পরকালকে প্রাধান্য দিলেই সর্বক্ষেত্রেই সফলতা আসবে

তিনি আজ ফরিদপুরের এক মিলনায়তনে ছাত্রশিবির ফরিদপুর অঞ্চলের সদস্য শিক্ষা শিবিরে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। কেন্দ্রীয় মাদ্রাসা সম্পাদক হাফেজ ইমরান খালিদের পরিচালনায় ও ফরিদপুর শহর সভাপতি শাব্বির আহমদের ব্যবস্হাপনায় শিক্ষা শিবিরে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক সেক্রেটারি জেনারেল মঞ্জুরুল ইসলাম ভুঁইয়া, ফরিদপুর শহরের সাবেক সভাপতি- এহসানুল মাহবুব রুবেল, ফরিদপুর জেলা সভাপতি-কাসেম আলি হাদী, রাজবাড়ী জেলা সভাপতি-মাহফুজুর রহমান হেলাল, শরীয়তপুর জেলা সভাপতি-জাহাঙ্গীর আলম, গোপালগঞ্জ জেলা সভাপতি-ইজহারুল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

জবাবদিহির অনুভূতি নিয়ে ময়দানে দায়িত্ব পালন করতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেছেন, ইসলামী আন্দোলনের কাজ আল্লাহর। এই কাজের জন্য আল্লাহ আমাদেরকে পৃথিবীতে প্রতিনিধি হিসেবে পাঠিয়েছেন। এটি আমাদের উপর বিরাট আমানত। তাই এই দায়িত্ব পালনের ক্ষেত্রে আল্লাহ'র কাছে জবাবদিহির অনুভূতি নিয়ে ময়দানে ভূমিকা পালন করতে হবে।

কোরআনের সমাজ প্রতিষ্ঠার মাধ্যমে শহিদদের রক্তের ঋণ শোধ করা হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেছেন, কোরআনের আলোকে সার্বিক জীবন পরিচালনা ছাড়া প্রকৃত শান্তি ও কল্যাণ সম্ভব নয়। বিশ্ব মানবতার শান্তি নিহিত রয়েছে আল কোরআনের বিধানের মাঝেই। তবে কোরআনের পথে চলা সহজ নয়। আল্লাহর বিধান অনুযায়ী সমাজ বিনির্মাণে প্রচেষ্টা চালানোর অপরাধেই বিচারের নামে হত্যা করা হয়েছে মাওলানা মতিউর রহমান নিজামীসহ ইসলামী আন্দোলনের শীর্ষ নেতৃবৃন্দকে। তবে দ্বীনের পথের সৈনিকরা তাতে ভীত নয়। কোরআনের সমাজ প্রতিষ্ঠার মাধ্যমে শহিদদের রক্তের ঋণ শোধ করা হবে।

জাতির কল্যাণ সাধনই হবে মেধাবীদের লক্ষ্য : শিবির সভাপতি

তিনি আজ ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী দক্ষিণের উদ্যোগে আয়োজিত এসএসসি, দাখিল ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।মহানগরী সভাপতি রফিকুল হাসান লোদীর সভাপতিত্বে ও সেক্রেটারি ইমরানুল হকের পরিচালনায় সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিতর্ক সম্পাদক কামরুল হাসান,মহানগরী অফিস মু.হাসনাত, আইন সম্পাদক মু.ইউসুফ, কলেজ সম্পাদক সাব্বির আহমদ, স্কুল সম্পাদক হামিদ আজাদসহ মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

বাতিলের অপতৎপরতা আদর্শ দিয়ে মোকাবেলা করতে হবে

তিনি আজ ছাত্রশিবির ঢাকা জেলা দক্ষিণ ও মুন্সিগঞ্জ জেলার সদস্য শিক্ষা শিবিরে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। ঢাকা জেলা দক্ষিণ সভাপতি আমিনুল ইসলামের পরিচালনায় ও মুন্সিগঞ্জ জেলা সভাপতি আব্দুল গাফফারের ব্যবস্থাপনায় শিক্ষা শিবিরে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক কেন্দ্রীয় সভাপতি ডা: ফখরুদ্দিন মানিক, কেন্দ্রীয় শিক্ষা সম্পাদক মো. রাশেদুল ইসলাম ও ঢাকা মহানগরী পূর্বের সভাপতি সোহেল রানা মিঠুসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

মেধার বিকাশের পাশাপাশি নৈতিকতার বিকাশ ঘটাতে হবে -শিবির সেক্রেটারি জেনারেল

শিবির সেক্রেটারি জেনারেল বলেন, সততা ও নৈতিকতা সম্পন্ন লোক তৈরির মাধ্যমে ইনসাফপূর্ণ সমাজ গঠন করা সম্ভব। এই লক্ষ্য পূরণে মেধাবীদেরকেই এগিয়ে আসতে হবে। আমাদের শিক্ষা ব্যবস্থায় মানুষ শিক্ষিত হয় কিন্তু নৈতিক শিক্ষা লাভ করেনা। সৎ হওয়ার পরও অযোগ্যতার জন্য যেমন একজন নাগরীক জাতির জন্য তেমন কিছু করতে পারেনা, ঠিক তেমনি যোগ্যতা সম্পন্ন হয়েও সততা না থাকার কারণে তার কাছ থেকেও জাতি প্রত্যাশিত কিছু পায়না। বরং জাতির জন্য অসৎ যোগ্য নাগরিক অভিশাপে পরিণত হয়। যার প্রমাণ প্রতিদিনই দেশের মানুষ পাচ্ছে। বড় বড় দূর্নীতি ও অপকর্ম করে যারা জাতিকে বার বার লজ্জিত করছে তারা সবাই মেধাবী। অপার সম্ভাবনা এবং পর্যাপ্ত প্রাকৃতিক ও জনসম্পদ থাকার পরও এসব নৈতিকতাহীন মেধাবীদের কারণে জাতি তার সুফল থেকে বঞ্চিত। এ অবস্থায় জাতির হাল ধরতে হবে মেধাবীদেরকেই। আজকের মেধাবীদের মধ্যে দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যাবার দৃঢ় প্রত্যয় থাকতে হবে।

স্বনির্ভর দেশ গড়তে মেধাবীদের এগিয়ে আসতে হবে-শিবির সভাপতি

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেছেন, বর্তমান বাংলাদেশে নৈতিকতা ও যোগ্যতা সম্পন্ন নেতৃত্বের বড় অভাব। আর এই অভাবই দেশকে কাঙ্খিত মানে পৌছাতে দিচ্ছে না। তাই দেশের এই ক্রান্তিলগ্নে নৈতিকতা সম্পন্ন ক্যারিয়ার গঠনের মাধ্যমে স্বনির্ভর দেশ গড়তে মেধাবীদের এগিয়ে আসতে হবে।

কোরআনের আলো ঘরে ঘরে পৌছাতে ছাত্রসমাজকে ভূমিকা পালন করতে হবে

বাংলাদেশে ইসলামি ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেছেন, কোরআন হচ্ছে মানব জাতির জন্য পথ প্রদর্শক। কোরআনের আলোকে ব্যক্তি, পরিবার ও সমাজ গঠন করতে হবে। দুনিয়ার শান্তি ও আখেরাতের মুক্তির জন্য কোরআনের সমাজ প্রতিষ্ঠার বিকল্প নেই। তাই কোরআনের আলো ঘরে ঘরে পৌছাতে ছাত্রসমাজকে ভূমিকা পালন করতে হবে।

বাগেরহাট জেলার দপ্তর সম্পাদক আসলাম হোসেনের ইন্তেকালে শোক প্রকাশ

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির বাগেরহাট জেলার দপ্তর সম্পাদক আসলাম হোসেনের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

আদর্শ নেতৃত্ব ও সমৃদ্ধ দেশ গঠনে শিবির নেতাকর্মীদের এগিয়ে আসতে হবে

বাংলাদেশে ইসলামি ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেছেন, চলমান নেতৃত্ব দেশের সমস্যা সমাধান ও জাতির প্রত্যাশা পূরণে ব্যর্থ হয়েছে। অপার সম্ভাবনা ও সামর্থ থাকার পরও আদর্শ শাসন নীতির অভাবে সমৃদ্ধ দেশ গঠন করা সম্ভব হয়নি। রাষ্ট্রের প্রতিটি শ্রেণী পেশার মানুষ অশান্তিতে দিন যাপন করছে। জনগণের অধিকার প্রতিষ্ঠা ও রক্ষায় প্রয়োজন আদর্শিক নেতৃত্ব। তাই আদর্শ নেতৃত্ব ও সমৃদ্ধ দেশ গঠনে শিবির নেতাকর্মীদের এগিয়ে আসতে হবে।