বিভিন্ন স্থানে এইচএসসি ও আলীম পরীক্ষায় জিপিএ প্রাপ্তদের তাৎক্ষণিক সংবর্ধনা

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেন, মেধা সম্পদে আমরা স্বয়ংসম্পুর্ণ তা আজ আবারো প্রমাণ হয়েছে। তবে কাঙ্খিত সোনার বাংলা গড়ার যোগ্য কারিগরদের অভাব রয়েই গেছে। নৈতিকতা সম্পন্ন যোগ্য নাগরিক ও নেতৃত্ব ছাড়া জাতির প্রত্যাশা পূরণ হবে না তা নিশ্চিত। এ অবস্থায় সৎ যোগ্য ও দেশপ্রেমিক নাগরিকের শুণ্যতা মেধাবীদেরকেই পুরণ করতে হবে।

সরকারের জুলুম নির্যাতন থেকে কেউই রেহাই পাচ্ছে না -শিবির সভাপতি

তিনি আজ রাজধানীর এক মিলনায়তনে ছাত্রশিবিরের ষান্মাষিক সেক্রেটারিয়েট বৈঠকে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। এতে আরও উপস্থিত ছিলেন সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক সিরাজুল ইসলাম, কেন্দ্রীয় দাওয়া সম্পাদক শাহ মাহফুজুল হক, কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক সালাউদ্দীন আইয়ুবীসহ সেক্রেটারিয়েট সদস্য বৃন্দ।

চট্টগ্রাম থেকে সাবেক শিবির নেতাকে গ্রেপ্তার ও অস্ত্র মামলায় জড়ানোর তীব্র নিন্দা ও প্রতিবাদ

চট্টগ্রাম থেকে অন্যায় ভাবে সাবেক শিবির নেতা কুতুব উদ্দিন শিবলীকে গ্রেপ্তার ও উদ্দেশ্যে প্রণোদিত ভাবে অস্ত্র মামলায় জড়ানোর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির

বৃক্ষরোপনকে সামাজিক আন্দোলনে পরিণত করা জরুরী -শিবির সভাপতি

কেন্দ্র ঘোষিত বৃক্ষরোপন অভিযান উপলক্ষে রাজধানীসহ সারাদেশে সকাল ১০টায় একযোগে ১ লক্ষেরও বেশি গাছের চারা রোপন করেছে ছাত্রশিবিরের বিভিন্ন শাখা। ছাত্রশিবির ঘোষিত ১১ থেকে ১৭ জুলাই বৃক্ষরোপন অভিযান উপলক্ষে আজ ১৩ই জুলাই একযোগে ১ লক্ষ গাছের চারা রোপনের বিশেষ কর্মসূচি গ্রহণ করা হয়েছিল আগেই। রাজধানীতে ঢাকা মহানগরী উত্তর শাখার বৃক্ষরোপন কর্মসূচীতে অংশ গ্রহন করেন ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত। এ সময় কেন্দ্রীয় দপ্তর সম্পাদক সিরাজুল ইসলাম, কেন্দ্রীয় সমাজসেবা সম্পাদক আব্দুল জলিল আকন্দ, কেন্দ্রীয় কার্যকরী পরিষদের সদস্য জামিল মাহমুদ, ঢাকা মহানগরী উত্তরের সভাপতি আজিজুল ইসলাম সজীবসহ মহানগরীর বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রাকৃতিক ও পরিবেশগত ভারসাম্য রক্ষায় গাছ লাগানোর বিকল্প নেই-শিবির সভাপতি

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেছেন, প্রাকৃতিক বিপর্যয়ের হুমকির মধ্যে রয়েছে বাংলাদেশ। যা ইতিমধ্যেই এক ভয়াবহ সমস্যায় রুপ নিয়েছে। শুধুমাত্র গাছ লাগানোর মাধ্যমে এই বিপর্যয় অনেকটা রোধ করা সম্ভব। পরিবেশের ক্ষতিকর দিক থেকে রক্ষা পেতে এবং সবুজ-শ্যামলিময় করে তুলতে বেশী করে গাছ লাগাতে হবে। এতে করে পরিবেশ রক্ষার পাশাপাশি দেশ আর্থিকভাবেও লাভবান হবে। প্রাকৃতিক ও পরিবেশগত ভারসাম্য রক্ষায় গাছ লাগানোর বিকল্প নেই।

অদম্য মেধাবীরা দেশের অমূল্য সম্পদ -শিবির সেক্রেটারি জেনারেল

তিনি অদম্য মেধাবী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। নানা ধরনের প্রতিবন্ধকতা সত্ত্বেও যারা এসএসসি ও দাখিলে জিপিএ-৫ পেয়েছে, তাদের নিয়ে নাটোরে এক মিলনায়তনে রাজশাহী ও খুলনা বিভাগের ‘অদম্য মেধাবী সংবর্ধনা’ অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় স্কুল সম্পাদক রাজিবুল হাসান পলাশের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় প্রচার সম্পাদক খালেদ মাহমুদ, কলেজ সম্পাদক তৌহিদুল ইসলাম, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সভাপতি লাবিব আব্দুল্লাহ, নাটোর জেলার সভাপতি মীর সাজিদুর রহমানসহ বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীল বৃন্দ।

ছাত্রদের ন্যায্য দাবীর আন্দোলনে সরকার দমন নিপীড়ন চালাচ্ছে-শিবির সভাপতি

তিনি আজ চট্টগ্রামের এক মিলনায়তনে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী উত্তরের সদস্য সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। মহানগরী সভাপতি আব্দুল জব্বারের সভাপতিত্বে ও সেক্রেটারি আ স ম রায়হানের পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক সালাউদ্দিন আইয়ুবি। এসময় মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ইসলামী সমাজ বিনির্মাণে সৎ ও যোগ্য প্রার্থীর পক্ষে জনমত গড়ে তুলুন-শিবির সভাপতি

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেন, সামর্থ ও সুযোগ থাকার পরও একটি সমৃদ্ধ সোনার বাংলা জনগণ পায়নি। কিন্তু ইসলামী সমাজ ছাড়া কাঙ্খিত সোনার বাংলা কখনোই সম্ভব নয়। তাই ইসলামী সমাজ বিনির্মাণে সৎ ও যোগ্য প্রার্থীর পক্ষে জনমত গড়ে তুলুন।

তুরস্কের প্রেসিডেন্ট নির্বাচনে এরদোগান পুনরায় প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় এবং পার্লামেন্ট নির্বাচনে একে পার্টির নেতৃত্বাধীন জোট জয়লাভ করায় ছাত্রশিবিরের অভিনন্দন

তুরস্কের প্রেসিডেন্ট নির্বাচনে বর্তমান প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান বিপুল ভোট পেয়ে পুনরায় প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় এবং একে পার্টির নেতৃত্বাধীন জোট পার্লামেন্ট নির্বাচনে বিপুলভাবে জয়লাভ করায় জনাব রজব তাইয়্যেব এরদোগানকে অভিনন্দন জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

দেশ ও জাতিকে বাঁচাতে মীর জাফরের প্রেতাত্মাদের রুখতে হবে-শিবির সভাপতি

শিবির সভাপতি বলেন, জাতি এমন এক সময়ে পলাশী দিবস পালন করছে যখন মীরজাফর-ঘষেটি বেগমের প্রেতাত্মারা জনগণের অধিকার ও স্বাধীনতাকে পায়ে দলে অবৈধভাবে ক্ষমতায় আঁকড়ে আছে। বহু আন্দোলন, রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতা ও গণতন্ত্র আজ বিপন্ন। তারা জনগণকে গোলাম বানাতে চায়। আর এদেশকে বানাতে চায় আধিপত্যবাদের কলোনি। বিনা ভোটের অদ্ভুত এক সরকার গণতন্ত্রপ্রিয় জনগণের ওপর চেপে বসে আছে। রাষ্ট্রীয় শক্তিকে অন্যায়ভাবে ব্যবহার করে জনগণের উপর নিপীড়ন চালাচ্ছে। রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করতে জাতি বিভেদ প্রকট করে তুলছে। দেশের স্বার্থকে জলাঞ্জলি দিয়ে একর পর এক নতজানু নীতি গ্রহণ করছে। দেশ বা জনগণ নয় ক্ষমতার লোভই তাদের কাছে বড়। এ যেন জাতির সাথে বিশ্বাস ঘাতক মীর জাফরদের অপকর্মেরই প্রতিচ্ছবি।