কোরআনের বিধান ছাড়া প্রত্যাশিত সমাজ প্রতিষ্ঠা সম্ভব নয় -শিবির সভাপতি

তিনি আজ রাজধানীর এক মিলনায়তনে ছাত্রশিবির ঢাকা মহানগরী উত্তর শাখার উদ্যোগে সাধারন ছাত্রদের মাঝে কোরআন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এসময় মহানগরী সভাপতি জামিল মাহমুদ, সেক্রেটারি, আজিজুল ইসলাম সজিব, বায়তুলমাল সম্পাদক মোস্তাফিজুর রহমান, অফিস সম্পাদক মাহমুদ মুরাদ, শিক্ষা সম্পাদক আবদুল কাইউমসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ব্যক্তি ও সমাজ গঠনে মাহে রমজানের শিক্ষাকে কাজে লাগাতে হবে-শিবির সভাপতি

তিনি আজ রাজধানীর এক মিলনায়তনে ছাত্রশিবিরের সেক্রেটারিয়েট সদস্যদের নিয়ে স্টাডি ক্লাস ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। স্টাডি ক্লাস পরিচালনা করেন সাবেক সেক্রেটারি জেনারেল ও বাংলাদেশ জামায়াতে ইসলামীর নির্বাহী পরিষদ সদস্য মাওলানা আব্দুল হালিম। এসময় সেক্রেটারি জেনারেল মোবারক হোসেন, কেন্দ্রীয় অফিস সম্পাদক সিরাজুল ইসলাম, দাওয়াহ সম্পাদক শাহ মাহফুজুল হকসহ সেক্রেটারিয়েট সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

রমজানের পবিত্রতা রক্ষা ও সুষ্ঠ ভাবে রোজা পালনের ব্যবস্থা গ্রহণ করতে হবে-ছাত্রশিবির

র‌্যালি পরবর্তী সমাবেশে শিবির নেতারা বলেন, শুধু মুসলমান নয় বরং মানবজাতির জন্য সর্বশ্রেষ্ঠ গ্রন্থ আল কোরআন। মহাগ্রন্থ আল কোরআন রমজান মাসে নাজিল হয়েছে। কুরআন থেকে হেদায়াত লাভ ও সমাজে কুরআনের আইন প্রতিষ্ঠার জন্য যে মনমানসিকতা ও চরিত্রের প্রয়োজন, সেই মন ও চরিত্র সৃষ্টির জন্য আল্লাহ তায়ালা মাহে রমজানের রোজা পালনকে আমাদের জন্য ফরজ করেছেন। আল কোরআনের কল্যাণময় জীবন ধারা শুধু একটি মাসেই অনুস্বরণের বিষয় নয়। বরং জীবনের প্রতিটি ক্ষেত্রে কোরআনের বিধানকে প্রাধান্য দিতে হবে। তাই রমজান মাসকে প্রশিক্ষণের মাস হিসেবে গ্রহণ করে সার্বিক জীবনে কুরআনের অনুস্বরণকারী হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে। একই সাথে কুরআনের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের প্রতিহত করার শপথ গ্রহণ করতে হবে।

ফিলিস্তিনিদের অধিকার রক্ষায় মুসলিম বিশ্বকে কার্যকরী পদক্ষেপ গ্রহন করতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেছেন, ফিলিস্তিনের সংকট চরম আকার ধারণ করেছে। বিশ্ব নেতৃবৃন্দ ফিলিস্তিনের সংকট দূর করতে আন্তরিক নয় তা স্পষ্ট হয়ে গেছে। এ অবস্থায় মুসলিম বিশ্বের সুদৃঢ় ঐক্য ছাড়া ফিলিস্তিনিদের মুক্তি সম্ভব নয়। তাই ফিলিস্তিনিদের অধিকার রক্ষায় মুসলিম বিশ্বকে কার্যকরী পদক্ষেপ গ্রহন করতে হবে।

জেরুজালেমে দূতাবাস স্থানান্তর ও ইসরাইল কর্তৃক নিরীহ ফিলিস্তিনিদের হত্যার নিন্দা ও প্রতিবাদ

আমেরিকা কর্তৃক মুসলমানদের অতি পবিত্র স্থান জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দিয়ে দূতাবাস স্থানান্তর ও ফিলিস্তিনিদের শান্তিপূর্ণ বিক্ষোভে সন্ত্রাসী রাষ্ট্র ইসরাইল কর্তৃক গুলি চালিয়ে প্রায় ৪১ জন ফিলিস্তিনিকে হত্যা এবং প্রায় ১৯০০ জনকে আহত করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি প্রদান করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

পরকালকে প্রাধান্য দিলেই সর্বক্ষেত্রেই সফলতা আসবে

তিনি আজ ফরিদপুরের এক মিলনায়তনে ছাত্রশিবির ফরিদপুর অঞ্চলের সদস্য শিক্ষা শিবিরে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। কেন্দ্রীয় মাদ্রাসা সম্পাদক হাফেজ ইমরান খালিদের পরিচালনায় ও ফরিদপুর শহর সভাপতি শাব্বির আহমদের ব্যবস্হাপনায় শিক্ষা শিবিরে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক সেক্রেটারি জেনারেল মঞ্জুরুল ইসলাম ভুঁইয়া, ফরিদপুর শহরের সাবেক সভাপতি- এহসানুল মাহবুব রুবেল, ফরিদপুর জেলা সভাপতি-কাসেম আলি হাদী, রাজবাড়ী জেলা সভাপতি-মাহফুজুর রহমান হেলাল, শরীয়তপুর জেলা সভাপতি-জাহাঙ্গীর আলম, গোপালগঞ্জ জেলা সভাপতি-ইজহারুল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

জবাবদিহির অনুভূতি নিয়ে ময়দানে দায়িত্ব পালন করতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেছেন, ইসলামী আন্দোলনের কাজ আল্লাহর। এই কাজের জন্য আল্লাহ আমাদেরকে পৃথিবীতে প্রতিনিধি হিসেবে পাঠিয়েছেন। এটি আমাদের উপর বিরাট আমানত। তাই এই দায়িত্ব পালনের ক্ষেত্রে আল্লাহ'র কাছে জবাবদিহির অনুভূতি নিয়ে ময়দানে ভূমিকা পালন করতে হবে।

কোরআনের সমাজ প্রতিষ্ঠার মাধ্যমে শহিদদের রক্তের ঋণ শোধ করা হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেছেন, কোরআনের আলোকে সার্বিক জীবন পরিচালনা ছাড়া প্রকৃত শান্তি ও কল্যাণ সম্ভব নয়। বিশ্ব মানবতার শান্তি নিহিত রয়েছে আল কোরআনের বিধানের মাঝেই। তবে কোরআনের পথে চলা সহজ নয়। আল্লাহর বিধান অনুযায়ী সমাজ বিনির্মাণে প্রচেষ্টা চালানোর অপরাধেই বিচারের নামে হত্যা করা হয়েছে মাওলানা মতিউর রহমান নিজামীসহ ইসলামী আন্দোলনের শীর্ষ নেতৃবৃন্দকে। তবে দ্বীনের পথের সৈনিকরা তাতে ভীত নয়। কোরআনের সমাজ প্রতিষ্ঠার মাধ্যমে শহিদদের রক্তের ঋণ শোধ করা হবে।

জাতির কল্যাণ সাধনই হবে মেধাবীদের লক্ষ্য : শিবির সভাপতি

তিনি আজ ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী দক্ষিণের উদ্যোগে আয়োজিত এসএসসি, দাখিল ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।মহানগরী সভাপতি রফিকুল হাসান লোদীর সভাপতিত্বে ও সেক্রেটারি ইমরানুল হকের পরিচালনায় সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিতর্ক সম্পাদক কামরুল হাসান,মহানগরী অফিস মু.হাসনাত, আইন সম্পাদক মু.ইউসুফ, কলেজ সম্পাদক সাব্বির আহমদ, স্কুল সম্পাদক হামিদ আজাদসহ মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

বাতিলের অপতৎপরতা আদর্শ দিয়ে মোকাবেলা করতে হবে

তিনি আজ ছাত্রশিবির ঢাকা জেলা দক্ষিণ ও মুন্সিগঞ্জ জেলার সদস্য শিক্ষা শিবিরে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। ঢাকা জেলা দক্ষিণ সভাপতি আমিনুল ইসলামের পরিচালনায় ও মুন্সিগঞ্জ জেলা সভাপতি আব্দুল গাফফারের ব্যবস্থাপনায় শিক্ষা শিবিরে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক কেন্দ্রীয় সভাপতি ডা: ফখরুদ্দিন মানিক, কেন্দ্রীয় শিক্ষা সম্পাদক মো. রাশেদুল ইসলাম ও ঢাকা মহানগরী পূর্বের সভাপতি সোহেল রানা মিঠুসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।