেল

তিনি আজ দিনাজপুরের এক মিলনায়তনে ছাত্রশিবির দিনাজপুর অঞ্চলের সদস্য শিক্ষা শিবিরে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। দিনাজপুর শহর সভাপতি সোহেল রানার পরিচালনায় শিক্ষা শিবিরে বক্তব্য রাখেন, ছাত্রশিবিরের কেন্দ্রীয় মানবাধিকার সম্পাদক নাদিমুল ইসলাম,বাংলাদেশ জামায়াতে ইসলামী দিনাজপুর উত্তর জেলা আমীর অধ্যক্ষ আনিসুর রহমান, ঠাকুরগাঁ জেলা আমীর মাওলানা আব্দুল হাকিম, ঠাকুরগাঁও শহর সভাপতি মোঃ রাজিউর রহমান রাজু, ঠাকুরগাঁও জেলা সভাপতি সাইফুল ইসলাম, দিনাজপুর জেলা উত্তর সভাপতি রেজাউল ইসলাম, দিনাজপুর জেলা দক্ষিণ সভাপতি সাদিকুর রহমান সবুজ, পঞ্চগড় জেলা সভাপতি বেলাল হোসেন, দিনাজপুর শহর সেক্রেটারি তোফায়েল আহমেদসহ বিভিন্ন নেতৃবৃন্দ।

নেপালগামী বিমান দূর্ঘটনায় ৫০জন নিহতের ঘটনায় গভীর শোক প্রকাশ

এক যৌথ শোকবার্তায় বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত ও সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন বলেন, ঢাকা থেকে রওনা দিয়ে নেপালের ত্রিভূবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিএস ২১১ ফ্লাইটের বিমানটি নেপালের স্থানীয় সময় দুপুর ২টা ২০ মিনিটে অবতরণকালে বিধ্বস্ত হয়। এ ভয়াবহ দূর্ঘটনায় এ পর্যন্ত ৫০ নিহত হয়েছেন। আরোহীদের মধ্যে ৩২জন বাংলাদেশি। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। আহত অনেককে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।এ মর্মান্তিক দূর্ঘটনায় গোটা জাতি শোকাহত। আমরা আহতদের উন্নত চিকিৎসা প্রদানে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য বাংলাদেশ সরকারের প্রতি আহবান জানাচ্ছি। একই সাথে নিহতদের পরিবার-পরিজনদের উপযুক্ত ক্ষতিপুরণ প্রদান করার জন্যও সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমিরসহ ১১নেতাকে গ্রেপ্তারের প্রতিবাদ এবং তাদের মুক্তির দাবীতে  বিবৃতি

অন্যায় ভাবে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমানসহ ১১নেতাকে গ্রেপ্তারের প্রতিবাদ ও অবিলম্বে তাদের মুক্তির দাবী জানিয়ে বিবৃতি প্রদান করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

সড়ক দূর্ঘটনায় সাথী ফরহাদ হোসেনের ইন্তেকালে শোক প্রকাশ

শিক্ষা সফর থেকে ফেরার পথে মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় ছাত্রশিবির চাঁদপুর জেলা শাখার সাথী ফরহাদ হোসেনের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

আলোকিত এক স্বপ্নদ্রষ্টার প্রতিচ্ছবি

জননেতা মীর কাসেম আলী মিন্টু ক্ষণজন্মা একজন প্রতিভাবান উজ্জল নক্ষত্র হিসেবে পরিচিত। যিনি এদেশের ছাত্র জনতার প্রিয় কাফেলা ইসলামী ছাত্রশিবিরের প্রতিষ্ঠাতা কেন্দ্রিয় সভাপতি, প্রখ্যাত রাজনীতিবিদ, সংগঠক, শিল্প উদ্যোক্তা, সাংস্কৃতিক সংগঠন, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিষ্ঠাতা, জনকল্যাণ ও সমাজকল্যাণ মূলক অসংখ্য প্রতিষ্ঠানের আবিষ্কারক হিসেবেই সকলের নিকট পরিচিত ও সমাদৃত।

শ্রীলঙ্কা ক্রিকেট দলের বিরুদ্ধে বাংলাদেশ দলের বিজয়ে ছাত্রশিবিরের অভিনন্দন

ত্রিদেশীয় টি-২০ সিরিজ নিদাহাস ট্রফিতে নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশে ক্রিকেট দলের ৫ উইকেটে ঐতিহাসিক বিজয় অর্জন করায় বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

নোয়াখালী থেকে ৪০জন শিবির নেতাকর্মীকে গ্রেপ্তার এবং অস্ত্র উদ্ধার নাটকের তীব্র নিন্দা ও প্রতিবাদ

এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত ও সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন বলেন, সরকার ছাত্রশিবিরকে আদর্শিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে রাষ্ট্রীয় শক্তি ব্যবহার করে দমন নিপীড়ণ ও ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে। গতকাল নোয়াখালীর মাইজদী থেকে কোন কারণ ছাড়াই ক্যারিয়ার গাইডলাইন প্রোগ্রাম থেকে সম্পূর্ণ অন্যায় ভাবে গ্রেপ্তার করা হয়েছে ৪০জন নেতাকর্মীকে। গ্রেপ্তারের পর পুলিশ নিরপরাধ শিবির নেতাকর্মীদের জড়িয়ে পেট্রোল বোমা, কিরিচ ও জিহাদী বইয়ের নাটক মঞ্চায়ন করে। যা সম্পূর্ণ পরিকল্পিত ও সাজানো। এটি ছিল একটি ক্যারিয়ার গাইডলাইন মূলক প্রোগ্রাম এবং সেখান থেকে পুলিশ কিছুই পায়নি। তবুও ছাত্রশিবিরের ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য এবং মেধাবী ছাত্রদের ভবিষ্যৎ ধ্বংস করে দেয়ার জন্য পুলিশ এ অস্ত্র উদ্ধার নাটকের অবতারণা করেছে। এসব অস্ত্র উদ্ধার নাটকের সাথে পুলিশের সরাসরি সম্পৃক্ততা থাকলেও ছাত্রশিবিরের নেতাকর্মীদের দূরতম কোন সম্পর্ক নেই। পরিকল্পিত ভাবে নিরপরাধ মেধাবী ছাত্রদের প্রতি পুলিশের এই দায়িত্বহীন আচরণ কোনভাবেই গ্রহনযোগ্য নয়। নিরীহ ছাত্রদের অন্যায় ভাবে আটকের পর এমন নিকৃষ্ট নাটক সুগভীর ষড়যন্ত্রের অংশ বলে সচেতন দেশবাসী মনে করে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

রাবি’তে শিবির কর্মীসহ ছাত্রদের উপর ছাত্রলীগের হামলা ও বর্বর নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ

এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত ও সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আবারো বর্বরতার নৃশংস নজীর স্থাপন করেছে ছাত্রলীগ সন্ত্রাসীরা। গতকাল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার এলাকা থেকে রাবি ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রানুর নেতৃত্বে ২০/২৫ জন সন্ত্রাসী কোন কারন ছাড়াই নিরাপরাদ সাধারণ শিক্ষার্থী ও শিবিরকর্মীসহ মোট ১৬ জন শিক্ষার্থীর উপর অতর্কিত হামলা চালায়। এসময় শিক্ষার্থীদের সাথে থাকা নগদ অর্থ, মোবাইলসহ মূল্যবান জিনিসপত্র লুট করে।

সিরিয়ায় নারী শিশুসহ গণহত্যা বন্ধে মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ হতে হবে

তিনি বলেন, সিরিয়ায় বর্বর আগ্রাসন বিশ্ব সভ্যতার জন্য সবচেয়ে বড় হুমকি। সিরিয়ায় স্বৈরশাসক ও তার মিত্রদের ধারাবাহিক নৃসংশতায় নিরব থাকা তাদের বর্বরতার প্রতি সরাসরি সমর্থন দেয়ার শামিল। বিশ্বের শান্তি প্রিয় মানবিক বোধ সম্পন্ন মানুষ সিরিয়ার শিশুদের ছিন্ন বিচ্ছিন্ন দেহগুলো আর দেখতে পারছে না। অবিলম্বে এ বর্বরতা বন্ধে বিশ্ববাসীকে বিশেষ করে মুসলিম নেতৃবৃন্দকে এগিয়ে আসতে হবে। সিরিয়ায় স্থায়ী শান্তি স্থাপনে কার্যকর উদ্যোগ গ্রহণ করতে হবে। বিশ্বের সকল প্রান্তে নির্যাতিত নিপীড়িত মুসলমানদের রক্ষায় কার্যকর সিদ্ধান্ত ও কর্মপন্থা নির্ধারণ করতে হবে। অন্যথায় ইতিহাস কাউকে ক্ষমা করবে না।

বাংলা ভাষার বিকৃতি রোধে কার্যকরী পদক্ষেপ নিতে -শিবির সেক্রেটারি জেনারেল

তিনি আজ রাজধানীর এক মিলনায়তনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ছাত্রশিবির ঢাকা মহানগরী পশ্চিম আয়োজিত শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন। মহানগরী সভাপতি আব্দুল আলিমের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় স্পোর্টস সম্পাদক সরওয়ার কামাল, মহানগরী সেক্রেটারি যোবাইর হোসেন রাজনসহ মহানগরী নেতৃবৃন্দ।